3 Terrorist Killed: ভূস্বর্গে এনকাউন্টার, কাশ্মীরি পণ্ডিত হত্যায় যুক্ত টিআরএফ জঙ্গি নিকেশ

| Nov 24 2021, 10:58 PM IST

3 Terrorist Killed: ভূস্বর্গে এনকাউন্টার, কাশ্মীরি পণ্ডিত হত্যায় যুক্ত টিআরএফ জঙ্গি নিকেশ
3 Terrorist Killed: ভূস্বর্গে এনকাউন্টার, কাশ্মীরি পণ্ডিত হত্যায় যুক্ত টিআরএফ জঙ্গি নিকেশ
Share this Article
  • FB
  • TW
  • Linkdin
  • Email

সংক্ষিপ্ত


জম্মু ও কাশ্মীর পুলিশের পক্ষ থেকে জানান হয়েছে, নিহত তিন জঙ্গির মধ্যে একজনের পরিচয় পাওয়া গেছে। সংবাদ সংস্থা এএনআইকে কাশ্মীর পুলিশের আইজি বিজয় কুমার বলেছেন, শ্রীনগর এনকাউন্টারে নিহত তিন জঙ্গির মধ্যে এক জনের নাম মেহরান। 

ফের জঙ্গিদের সঙ্গে গুলির লড়াইয়ে (Encounter) উত্তপ্ত হয়ে উঠল ভূস্বর্গ। বুধবার জম্মু ও কাশ্মীরের (Jammu Kashmir) শ্রীনগরের (Srinagar) রামবাগে স্থানীয় পুলিশের সঙ্গে এনকাউন্টারে তিন  জঙ্গির মৃত্যু হয়েছে বলে স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা জানিয়েছেন। তিন জঙ্গিদের মধ্যে একজন হল লস্কর-ই-তৈবা (LeT) অফশ্যুট দ্যা রেজিসটেন্স ফ্রন্টের (TRF) শীর্ষ স্থানীয়  কমান্ডার। অন্য একজন হিজবুল মুজাহিদিনের সদস্য বলেও দাবি করছে পুলিশ। অন্য কোন জঙ্গি সংগঠনের সদস্য ছিল তাও খতিয়ে দেখছে পুলিশ। 

জম্মু ও কাশ্মীর পুলিশের পক্ষ থেকে জানান হয়েছে, নিহত তিন জঙ্গির মধ্যে একজনের পরিচয় পাওয়া গেছে। সংবাদ সংস্থা এএনআইকে কাশ্মীর পুলিশের আইজি বিজয় কুমার বলেছেন, শ্রীনগর এনকাউন্টারে নিহত তিন জঙ্গির মধ্যে এক জনের নাম মেহরান। মেহরান একজন শীর্ষস্থানীয় টিআরএফ বা রেজিস্টেন্স ফ্রন্টের কমান্ডার। এই ব্যক্তি উপত্যকায় শিক্ষক ও বাকি নাগরিকদের হত্যাকাণ্ডের সঙ্গে যুক্ত ছিল। 

Subscribe to get breaking news alerts


পুলিশ জানিয়ে মেহরান ছাড়া বাকি নিহতরা হল পুলওয়ামার বাসিন্দা মঞ্জুর আহমেদ ও আরাফাত আহমেদ শেখ। মঞ্জুরের সঙ্গে হিজবুল মিজাহিদের যোগাযোগ ছিল। দীর্ঘ দিন ধরেই এই তিন জঙ্গিকে নজর রাখছিল পুলিশ। কাশ্মীর পুলিশের কথায় তাদের ব়্যাডারে ছিল এই জঙ্গিরা। যদিও স্থানীয় বাসিন্দারা এই অভিজানটি জাল বলে অভিযোগ করেছে। স্থানীয় বাসিন্দারা পুলিশকে লক্ষ্যকে পাথর ছোঁড়ে বলেও অভিযোগ। নাম প্রকাশ অনিচ্ছুক এক পুলিশ কর্তা জানি.য়েছেন নাওয়া কাদাল অশান্ত হয়ে উঠেছিল। 

Mamata-Swami Met: মোদীর আগে বিক্ষুব্ধ স্বামীর সঙ্গে বৈঠক মমতার, দলবদলের জল্পনা তুঙ্গে

Miracle: 'মৃত ব্যক্তি' শ্বাস নিল মর্গের ফ্রিজারে, অলৌকিক ঘটনার সাক্ষী সরকারি হাসপাতাল

Mamata Banerjee: কেন বারবার দেখ করব, মমতার এই মন্তব্যের পর কোন পথে কংগ্রেস-তৃণমূল সমীকরণ
জম্মু ও কাশ্মীর পুলিশ সূত্রের খবর গোপন সূত্রে খবর পেয়ে  জম্মু ও কাশ্মীরের পুলিশ ও ভারতীয় সেনা বাহিনীর একটি দল যৌথ অভিযান চালায়। গোটা একালা ঘিরে ফেলে শুরু করে তল্লাশি অভিযান। তারপরই শুরু হয় জঙ্গি ও পুলিশের গুলির লড়াই। দীর্ঘ লড়াইয়ের পর তিন জঙ্গিকে হত্যা করে পুলিশ। পুলিশ সূত্রের খবর জঙ্গিরা যেখানে আত্মগোপন করেছিল সেখানে প্রথম থেকেই নিরাপত্তা বাহিনীর পৌঁছাতে সমস্যা হয়েছিল। জঙ্গিরা যৌথ বাহিনীকে আটকা প্রবল গুলি চালায়। পাল্টা গুলি চালায় নিরাপত্তা বাহিনীর জওয়ানরাও। দীর্ঘ গুলির লড়াইয়ের পরেই জঙ্গিদের কাবু করে পুলিশ। 

YouTube video player