Asianet News BanglaAsianet News Bangla

সিএএ-এনআরসি'র পর, এবার শাহিনবাগে 'করোনাভাইরাস আন্দোলন'

তিন মাসের বেশি সময় ধরে শাহিনবাগে আন্দোলন চলছে

সিএএ-এনআরসি'র বিরোধিতা করে চলছে একটানা বিক্ষোভ

তবে এখন করোনা-আতঙ্কে পাল্লা দিয়ে কমছে প্রতিবাদীর সংখ্যা

এই অবস্থায় এবার করোনাভাইরাস নিয়ে নয়া দাবি তুলল তারা

 

Shaheen Bagh Protestors demand screening, masks, sanitizers amid Coronavirus panic
Author
Kolkata, First Published Mar 14, 2020, 3:51 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ভারতীয় সংসদে নাগরিকত্ব সংশোধনী আইন বা সিএএ পাস হওয়ার পর ২০১৯ সালের ১৫ ডিসেম্বর থেকেই দিল্লির শাহীনবাগে একটানা বিক্ষোভ চলছে সিএএ-এনআরসি'র বিরোধিতা করে। বহু মানুষ যার মধ্যে অধিকাংশই মহিলা, শীত-বৃষ্টি উপেক্ষা করে এই প্রতিবাদস্থলে থেকে গিয়েছেন। কিন্তু, বর্তমানে করোনাভাইরাস সংক্রমণের ভয়াল থাবা পড়েছে রাজধানীতে। আর তাতে শঙ্কিত শাহিনবাদের আন্দোলনকারীরা-ও। এবার তাঁরা শুরু করলেন করোনাভাইরাস নিয়ে আন্দোলন।

আরও পড়ুন - নেই তো করোনাভাইরাস, পরীক্ষার খাতা দেখতে গিয়ে আতঙ্কে অগ্নিকাণ্ড ঘটালেন অধ্যাপক

করোনভাইরাস-এর সংক্রমণে আতঙ্কিত বিক্ষোভকারীদের দাবি প্রতিবাদস্থলে সরকারকে আন্দোলনকারীদের সকলের নমুনা পরীক্ষা এবং মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা করতে হবে। শনিবার তাঁরা দিল্লির দাঙ্গার বিষয়ে একটি সাংবাদিক সম্মেলন করবেন। সেখানেই কোভিড -১৯ রোগ নিয়ে তাদের দাবিও তোলা হবে। এতদিন প্রায় কয়েকশো মানুষ-কে দেখা যেত শাহিনবাগের আন্দোলনে। কিন্তু, করোনাভাইরাসের প্রাদুর্ভাব বাড়ার সঙ্গে সঙ্গে পাল্লা দিয়ে হ্রাস পাচ্ছে প্রতিবাদকারীদের সংখ্যা।

আরও পড়ুন - করোনা ভাইরাস থেকে বাঁচতে বাড়িতেই বানিয়ে ফেলুন হ্যান্ড স্যানিটাইজার, জেনে নিন তৈরির পদ্ধতি

করোনভাইরাস প্রাদুর্ভাবের প্রেক্ষিতে কেন্দ্র এবং রাজ্য সরকার জনগণকে জনসমাবেশ এবং বিপুল জনসমাগমের জায়গা থেকে দূরে থাকার পরামর্শ দিয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক এদিন জানিয়েছে ভারতে এখনও পর্যন্ত ৮৩ জন কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছেন। তারমধ্যে ১০ জনই সুস্থ হয়ে উঠেছেন। তবে দুইজন প্রৌঢ়ের মৃত্যু ঘটেছে দেশে। কর্নাটকের কালবুর্গির ৭৬ বছরের বৃদ্ধের পর শুক্রবার রাতেই দিল্লির এক ৬৯ বছর বয়সী মহিলার এই রোগে মৃত্যুর খবর এসেছে। দিল্লি-তে এই মুহূর্তে আক্রান্ত ৫ জন।

করোনা আক্রান্ত দেশ থেকে ফিরে পঞ্জাবে নিখোঁজ ৩৩৫, নাগপুরে আইসোলেশন ওয়ার্ড থেকে পালাল ৫...

Read more at: https://bangla.asianetnews.com/india/in-punjab-335-persons-with-travel-history-to-coronavirus-hit-countries-go-missing-q76fjr

আরও পড়ুন - করোনা আক্রান্ত দেশ থেকে ফিরে পঞ্জাবে নিখোঁজ ৩৩৫, নাগপুরে আইসোলেশন ওয়ার্ড থেকে পালাল ৫

Follow Us:
Download App:
  • android
  • ios