Asianet News BanglaAsianet News Bangla

Uttarakhand: ভোটের আগে গেরুয়া শিবিরে ধাক্কা, উত্তরাখণ্ডে বিজেপি ভাঙনে বড় স্বস্তি কংগ্রেসের

সোমবার কংগ্রেসে যোগ দিয়েছেন উত্তরাখণ্ডের মন্ত্রী যশপাল আর্য (Yashpal Arya) ও তাঁর বিধায়ক পুত্র সঞ্জীব আর্য। ছবারের বিধায়ক যশপাল আর্য পুষ্কর সিং ধামি সরকারের পরিবহণ মন্ত্রী।

Uttarakhand minister yashpal arya and his son join congress bsm
Author
Kolkata, First Published Oct 11, 2021, 6:52 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

কংগ্রেসের (Congress) ভরাডুবির মধ্যেই স্বস্তির আনল উত্তরাখণ্ড (Uttarakhand)। বিধানসভা নির্বাচনে মাস কয়েক আগেই সেখানে দল বদলে স্বস্তির নিঃশ্বাস নিল কংগ্রেস। কারণ এই রাজ্যে সম্পূর্ণ উলটপুরাণ। এখানে বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ  দিয়েছেন রাজ্যের এক মন্ত্রী ও তাঁর বিধায়ক পুত্র। 

সোমবার কংগ্রেসে যোগ দিয়েছেন উত্তরাখণ্ডের মন্ত্রী যশপাল আর্য (Yashpal Arya) ও তাঁর বিধায়ক পুত্র সঞ্জীব আর্য। ছবারের বিধায়ক যশপাল আর্য পুষ্কর সিং ধামি সরকারের পরিবহণ মন্ত্রী। তিনি রাজ্যের একজন গুরুত্বপূর্ণ দলিত নেতা। আর্য একটা সময় উত্তরাখণ্ডের কংগ্রেসের সভাপতিও ছিলেন। একই সঙ্গে কংগ্রেসের মন্ত্রী হিসেবেও দায়িত্ব পালন করেছিলেন। রাজ্যর বিধানসভায় স্পিকারের ভূমিকাও পালন করেছিলেন তিনি। ২০১৭ সালে বিধানসভা নির্বাচনে আগে কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন। এবার আবার বিধানসভা নির্বাচনের আগেই ফিরে এলেন পুরনো দলে। সূত্রের খবর হরিশ রাওয়াতের সঙ্গে তাঁর বিবাদ রয়েছে। 

Lakhimpur violence :পদ হারিয়েও লাখিমপুর খেরি ইস্যুতে সরব বিজেপি সংসদ, তবে কি অন্য পথে বরুণ গান্ধী

Coal Crisis: কয়লার ঘটতি নিয়ে রাজনৈতিক তরজায় উত্তপ্ত দিল্লি, সামনে এল AAPর তিন বছর পুরনো টুইট

Energy Accounting: বিদ্যুৎ ঘাটতি কমাতে বড় পদক্ষেপ, পরিষেবা উন্নয়নেই জোর

বিজেপি সূত্রের খবর যশপাল আর্য ধামিকে মুখ্যমন্ত্রী করার তীব্র বিরোধী ছিলেন। যদিও বিজেপি আর্যকে শান্ত করে দলে রাখতে চেয়েছিল। কিন্তু সেই সুযোগ দেননি আর্য। ছেলেকে সঙ্গে নিয়েই দল ছাড়েন তিনি। বর্তমানে কংগ্রেস হরিশ রাওয়াতকে সামনে রেখেই উত্তাখণ্ডের নির্বাচনে লড়াইয়ের প্রস্তুতি নিচ্ছে। কিন্তু এখনও মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর নাম ঘোষণা করেনি। কিন্তু আর্য কোন কোন শর্তে কংগ্রেসে ফিরেছেন তাও স্পষ্ট নয়। তাই তিনি যদি মুখ্যমন্ত্রীর পদের দাবি জানান তাহলে আবারও সংস্যায় পড়বে কংগ্রেস। পঞ্জাবের মতই সমস্যা তৈরি হবে উত্তরাখণ্ডে। তেমনই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। 

যাই হোক যশপাল শর্মা উত্তর প্রদেশের পরিবহণ মন্ত্রীর পদ থেকেও ইস্তফা দিয়েছেন। অন্যদিকে কংগ্রেস নেতা কেসি বেনুগোপাল রাহুল গান্ধীর সঙ্গে যশপাল ও তাঁর ছেলের ছবি টুইট করেছেন। একই সঙ্গে তিনি বলেছেন এটা কংগ্রেসের কাছে সবথেকে আনন্দের মুহূর্ত। কংগ্রেসের যোগ দেওয়ার আগে যশপাল ও তাঁর ছেলে উত্তরাখণ্ড থেকে দিল্লিতে যান। সেখানে রাহুল গান্ধীর সঙ্গেও দেখা করেছিলেন। সূত্রের খবর রাহুল গান্ধীই যশপালকে ফিরিয়ে এনেছেন কংগ্রেসে। 
 

Uttarakhand minister yashpal arya and his son join congress bsm

Uttarakhand minister yashpal arya and his son join congress bsm

Follow Us:
Download App:
  • android
  • ios