ভারতের অর্থনৈতিক অবস্থা যেমনই হোক না কেন, তা কোনওভাবেই টলাতে পারবে না উত্তরপ্রদেশকে। এমনটাই বার্তা দিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। যোগী জানিয়েছেন, ভারতের অর্থনৈতিক বৃদ্ধির হার যেমনই হোক না কেন, তা কোনওভাবেই টলাতে পারবে না উত্তরপ্রদেশকে। এর অন্যতম কারণ হল, রাজ্যের দুটি সেক্টরে বৃদ্ধির হার কার্যত চোখে পড়ার মতো। 

একটি সর্বভারতীয় সাংবাদ মাধ্যমকে দেওয়া খবর অনুসারে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ জানিয়েছেন, সারা বিশ্বই অর্থনৈতিকভাবে ক্ষতির মধ্যে দিয়ে যাচ্ছে ভারতও তার ব্যতিক্রম নয়। তবে উত্তরপ্রদেশ এ থেকে  একেবারেই ক্ষতিগ্রস্ত হবে না। কারণ রাজ্যে কৃষিক্ষেত্রে এবং মাইক্রো, ক্ষুদ্র এবং মাঝারি শিল্পের বৃদ্ধি সুনিশ্চিত করা যায়। 

চাকরিক্ষেত্রে নতুন পদ সুনিশ্চিত করতে উত্তরপ্রদেশ সরকারের কী পরিকল্পনা রয়েছে সেই প্রশ্নের উত্তরে যোগী আদিত্যনাথ সাফ জানিয়ে দেন তাঁর সরকার রাজ্যের যুবকদের জন্য আড়াই লক্ষ কর্মসংস্থান সৃষ্টি করেছে এবং তিনি আরও জানান যে, আগামী আড়াই বছরে আরও দুই লক্ষ কর্ম সংস্থানের আয়োজন কার হবে। 

আরও পড়ুন- সুপার ৩০-র প্রতিষ্ঠাতাকে কুর্নিশ, শিক্ষাক্ষেত্রে অবদানের জন্য আনন্দ কুমারকে আমেরিকার বিশেষ সম্মান

আরও পড়ুন- মার্কিন সেনাবাহিনীর ব্যান্ডের সুরে বেজে উঠল ভারতের জাতীয় সঙ্গীত, মুহূর্তে ভিডিও ভাইরাল নেটদুনিয়ায়

ওই সর্বভারতীয় সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাতকারে যোগী আদিত্যনাথ আরও জানান, তাঁর সরকার ত্রিশ লক্ষ যুবককে ব্যবসায়ে বিনিয়োগের মাধ্যমে আর্থিক স্বনির্ভরতার পথ বাতলে দিয়েছে।