কেরলের ওয়ানাড় লোকসভা কেন্দ্র থেকে ভোটে জিতেছেন রাহুল গান্ধী। সেখানকার মানুষের আশীর্বাদের পর এবার সেখানে বন্যা পরিস্থিতি পরিদর্শন করতে গিয়ে বেশ অস্বস্তিতে পড়তে হল প্রাক্তন কংগ্রেস সভাপতিকে। বন্যা কবলিত এলাকা পরিদর্শনের সময় এক ব্যক্তি এগিয়ে এসে চুমু খেলেন তাঁকে।

এই ঘটনার ভিডিও ইন্টারনেটে ভাইরাল হয়েছে। সেই ভাইরাল ভিডিওয় দেখা যাচ্ছে ধুসর রঙা টিশার্ট পরে একটি গাড়ির সামনের আসনে বসে রাহুল জনগণের অভিবাদ গ্রহণ করছিলেন, তাঁদের সঙ্গে হাত মেলাচ্ছিলেন। সেই সময়ই নীল জামা পরা এক ব্যক্তি এগিয়ে আসেন। প্রথমে তিনি কংগ্রেস নেতার সঙ্গে হাত মেলান। তারপর তাঁকে জড়িয়ে ধরে গালে চুমু খান।

কয়েক মুহূর্তের জন্য অস্বস্তিতে পড়ে যান রাহুল। তারপরেই অবশ্য ফের জনগণের সঙ্গে মেলামেশা চালু রাখেন। ওই ব্যক্তিকে পিছন থেকে টেনে সরিয়ে দেন আরেকজন।

এই বছর বন্যায় ভয়াবহ অবস্থা ওয়ানাড়ের। একাধিকবার ভূমিধসে এলাকার ছন্নছাড়া অবস্থা। প্রথম থেকেই ত্রাণের কাজ ঠিকমতো হচ্ছে কিনা তা তদারকি করতে ওয়ানার সফরে আসছেন রাহুল গান্ধী।

আরো পড়ুন - জন্মের সময়ে উপস্থিত ছিলেন এই নার্স, তাঁকে পেয়ে আবেগঘন মুহূর্তে রাহুল গান্ধী

আরও পড়ুন - প্রবল বৃষ্টির জের, কেরলের ওয়ানাড়ে ভূমিধসে বহু মানুষের হতাহতের আশঙ্কা

আরো পড়ুন - বন্যার জেরে কেরলে মৃত ৬৮, পরিস্থিতি পরিদর্শনে ওয়ানাড় যাচ্ছেন রাহুল গান্ধী

আরো পড়ুন - রাহুলের মন্তব্যকে হাতিয়ার পাকিস্তানের, চাপে পড়ে মোদী সরকারের পাশে কংগ্রেস নেতা

তবে প্রাক্তন কংগ্রেস সভাপতির পক্ষে জনগণের কাছ থেকে চুম্বন উপহার পাওয়াটা নতুন কোনও অভিজ্ঞতা নয়। শুরুটা হয়েছিল পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদে। এক মিষ্টির দোকান থেকে বের হতেই এক আবেগাপ্লুত কংগ্রেস কর্মী তাঁকে জড়িয়ে ধরে চুমু খেয়েছিলেন। তারপর চলতি বছরের ১৪ ফেব্রুয়ারি ভ্যালেন্টাইন্স ডে-তে গুজরাতের ভালসাদে এক মহিলাও রাহুলকে চুমু খেয়েছিলেন।