Asianet News BanglaAsianet News Bangla

গ্রেফতার হতে পারেন রাহুল গান্ধীও, ১৪৪ ধারা ভেঙে লখিমপুর খেরির দিকে রওনা কংগ্রেস দলের

কংগ্রেস প্রতিনিধি দলের লখিমপুর যাত্রার অনুমতি উত্তরপ্রদেশ প্রশাসন দেয়নি। ফলে নতুন করে বুধবার পরিস্থিতি উত্তপত্ হওয়ার সম্ভাবনা রয়েছে।

Rahul Gandhi to go ahead with Lakhimpur Kheri visit, UP govt denies permission bpsb
Author
Kolkata, First Published Oct 6, 2021, 12:06 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

গত দুদিন ধরেই সংবাদ শিরোনামে উত্তরপ্রদেশের লখিমপুর খেরি। রবিবার বিক্ষোভের কারণে উত্তর প্রদেশের লখিমপুর খেরি (Lakhimpur Kheri) এলাকায় চার কৃষকসহ ৮ জনের মৃত্যু হয়। সেই ঘটনা সামনে আসার পরেই সক্রিয় হয়ে উঠেছে কংগ্রেস। গোটা ঘটনা নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী চুপ কেন, সেই প্রশ্ন তুলে বুধবার ঘটনাস্থলে রওনা দিয়েছেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। 

রাহুল গান্ধী নেতৃত্বাধীন কংগ্রেস প্রতিনিধি দলের এই সফর মোটেও ভালো ভাবে নেয়নি উত্তরপ্রদেশ প্রশাসন। ইতিমধ্যেই গোটা এলাকা জুড়ে ১৪৪ ধারা জারি করা হয়েছে। সর্বশেষ পাওয়া খবর অনুযায়ী কংগ্রেস প্রতিনিধি দলের লখিমপুর যাত্রার অনুমতি উত্তরপ্রদেশ প্রশাসন দেয়নি (UP govt denies permission)। ফলে নতুন করে বুধবার পরিস্থিতি উত্তপত্ হওয়ার সম্ভাবনা রয়েছে। এমনকি ১৪৪ ধারা ভাঙার অপরাধে আটক বা গ্রেফতারও হতে পারেন রাহুল গান্ধী সহ অন্যান্য কংগ্রেস নেতারা। 

খুশির খবর, রাজ্য সরকারের উদ্যোগে পুজোর আগেই চালু নতুন শিল্প, মিলবে প্রচুর চাকরি

শচীন থেকে শাকিরা, প্যান্ডোরা পেপার্সে ফাঁস রাঘব বোয়ালদের আর্থিক গোপন লেনদেন

মিহিদানার পর এবার পালা সীতাভোগের, বাংলার মিষ্টি পাড়ি দিল মধ্যপ্রাচ্যে

এদিকে, রবিবার রাতের অন্ধকারেই কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী লাখিমপুর খেরি জেলায় যাওয়ার জন্য রওনা দেন। কিন্তু সীতাপুরের কাছে তাঁকে আটকায় উত্তর প্রদেশ প্রশাসন। যদিও প্রিয়াঙ্কার সঙ্গে প্রবল বচসা বাধে। সেই ভিডিও ভাইরাল হয়েছে। সে যাইহোক প্রিয়াঙ্কা গান্ধীর অভিযোগ গ্রেফতারের ৩৮ ঘণ্টা পরেও তাঁকে কোনও এফআইআরের কপি দেওয়া হয়নি। 

বুধবার এক সাংবাদিক সম্মেলন করে কংগ্রেস নেতা রাহুল গান্ধী বলেন খুব প্ল্যানমাফিক সব কাজ করেছে রাজ্য সরকার। কৃষকদের সঙ্গে যে ঘটনা ঘটানো হয়েছে, তা পরিকল্পনা মাফিক হয়েছে। পাশাপাশি, রাহুল গান্ধী জানিয়েছেন ১৪৪ ধারা থাকলে চার জন বা তার বেশি মানুষ জমায়েত করতে পারবেন না। তাই তিন জনের প্রতিনিধি দল যাচ্ছে ওই এলাকায়। 

এর আগে, প্রিয়াঙ্কা গান্ধী অভিযোগ করেন তাঁকে এফআইআরএর কপি দেওয়া না হলেও তিনি সোশ্যাল মিডিয়ায় একটি কপি দেখেছেন। সেখানে তাঁর নাম নেই। কিন্তু ১১ জনের নাম রয়েছে। তাঁকে যখন গ্রেফতার করা হয়েছিল তখন সেই ব্যক্তিরা কেউই উপস্থিত ছিল না বলেও দাবি করেছেন তিনি। প্রিয়াঙ্কা গান্ধী জানিয়েছেন তাঁকে সীতাপুর থেকে গ্রেফতার করা হয়েছিল। যেটি লখিমপুর খেরি জেলা থেকে ২০ কিলোমিটার দূরে। কৃষকদের মৃত্যুর পর লখিমপুর খেরিতে ১৪৪ ধারা জারি করা হলেও সীতাপুরে  তা ছিল না। 

Follow Us:
Download App:
  • android
  • ios