Asianet News BanglaAsianet News Bangla

রাজ্যসভায় দীনেশ ত্রিবেদীর ছেড়ে যাওয়া আসনে নির্বাচন, দিন ঘোষণা নির্বাচন কমিশনের

ফেব্রুয়ারি মাসে দীনেশ ত্রিবেদী দলবদল করার আগেই রাজ্যসভার সাংসদ পদ থেকে ইস্তফা দিয়েছিলেন। সেই আসনে নির্বাচনের দিন ঘোষণা করল নির্বাচন কমিশন। 

Rajya Sabha seat vacated by Dinesh Trivedi will go to polls on August 9 says ec bsm
Author
Kolkata, First Published Jul 16, 2021, 2:08 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

রাজ্য থেকে খালি হওয়ার রাজ্যসভার দুটি আসনের মধ্যে একটি আসনে উপ-নির্বাচনের দিন ঘোষণা করল নির্বাচন কমিশন। কমিশন বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে, দীনেশ ত্রিবেদীর ছেড়ে যাওয়া আসনে নির্বাচন হবে আগামী ৯ অগাস্ট। মনোনয়ন দাখিল করার শেষ দিন ২৯ জুলাই। রাজ্যসভার সাংসদ দীনেশ ত্রিবেদী গত ফেব্রুয়ারি মাসেই সাংসদ পদ থেকে ইস্তফা দিয়েছিলেন। সেই থেকেই ওই পদটি ফাঁকা রয়েছে।  

তৃণমূল কংগ্রেসের আরও একটি আসন ফাঁকা রয়েছে। সেটিতে কবে নির্বাচন হবে তা এখনও জানায়নি নির্বাচন কমিশন। রাজ্যের মন্ত্রী মানস ভূঁইঞাও ইস্তফা দিয়েছিলেন সাংসদ পদ থেকে। ২০২১ সালের বিধানসভা নির্বাচনে লড়াই করার জন্যই সাংসদ পদ থেকে ইস্তফা দিয়েছিলেন তিনি। তারপর থেকেই সেই আসনটিও ফাঁকা পড়ে রয়েছে। 

নতুন কোভিড সংক্রমণের ৮০ শতাংশই ৬ রাজ্যে সীমাবদ্ধ, করোনার তৃতীয় তরঙ্গ নিয়ে উদ্বেগ প্রধানমন্ত্রী মোদীর... 

স্কুলে পঞ্চম শ্রেণির পড়ুয়াদের হাতে বিনামূল্যে কন্ডোম দেবে সরকার, মানতে নারাজ অভিভাবকরা

গচ ১২ ফেব্রুয়ারি বিধানসভা নির্বাচনের আগেই সাংসদ পজ থেকে ইস্তফা দিয়েছিলেন প্রাক্তন রেল মন্ত্রী তথা দীর্ঘ দিনের তৃণমূল কংগ্রেস নেতা দীনেশ ত্রিবেদী। তিনি জানিয়েছিলেন দলে থেকে কাজ করা যায় না। তিনি জানিয়েছিলেন দলে থেকে কাজ করা যায় না। দমবন্ধ করা পরিবেশ তৃণমূল কংগ্রেসের। তারপরই তিনি বিজেপিতে যোগদান করেন।  

তালিবান মোকাবিলায় ভারতের হাতিয়ার উন্নয়ন, যুদ্ধ বিধ্বস্ত আফগান প্রধানের সঙ্গে বৈঠক এস জয়শঙ্করের

রাজ্যসভায় তৃণমূল কংগ্রেসের দুটি আসন ফাঁকা থাকায় দীর্ঘ দিন ধরেই তৃণমূল নেতারা দ্রুত উপনির্বাচনের দাবি জানিয়েছিলেন। একই সঙ্গে রাজ্যের  বিধানসভা উপনির্বাচনেরও দাবি জানান হয়েছিল দলের তরফে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও রাজ্যসভার সঙ্গে বিধানসভার উপনির্বাচন সেরে ফেলারও দাবি জানিয়েছিলেন। বৃহস্পতিবার তৃণমূল নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায় সৌগত রায়রা নির্বাচন কমিশনের সঙ্গে দেখা করে দ্রুত উপনির্বাচন সেরে ফেলারও আর্জি জানিয়েছিলেন। তারপর শুক্রবারই শুধুমাত্র রাজ্যসভার একটি আসনেই উপনির্বাচনের দিন ঘোষণা করল কমিশন। 

Follow Us:
Download App:
  • android
  • ios