Asianet News BanglaAsianet News Bangla

Militant Killed: গা ঢাকা দিয়েছিল বাড়িতে, বাহিনীর গুলিতে খতম ২ জঙ্গি সহ ৩ জন

হায়দারপোরা এলাকায় কয়েকজন জঙ্গি লুকিয়ে থাকার খবর পেয়েছিল নিরাপত্তা বাহিনী। এরপর সোমবার, পুলিশের সঙ্গে যৌথভাবে ওই এলাকায় অভিযান চালায় তারা। তখনই নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা।

Two militants killed in Hyderpora Srinagar gunfight bmm
Author
Kolkata, First Published Nov 16, 2021, 11:23 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

নিরাপত্তা বাহিনী (security forces) ও জঙ্গিদের (militant) মধ্যে গুলির লড়াই শ্রীনগরের (Srinagar) হায়দারপোরা এলাকায় (Hyderpora area)। গুলির লড়াই চলাকালীন খতম দুই জঙ্গি। যদিও তাদের পরিচয় জানা যায়নি। পাশাপাশি এক বাড়ির মালিকের মৃত্যু হয়েছে। ওই ব্যক্তির বাড়িতেই লুকিয়ে ছিল জঙ্গিরা। পুলিশের মতে, জঙ্গিদের সহযোগী (terror associate) হিসেবে কাজ করত ওই বাড়ির মালিক। 

হায়দারপোরা এলাকায় কয়েকজন জঙ্গি লুকিয়ে থাকার খবর পেয়েছিল নিরাপত্তা বাহিনী। এরপর সোমবার, পুলিশের সঙ্গে যৌথভাবে ওই এলাকায় অভিযান চালায় তারা। তখনই নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে গুলি (gunfight) চালাতে শুরু করে জঙ্গিরা। ফলে কোন জায়গায় জঙ্গিরা লুকিয়ে রয়েছে তা বুঝতে পারে বাহিনী। এরপর পুলিশ ও নিরাপত্তা বাহিনীর তরফে পাল্টা জবাব দেওয়া হয়। তখনই গুলির লড়াই চলাকালীন দুই জঙ্গি খতম হয়। পাশাপাশি ওই বাড়ির মালিকেরও (owner of the house) মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। পুলিশের তরফে জানানো হয়েছে, জঙ্গিদের সহযোগী হিসেবে কাজ করত ওই ব্যক্তি। সেই কারণেই তার বাড়িতে গা ঢাকা দিয়েছিল জঙ্গিরা। 

আর পড়ুন- কোন শর্তে বিদেশি নাগরিকরা ভারতে এলে কোয়ারেন্টাইনে ছাড় পাবেন, দেখে নিন

এরপর কাশ্মীর জোন পুলিশের তরফে টুইট করে জানানো হয়, শ্রীনগরে অভিযান চলাকালীন দুই জঙ্গিকে খতম করা হয়েছে। যদিও তাদের পরিচয় এখনও জানা যায়নি। পাশাপাশি তারা কোন গোষ্ঠীর সদস্য ছিল তাও জানা যায়নি। যদিও এখনও পর্যন্ত ওই এলাকায় তল্লাশি অভিযান জারি রয়েছে।  

 

 

আরও পড়ুন- যুদ্ধবিমানে সড়কে অবতরণ মোদীর, যোগী রাজ্যে আজ উদ্বোধন পূ্র্বাঞ্চল এক্সপ্রেসওয়ের

অন্যদিকে, ভারতীয় সেনা উত্তর-পূর্ব ভারতে (North East) বিদ্রোহ-বিরোধী অভিযান আরও জোরদার করেছে। সেনা সূত্রের খবর, সোমবার সেনার অভিযানে তিন সন্ত্রাসবাদীর মৃত্যু (3 Terrorist Killed) হয়। মণিপুর-মায়ানমার সীমান্তের কাছে অসম রাইফেসের (Assam Rifles) কনভয়ে হামলা চালিয়েছিল দুটি জঙ্গি সংগঠন। সেই ঘটনায় সপরিবারে শহিদ হন অসম রাইফেলেসের কর্নেল বিপ্লব ত্রিপাঠি। শহিদ হন আরও চার সেনা জওয়ান। 

আরও পড়ন- সিবিআই-ইডির পর, এবার বাড়ল 'র' ও আইবি প্রধানের কার্যকালের মেয়াদ

সেনা সূত্রের খবর, সোমবার সকাল সাড়ে ৮টা থেকে অসম রাইফেলসের একটি দল দক্ষিণ অরুণাচল প্রদেশের লংডিং এলাকায় অভিযান শুরু করে। এই অভিযানেই ন্যাশানাল সোশ্যালিস্ট কাউন্সিল অব নাগালিমের তিন জঙ্গিকে খতম করা হয়। শনিবার সকালে জঙ্গি হামলায় শহিদ হন অসম রাইফেলসের খুগা ব্যাটালিয়নের কমান্ডিং কর্নেল বিল্পভ ত্রিপাঠি, তাঁর সহকর্মী রাইফেলম্যান এনকে নায়েক, সুমন স্বর্গিয়ারি, আরপি মীনা ও শ্যামল দাস। হামলায় মৃত্যু হয় বিল্পব ত্রিপাঠির স্ত্রী ও তাঁদের ৬ বছরের পুত্র সন্তানও। শনিবারই সকাল ১০টায় এই হামলার ঘটনা ঘটেছিল। জঙ্গিরা প্রথমে সিঙ্গেল লেন রাস্তায় একটি ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস বিস্ফোরণ ঘটায়। তারপর কনভয়ের উপর গুলি চালায়। 

Follow Us:
Download App:
  • android
  • ios