Asianet News BanglaAsianet News Bangla

Revenge of Monkeys: বানরের প্রতিশোধে আতঙ্কিত গ্রাম, একে একে হত্যা ২৫০ কুকুর ছানা

মাস খানেক আগে  একটি বানরছানাকে হত্যা করেছিল রাস্তার কয়েকটি কুকুর মিলে। তারপর থেকেই এলাকায় দাপিয়ে বেড়াচ্ছে বানর সেনা। রাস্তায় ছোট ছোট কুকুর ছানা দেখলেই সেগুলি বানররা ধরে নিয়ে যায়। 

Revenge of Monkeys killed 250 puppies after dogs killed one of apes infant bsm
Author
Kolkata, First Published Dec 18, 2021, 3:53 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

পশুরাও প্রতিশোধ (Revenge) নেয়। পশুদের মধ্যেই প্রতিহিংসা কাজ করে। আর তা যে কতটা ভয়ঙ্কর হতে পারে তা হাড়ে হাড়ে টের পাচ্ছেন মহারাষ্ট্রের বিড জেলার (Maharashtra, Beed) বাসিন্দারা। আর এই ঘটনায় স্থানীয় বাসিন্দা যেমন আতঙ্কিত হয়েছেন তেমনই বিস্মিত হয়ে যাচ্ছে। ঘটনার সূত্রপাত কয়েকটি কুকুর (Dog) মিলে একটি বানরছানাকে হত্যা করেছিল। তারপর থেকেই কুকুর ছানাদের (Pupy) হত্যা করে ঘটনার প্রতিশোধ নিচেছে স্থানীয় বানর সেনা (Monkeys)। এখনও পর্যন্ত প্রায় ২৫০ কুকুর ছানা হত্যা করেছে বলেও দাবি করেছেন স্থানীয় বাসিন্দারা। 

স্থানীয় বাসিন্দাদের দাবি মাস খানেক আগে  একটি বানরছানাকে হত্যা করেছিল রাস্তার কয়েকটি কুকুর মিলে। তারপর থেকেই এলাকায় দাপিয়ে বেড়াচ্ছে বানর সেনা। রাস্তায় ছোট ছোট কুকুর ছানা দেখলেই সেগুলি বানররা ধরে নিয়ে যায়। তারপর এলাকাতেই কোনও একটি উঁচু বাড়ি বা গাছের ওপর থেকে কুকুর ছানাগুলিকে নিচে ছুঁড়ে ফেলে দিয়ে হত্যা করা। এইভাবে গত এক মাসে বানরসেনার হাতে প্রায় ২৫০ কুকুর ছানা হত্যা হয়েছে। বানরদের এই তাণ্ডবে শুধু কুকুরাই ভীতসন্ত্রস্ত নয়। এলাকার মানুষের মধ্যেও আতঙ্ক বাড়ছে। 

Revenge of Monkeys killed 250 puppies after dogs killed one of apes infant bsm

অদ্ভূদ এই ঘটনা ঘটছে বিড জেলার মাজলগায়ের লাভল গ্রামে। এলাকায় বানরের দল প্রায় সারাদিনই ঘুরে বেড়াচ্ছে। বানরদের নজরে কোনও কুকুর ছানা পড়লেই তারা সেগুলিতে পাকড়াও করে নিয়ে গিয়ে মেরে ফেলছে। গত একমাস ধরে এজাতীয় তাণ্ডব চলছে। প্রায় পাঁচ হাজার মানুষ বাস করেন এই গ্রামে। কিন্তু বর্তমানে পূর্ণ বয়স্ক কুকুর থাকলেও একটি কুকুর ছানা জীবিত নেই এই গ্রামে। স্থানীয় বাসিন্দারে দাবি বানরগুলি তাদের সন্তানকে হত্যার প্রতিশোধ নিচ্ছে।  গোটা বিষয় জানিয়ে বনদফতরের কর্মদের সঙ্গে তারা যোগাযোগও করেছিলেন। বনকর্মীরা ঘটনাস্থলেও এলেও একটিও বানর তারা ধরকে পারেনি। 

বনকর্মীদের ব্যর্থতার পর স্থানীয় বাসিন্দারাও কুকুর ছানাগুলিকে রক্ষা করার উদ্যোগ নেন। তারা বানরদের হাত থেকে কুকুর ছানাগুলিকে কেড়ে নেওয়ার চেষ্টা করেন। কিন্তু তাতেই বানরদের হিংসা আর ক্রোধের সামনে দাঁড়াতে পারেনি তারা। উঁচু জায়গা থেকে পড়ে গিয়ে বেশ কয়েকজন স্থানীয় বাসিন্দা আহত হয়েছে। 

তবে গ্রামের সব কুকুর ছানাদের হত্যা করার পরেই বানর সেনা যুদ্ধে বিরতি দিতে রাজি নয়। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ এবার বানর বাহিনীর টার্গেট গ্রামের ছোট ছোট শিশুরা। ইতিমধ্যেই স্কুলে যাওয়ার পথে বানরদের আক্রমশমের শিকার হয়েছে বেশ কয়েক জন ক্ষদে পড়ুয়া। যা নিয়ে গ্রামের বাসিন্দাদের মধ্যে আতঙ্ক আরও বাড়ছে। 

Subterranean Creature: মাটির নিচ থেকে উদ্ধার হাজার পায়ের কেঁচো, বিজ্ঞানীদের কাছে বিস্ময়

Agni Prime Missile: অগ্নি-প্রাইমের সফল উৎক্ষেপণ, জেনে নিন এই ক্ষেপণাস্ত্রের বৈশিষ্ঠ্যগুলি

Camel Beauty Contest: উটের সৌন্দর্য প্রতিযোগিতা, কৃত্রিমভাবে সুন্দর করায় বাদ ৪০টি উট

Follow Us:
Download App:
  • android
  • ios