Asianet News Bangla

অসুস্থ মুলায়ম সিং যাদব, ভর্তি হাসপাতালে

  • অসুস্থ সমাজবাদী পার্টির প্রতিষ্ঠাতা মুলায়ম সিং যাদব
  • গুরুগ্রামের মেদান্ত হাসপাতালে ভর্তি রয়েছেন 
  • বুধবার বিকেলে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়
  • অসুস্থতার কারণ সম্পর্কে জানা যায়নি
Samajwadi Party leader Mulayam Singh Yadav Hospitalised bmm
Author
Kolkata, First Published Jul 1, 2021, 2:39 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

অসুস্থ সমাজবাদী পার্টির প্রতিষ্ঠাতা ও উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী মুলায়ম সিং যাদব। গুরুগ্রামের মেদান্ত হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি। বুধবার বিকেলে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। 

আরও পড়ুন- রাতারাতি কাজ দিল ভারতের কুটনৈতিক চাপ, ইউরোপে সবুজ পাসপোর্ট পেল কোভিশিল্ড

তবে কী কারণে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে সে বিষয়ে স্পষ্টভাবে হাসপাতালের তরফে কিছু জানানো হয়নি। দলীয় সূত্রে জানা গিয়েছে, কয়েকদিন ধরেই বয়সজনিত কারণে অসুস্থ ছিলেন তিনি। তাঁর শরীরে ও গাঁটে গাঁটে অসহ্য যন্ত্রণা হচ্ছিল। অবস্থার আরও অবনতি হলে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। তবে হাসপাতালের তরফে এনিয়ে এখনও পর্যন্ত কোনও মেডিকেল বুলেটিন প্রকাশ করা হয়নি। জানা গিয়েছে, প্রবীণ এই নেতাকে একাধিক পরীক্ষা করাতে বলেছেন চিকিৎসকরা। সেই রিপোর্টগুলি হাতে আসার পরই তাঁর স্বাস্থ্য সম্পর্কে হাসপাতালের তরফে জানানো হবে বলে অনুমান।

আরও পড়ুন- 'সরকারের রন্ধ্রে রন্ধ্রে ঘুরে বেড়াচ্ছে প্রতারকরা', দিলীপের নিশানায় কি প্রতিক্রিয়া সৌগতর

কয়েক বছর ধরেই প্রবীণ এই নেতার শরীর একেবারই ভালো যাচ্ছে না। কোনও না কোনও সমস্যা লেগেই রয়েছে। গত বছর মে মাসে মূলনালিতে সংক্রমণের কারণে বেশ কিছুদিন ভুগেছিলেন। তখন লখনউয়ের হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাঁকে। এরপর অক্টোবরে করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিল। তারপর করোনার টিকাও নেন।

আরও পড়ুন- এশিয়ার দীর্ঘতম হাই স্পিড ট্র্যাক ভারতে, গাড়ির পরীক্ষার জন্য এখন যেতে হবে না বিদেশে 
 
১৯৯২ সালে সমাজবাদী পার্টি প্রতিষ্ঠাতা করেছিলেন মুলায়ম সিং যাদব। তিনবার উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর পদে বসেছেন তিনি। এছাড়া ১৯৯৬ সালের ১ জুন থেকে  ১৯৯৮ সালের ১৯ মার্চ পর্যন্ত প্রতিরক্ষামন্ত্রীর দায়িত্ব সামলেছেন। তাঁর ছেলে অখিলেশ যাদব। তিনিও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর দায়িত্ব সামেলেছেন। আগামী বছর উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। তার জন্য ইতিমধ্যেই প্রস্তুতি শুরু করে দিয়েছেন অখিলেশ। তবে আসন্ন বিধানসভা নির্বাচনে কোনও দলের সঙ্গে জোট বাঁধবেন না সাফ জানিয়ে দিয়েছেন তিনি। বলেছেন, "অন্য বড় দলগুলির সঙ্গে আমার অভিজ্ঞতা একেবারেই ভালো নয়। তাই কারও সঙ্গে জোট বাঁধব না।" 

এমনকী, মায়াবতীর বহুজন সমাজ পার্টির সঙ্গেও তাঁদের জোট বাঁধা নিয়ে অনেকদিন ধরেই জল্পনা তৈরি হয়েছিল। যদিও সেই জল্পনাতে জল ঢেলে দিয়েছেন মায়াবতী নিজেই। তিনি সাফ জানিয়ে দিয়েছেন যে বিধানসভা নির্বাচনে তাঁরা একাই লড়বেন। এদিকে উত্তরপ্রদেশে একের পর এক ঘটনাকে কেন্দ্র করে কিছুটা ব্যাকফুটে বিজেপি সরকার। তাই বিধানসভা নির্বাচনে এবার অখিলেশ আস্থা অর্জন করতে পারেন কিনা এখন সেটাই দেখার। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios