Asianet News Bangla

প্রতিষ্ঠা দিবসে করোনা মোকাবিলায় সাহায্য এসবিআইয়ের, পিএম কেয়ার্স ফান্ডে অনুদান ৬০ কোটি টাকা

  • আজ স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার প্রতিষ্ঠা দিবস
  • প্রতিষ্ঠা দিবসে সাহায্যের হাত বাড়াল এসবিআই
  • করোনা মোকাবিলায় পিএম কেয়ার্স ফান্ডে অনুদান
  • ৬০ কোটি টাকা অনুদান দিল ব্যাঙ্ক কর্তৃপক্ষ
SBI donates Rs 60 crore to PM Cares Fund on its foundation day for fight against COVID-19 bmm
Author
Kolkata, First Published Jul 1, 2021, 6:46 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

প্রতিষ্ঠা দিবসের দিন করোনা মোকাবিলায় সাহায্যের হাত বাড়িয়ে দিল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (এসবিআই)। করোনা মোকাবিলায় পিএম কেয়ার্স ফান্ডে প্রায় ৬০ কোটি টাকা অনুদান দিল ব্যাঙ্ক কর্তৃপক্ষ। 

আরও পড়ুন- মাস পড়তেই বড় ধাক্কা, ফের একলাফে বাড়ল রান্নার গ্যাসের দাম, হেঁশেলে আগুন মধ্যবিত্তের

ব্যাঙ্কের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। সেখানে জানানো হয়েছে, দেশজুড়ে এই ব্যাঙ্কের বিভিন্ন শাখায় মোট ২ লক্ষ ৫০ হাজার কর্মী কর্মরত। এসবিআইয়ের ৬৬তম প্রতিষ্ঠা দিবসে করোনা মোকাবিলায় তাঁরা সবাই এগিয়ে এসেছেন। পিএম কেয়ার্স ফান্ডে ৬২.৬২ কোটি টাকা অনুদান দেওয়া হয়েছে। 

 

 

এসবিআই-এর চেয়ারম্যান দীনেশ খারা বলেন, "প্যানডেমিকের সময় গ্রাহকরা পরিষেবা দিতে আমাদের কর্মীরা নিজেদের কাজ চালিয়ে গিয়েছেন। এটা বিশাল গর্বের বিষয়। সে সময় তাঁরা নিজেদের থেকে আগে পরিষেবাকে গুরুত্ব দিয়েছেন। আর যখন করোনা মোকাবিলায় সরকারের হাত আরও শক্ত করা প্রয়োজন তখন তাঁরা স্বাস্থ্য ব্যবস্থাকে আরও দৃঢ় করতে নিজেরাই এগিয়ে গিয়ে পিএমকেয়ার্স ফান্ডে অনুদান দিয়েছেন। করোনা পরিস্থিতি মোকাবিলায় সরকারকে সবরকমভাবে সাহায্য করতে এসবিআই সব সময় প্রতিশ্রুতিবদ্ধ।"

আরও পড়ুন- 'টিকার ঘাটতি', মমতা'র অভিযোগের পিছনে অন্য উদ্দেশ্য - তথ্য তুলে জবাব হর্ষ বর্ধনের

গত বছর করোনা পরিস্থিতির মধ্যেও সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিল এসবিআই। তাদের বার্ষিক মুনাফার ০.২৫ শতাংশ করোনা মোকাবিলায় দান করেছিল। পাশাপাশি দুঃস্থদের হাতে মাস্ক, স্যানিটাইজার ও প্রয়োজনীয় সামগ্রী তুলে দিয়েছিল। এছাড়া করোনার টিকার জন্য ১১ কোটি টাকা পি এম কেয়ার্স ফান্ডে দান করেছিল এসবিআই। এরপর কর্মীরাও আবার আলাদা করে ১০৭ কোটি টাকা পিএম কেয়ার্স ফান্ডে অনুদান দিয়েছিলেন। 

আরও পড়ুন- স্পুটনিক লাইটের তৃতীয় পর্যায়ের ট্রায়ালের বৈজ্ঞানিক ভিত্তি নেই, ডক্টর রেড্ডি’জ-কে অনুমতি দিল না কেন্দ্র

করোনা মোকাবিলায় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন অনেকেই। অভিনেতা থেকে শুরু করে খেলোয়াড়, নেতা, মন্ত্রী, বিভিন্ন সংস্থা ও সাধারণ মানুষ পিএম কেয়ার্স ফান্ডে অনুদান দিয়েছেন। নিজেদের সাধ্যমতো সাহায্য করেছেন সবাই। আর প্রতিষ্ঠা দিবসে ফের অনুদান দিল এসবিআই। 

Follow Us:
Download App:
  • android
  • ios