কেন্দ্রের কৃষক বিরোধী আন্দোলন যত তীব্রতর হচ্ছে ততই বিজেপি নেতা মন্ত্রীরা কংগ্রেসের বিরুদ্ধে আক্রমণের ধার বাড়িয়ে দিচ্ছে। কৃষি বিল নিয়ে গত বেশ কয়েক দিন ধরেই সনিয়া গান্ধীকে নিশানা করেছিল বিজেপি শীর্ষ নেতত্ব। রবিবার অনেকটা একই সুরেই রাহুল গান্ধীকে নিশানা করেন বিজেপি প্রধান জেপি নাড্ডা। বিজেপি প্রধান রাহুল গান্ধীর একটি পুরনো ভিডিও পোস্ট করেছিলেন। সেখানে তিনি বলেছিলেন 'এটা ম্যাজিক হচ্ছে রাহুলজি', একটা সময় আপনি কৃষি আইন বদলের কথা বলেছিলেন। কিন্তু এখন আপনি এর বিরোধিতা করছেনয। দেশের কৃষকদের নিয়ে আপনার কোনও ভ্রুক্ষেপ নেই। আপনি শুধুমাত্র রাজনীতি করছে। 

রাজ্য রাজনীতিতে মহারাজকে নিয়ে আবারও জল্পনা, এবার একমঞ্চে সৌরভ গঙ্গেপাধ্যায় ও অমিত শাহ ...

বিমান বন্দরের পরে এবার কি সত্যিই আদানিদের হাতে ভারতীয় রেল, ভাইরাল ছবি ঘিরে উঠছে প্রশ্ন ..

এপরই রাহুলের বিদেশ সফর নিয়ে আক্রমণ শুরু করে বিজেপি নেতৃত্ব। সোমবার দলের ১৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকি। কিন্তু দলের এই গুরুত্বপূর্ণ কর্মসূচিতে অনুপস্থিত ছিলেন রাহুল গান্ধী। যা নিয়ে রীতিমত উঠেপড়ে লেগেছে বিজেপি। মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে বলেন দলের ১৩৬তম জন্মদিন পালন করা হচ্ছে। আর সেই সময়ই অদৃশ্য গয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। বিজেপির একটি পক্ষ দাবি করছে রাহুল গান্ধী ইতালিতে রয়েছেন। অনেকের মতেই  তিনি তাঁর দিদিমার কাছে গিয়েছিলেন। একটি সূত্র বলছে পরপর নির্বাচনগুলিতে হারের কারণ বিশ্লেষণ করতে গত সপ্তাহে বৈঠক করেছিলেন সনিয়া গান্ধী। সেই বৈঠকের পরই রাহুল গান্ধী বিদেশে পাড়ি দিয়েছেন। বিজেপি নেত্রী ডিকে অরুণা রাহুলকে পরিযারী রাজনীতিবিদ বলেও কটাক্ষ করেন। 

 

 

এদিনের অনুষ্ঠানে রাহুল গান্ধীর পাশাপাশি সনিয়া গান্ধীও অনুপস্থিত ছিলেন। সনিয়া অনুপস্থিতিতে কংগ্রেসের পতাকা উত্তোলন করেন দলের বর্ষিয়ান নেতা একে অ্যান্টনি। তবে কংগ্রেসের পক্ষ থেকেই রীতিমত জবাব দেওয়া হয়েছে বিজেপির আক্রমণের। দলের নেতা সলমন খুরশিদ বলেন, রাহুল গান্ধীর অনুপস্থিত থাকার ১০১টি কারণ থাকলেই পারে। যদিও দলীয় অনুষ্ঠানের পর সাংবাদিকদের মুখোমুখি হলেই রাহুল গান্ধীর সম্পর্কিত প্রশ্নের উত্তর এড়িয়ে গেছেন। যদিও কংগ্রেস নেতা এককে ভেনুগোপাল রহুল গান্ধীর পক্ষ নিয়ে সওয়াল করেন। তিনি বলেন, রাহুল গান্ধী তাঁর দিদিমার সঙ্গে দেখা করতে মিলানে গেছেন। প্রত্যেকেরই অধিকার রয়েছে ব্যক্তিগত সফরের। রাহুল গান্ধীকে নিয়ে বিজেপি নিম্নমানের রাজনীতি করছে বলেও অভিযোগ করেন তিনি।