দেশে করোনাভাইরাসের সংক্রমণ ১২ লক্ষ ছাড়িয়েছে। এই অবস্থায় দাঁড়িয়ে দেশবাসীকে আশ্বস্ত করছেন মধ্য প্রদেশের প্রোটেম স্পিকার রাশেম্বর শর্মা। তিনি বলেন রাম মন্দির নির্মান কাজ শুরুর সঙ্গে সঙ্গেই শেষ হয়ে যাবে করোনা সংক্রমণ। 

মধ্যপ্রদেশের প্রোটেম স্পিকার তথা বিজেপি নেতার কথায় ভগবান শ্রী রাম মানবজাতির কল্যাণ ও অশুভ শক্তির বিনাশের জন্যই পুনর্জম্ম গ্রহণ করেছিলেন। তাই মন্দির নির্মাণ শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই কোভিড মহামারী ধ্বংস হতে শুরু করবে বলেও দাবি করেছেন তিনি। তিনি আরও বলেন করোনাভাইরাসের কারণে শুধু যে ভারত সমস্যায় পড়েছে তা নয়। বিশ্বের অধিকাংশ দেশই সমস্যার সম্মুখীন হয়েছে। এই অবস্থায় ভারতীয়রা যে শুধু শারীরিক নিরাপদ দূরত্ব বজায় রেখে চলছে তা নয়, দেশবাসী ভগবানের কথাও স্মরণ করছে। একই সঙ্গে তিনি বলেন সুপ্রিম কোর্ট আদেশ দিয়েছে অযোধ্যায় রাম মন্দির শুরু করার। কয়েক দিন পরেই ভূমি পুজোর অনুষ্ঠান হবে। 

রামজন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্ট বুধবারই ঘোষণা করেছেন অযোধ্যা রাম মন্দিরের ভূমি পুজোর অনুষ্ঠানে ভিত্তি প্রস্তর স্থাপনের শুভ কাজ হবে হবে আগামী ৫ অগাস্ট। প্রথা মেনে সেই কাজ সম্পন্ন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মন্দির নির্মাণের সুবিধের জন্যই সুপ্রিম কোর্টের নির্দেশে কেন্দ্রীয় সরকার ট্রাস্ট তৈরি করেছে। 

ডিসেম্বরে কি চিনা প্রতিষেধকে করোনা মুক্তি, অক্সফোর্ডের সঙ্গে টক্কর দিচ্ছে সিনোফার্মা ...

আরও একধাপ সাফল্যের পথে স্পাইসজেট, ভারতের সঙ্গে মার্কিন আকাশেও উড়বে সংস্থার বিমান

৩ অগাস্ট থেকে শুরু হবে রাম মন্দিরের ভূমি পুজোর কাজ। আর অনুষ্ঠান চলবে ৫ অগাস্ট পর্যন্ত। ট্রাস্টের পক্ষ থেকে আরও জানান হয়েছে, যে করোনাভাইরাসের সংক্রমণের কারণে নিরাপদ শারীরিক দূরত্ব বজায় রাখতে অনুষ্ঠানে মাত্র ২০০ জন আমন্ত্রিত থাকছেন। সংক্রমণের কারণে এমনিতেই দেরি হয়েছে ভূমি পুজোর। আর দেরি করতেও রাজি নন ট্রাস্টের সদস্যরা। তাই ৩ অগাস্টের মধ্য়েই মন্দিরের ভূমি পুজোর অনুষ্ঠানের পরিকল্পনা গ্রহণ হয়েছে। 

সুপ্রিম কোর্টেও স্বস্তি শচীন পাইলট শিবিরের, গণতন্ত্রে বিরুদ্ধ কণ্ঠস্বর রোধ করা যায় না বলল আদালত ...