Asianet News BanglaAsianet News Bangla

Uttarakhand: ২ জনের মৃতদেহ উদ্ধার করল SDRF, ট্রেকিং টিমের বাকিদের নিয়ে চরম উদ্বেগে বাংলার পরিবার

উত্তরাখন্ডে ট্রেকিং করতে যাওয়া নিখোঁজ সদস্যদের মধ্য়ে দুজনের মৃতদেহ উদ্ধার হয়েছে। হিমাচল প্রদেশের চিতকুল এগারো জনের সদস্যের টিমের থেকে থেকে ওই দুজনের দেহ উদ্ধার করা হয়েছে।

SDRF has recovered the bodies of two members of a missing trekking team from Uttarakhand RTB
Author
Kolkata, First Published Oct 21, 2021, 6:00 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

উত্তরাখন্ডে (Uttarakhand) ট্রেকিং (Trekking) করতে যাওয়া নিখোঁজ সদস্যদের মধ্য়ে দুজনের মৃতদেহ উদ্ধার হয়েছে। হিমাচল প্রদেশের চিতকুল এগারো জনের সদস্যের টিমের থেকে থেকে ওই দুজনের দেহ উদ্ধার করা হয়েছে।

আরও পড়ুন, প্রবল বর্ষণে বিপর্যস্ত পাহাড়ের জনজীবন, উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন মমতা

বিপর্যয় মোকাবিলা সংস্থার (Uttarkashi Disaster Management) কর্মকর্তা দেবেন্দ্র পাটোওয়াল জানিয়েছেন, এসডিআরএফ একটি দল বিমান অনুসন্ধান অভিযানে গিয়েছিল। সেখানেই মর্মান্তিক ঘটনাটি প্রকাশ্যে আসে। প্রায় ৪ হাজার ৫ মিটার উচ্চতায় মৃতদেহগুলি খুঁজে পান তাঁরা। যদিও ওই টিমের দুজন সদস্যকে জীবন্ত অবস্থা উদ্ধার করা হয়েছে। এবং বাকিদের খোঁজ চলছে বলে জানিয়েছেন তিনি। আটজন ট্রেকার নিয়ে গঠিত ওই ট্রেকিং টিম। যার মধ্যে একজন দিল্লি এবং বাকিরা পশ্চিমবঙ্গের।এবং এরমধ্য়ে তিনজন বাবুর্চি রয়েছেন। সম্প্রতি চিতকুলের একটি ট্রেকে তাঁরা নিখোঁজ হয়েছেন। অপরদিকে, উত্তরাখন্ডে প্রাকৃতিক দুর্যোগের জেরে ট্রেকিং করতে গিয়ে বাঁকুড়ার ৭ জনের সঙ্গে (Tourist group of Bankura)যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে। চরম উদ্বেগের মুখে তাঁদের পরিবার।

"

আরও পড়ুন, 'দেশটা কি পাকিস্তানে পরিণত হচ্ছে ', বাংলাদেশকাণ্ডে সরব অপর্ণা, 'প্রলাপ' বলে কটাক্ষ তথাগতর

প্রসঙ্গত, পাহাড়ে চড়া, তাঁদের নেশা। আর সেই নেশাই কাল হল। এদের মধ্য়ে কেউ শিক্ষক এবং কেউ আধিকারিক। যারা ছুটি পেলেই কোনও না কোনো পাহাড়ে ট্রেকিং এর উদ্দেশ্যে পাড়ি দেয়। এবার পুজোর ঠিক আগেই কুলু মানালি ট্রেকিং সেরে বাড়ি ফিরে এসে বাড়িতে পুজো কাটিয়ে ফের নবমীর বিকেলে দুর্গাপুর থেকে দেরাদুনের উদ্দেশ্যে ট্রেন ধরে রওনা দেয়। তখনও যে কেউ জানতো না, কী অপেক্ষা করছে সামনে। জানা গেছে এবারের ট্রেকিং রুট  ছিল উত্তরাখন্ডের হার কি দুন ও রুইনসারা তাল। সেই উদ্দেশ্যে রওনা দেয় এই রাজ্যের ১৫ সদস্যের ট্রেকিং দল। সেই দলে ছিলেন পশ্চিমবঙ্গের বাঁকুড়া জেলার ৭ সদস্য। উত্তরখন্ডের প্রাকৃতিক দুর্যোগের পর থেকেই বাঁকুড়ার ৭ পর্বতারোহীর সাথে যোগাযোগ বিচ্ছিন্ন। উৎকন্ঠার চরমে পৌছে দিন গুনছে বাঁকুড়ার আগড়দা ও পুরুষোত্তমপুর গ্রামের পর্বতারোহীর পরিবার।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

 

Follow Us:
Download App:
  • android
  • ios