Asianet News BanglaAsianet News Bangla

Tripura TMC- অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভার আগেই ত্রিপুরা সফরে রাজীব আবারও মিললো ফুল বদলের ইঙ্গিত

অভিষেক বন্দ্যোপাধ্যের আগেই ত্রিপুরা সফরে রাজীব। হঠাৎ কী কারণে এমন সিদ্ধান্ত? তবে কি রাজীব বন্দ্যোপাধ্যায়ের দলবদলের জল্পনায় এবার শিলমোহর দেবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়?
 

Speculation arises Rajib Banerjee may join tmc on sunday in tripura
Author
Kolkata, First Published Oct 29, 2021, 6:07 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

রাজীব বন্দ্যোপাধ্যায়ের (Rajib Banerjee) দলবদলের জল্পনা যেন কিছুতেই কাটছে না। এক সময়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সঙ্গে পায়ে পা মিলিয়ে চলা নেতা ছিলেন রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee)। তবু চলতি বছরে বিধানসভা নির্বাচনের আগে দলবদলের যে ঝড় ওঠে সেই ঝড় থেকে নিজেকে সামলে রাখতে পারেন নি রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee)। তৃণমূল ছেড়ে হাত ধরেছিলেন বিজেপির।  এই দল ছাড়ার জন্য ত্যাগ করতে হয়েছিল মন্ত্রিত্বও। তবে দল ছাড়ার সময় একরাশ অভিমান নিয়ে চোখের জলকে সঙ্গী করে বেরিয়েছিলেন। জানিয়েছিলেন দলনেত্রীর প্রতি তাঁর অভিমান এবং ক্ষোভতা ঠিক কেন? যদি ও সবটাকেই রাজনৈতিক চাটুকারিতার আখ্যা দিয়েছেন রাজনৈতিক বিশেষজ্ঞদের একাংশ। এবার আবার রাজীব বন্দ্যোপাধ্যায়ের দলবদলের সম্ভাবনা ঘিরে শুরু জল্পনা।  

আরও পড়ুন- Mamata Goa-কলকাতা ও গোয়াকে বাঙালির সেরা খেলা দিয়ে বাঁধলেন মমতা, বললেন 'আমি বহিরাগত নই'

বিধানসভা ভোটার আগে দলবদল করেই বিজেপি থেকে টিকিট পেয়েছিলেন রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee)।  তবে দলবদলুদের টিকিট দেওয়াটাকে ভালোভাবে নেয় নি বিজেপি সমর্থকদের একাংশ। বিধানসভা নির্বাচনে রাজীব বন্দ্যোপাধ্যায়কে হারিয়ে দেন তৃণমূলের প্রার্থী।  আর ঠিক তারপর থেকেই শুরু রাজীব বন্দ্যোপাধ্যায়ের দলবদলের জল্পনা।  বারবার বিজেপি বিরোধী মন্তব্য করে তৃণমূল নেত্রীর প্রতি সমর্থন দেখতে শুরু করেন রাজীব বন্দ্যোপাধ্যায়। শুধু তাই নয়, তৃণমূল ঘনিষ্ঠদের সঙ্গে ও দেখা মেলে তার। কখনও তৃণমূল নেতা কুণাল ঘোষের (Kunal Ghosh) বাড়িতে দেখা যায় তাকে তো কখন ও পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) মায়ের মৃত্যুতে শোকজ্ঞাপনে দেখা মেলে তার। তৃণমূল নেত্রীর সমর্থনে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে (Suvendu Adhikary) কটাক্ষ করতে ও ছাড়েন নি তিনি। সুতরাং খুব স্বাভাবিকভাবেই যে রাজীব বন্দ্যোপাধ্যায়ের (Rajib Banerjee)দলবদলের জোর সম্ভাবনা তৈরী হয় তা বলাই বাহুল্য। তবে সম্পূর্ণ কাহিনীতেই টুইস্ট আসে অক্টোবর মাসে। 

আরও পড়ুন- Bollywood- 'বলিউডকে উত্তরপ্রদেশে নিয়ে যাওয়ার লক্ষ্যে নেমেছে বিজেপি' বিস্ফোরক দাবি মহারাষ্ট্রের মন্ত্রী

অক্টোবর মাসের শুরুতে হঠাৎই বিজেপির কর্মসমিতির আমন্ত্রিত সদস্যদের মধ্যে রাজীবের নাম দেখা যায়। ফলত গোটা রাজনৈতিক সমীকরণই বদলে যায়। অনেকে বলতে শুরু করেন, রাজীব হয়তো বিজেপিতেই মন দেবেন তাহলে। যদিও এই ম্যাচের হাল ছিল রাজীব বন্দ্যোপাধ্যায়েরই হাতে। আগামী রবিবার ত্রিপুরা সফরে যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। এবার তার আগে হঠাৎ ত্রিপুরায় পৌঁছে গেলেন রাজীব বন্দ্যোপাধ্যায়। স্বাভাবিক রাজনৈতিক মহলে নতুন করে রাজীব বন্দ্যোপাধ্যায়ের দলবদলের জল্পনা শুরু হয়েছে।  কেউ বলেছেন হয়তো, রবিবার অভিষেক বন্দ্যোপাধ্যের সভা থেকেই পুনরায় তৃণমূলের সাথে ইনিংস শুরু করবেন রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee)। যদিও এই স্পষ্ট কিছুই জানান নি রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee)।

আরও পড়ুন- Leander Paes Joins TMC - গোয়ায় মমতা বন্দ্যোপাধ্যায়ের চমক, তৃণমূলে যোগ দিলেন লিয়েন্ডার পেজ

জল্পনা উড়িয়ে রাজীব অবশ্য জানিয়েছেন ত্রিপুরায় তার আত্মীয়-পরিজন রয়েছেন। একটা সামাজিক অনুষ্ঠানে যোগ দিতে সেখানে গেছেন তিনি। এছাড়া ব্যক্তিগত কাজ রয়েছে বলে দাবি করেছেন তিনি। যদিও বিষয়টিকে এতটাও স্বাভাবিকভাবে দেখছেন না রাজনৈতিক মহল। তাঁদের মতে, সেই ২০১৬ সাল থেকে ত্রিপুরাকে খুব ভালোমতো চেনেন রাজীব বন্দ্যোপাধ্যায় (Rajib Banerjee)। তাছাড়া দলছাড়লেও বহু দলবদলুর থেকে রাজীবের ভাবমূর্তি (Rajib Banerjee Image) অনেক ভালো।  সুতরাং, যে কাজেই যাক না কেন দলবদলের সম্ভাবনা কিছুতেই উড়িয়ে দেওয়া যাচ্ছে না বলেই দাবি তাদের।

 

Follow Us:
Download App:
  • android
  • ios