Asianet News BanglaAsianet News Bangla

বাড়িতে কিলবিল করছে বিষধর সাপ, রেটলস্নেক ধরতে গিয়ে রীতিমত কালঘাম ছুটে গেল

ক্যালিফোর্নিয়ার সান্তা রোজার পাহাড়া লাগোয়া মনোরম পরিবারে বাড়ি মার্কিন এক মহিলার। সেই বাড়িতেই সাপ ধরার ডাক পেয়েছিলেন সোনোমা কাউন্টির সরীসৃপ রেসকিউ সেন্টারের পরিচালক আই ওল্ফকেই ডাকা হয়েছিল সাপ ধরার জন্য। 

us woman finds more than 90 rattlesnakes in her home bsm
Author
Kolkata, First Published Oct 17, 2021, 10:33 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বাড়ি না বলে সাপের আস্তানা বললে খুব একটা ভুল হবে না। সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের (USA) এক মহিলার বাড়ির নিচ তলা থেকে উদ্ধার হয়ে প্রায় ৯০টি বিষাক্ত রেটলস্নেক  ( 90 rattlesnakes)। সাপগুলি যে রীতিমত গুছিয়ে মহিলার বাড়িতে বসাবাস শুরু করেছিল তা আর বলার অপেক্ষা রাখে না। কারণ বাবা সাপ মা সাপের পাশাশের ছোট ছোট নানা সাইজের সাপ উদ্ধার হয়েছে বাড়ি থেকে। আর উদ্ধার হয়েছে প্রচুর মৃত পশু। 

ক্যালিফোর্নিয়ার সান্তা রোজার পাহাড়া লাগোয়া মনোরম পরিবারে বাড়ি মার্কিন এক মহিলার। সেই বাড়িতেই সাপ ধরার ডাক পেয়েছিলেন সোনোমা কাউন্টির সরীসৃপ রেসকিউ সেন্টারের পরিচালক আই ওল্ফকেই ডাকা হয়েছিল সাপ ধরার জন্য। প্রথমে বাড়ির ভিরতে ঢুকেই তিনি একটি রেটলস্নেক পেয়েছিলেন। তারপর যত ভিরতে ঢুকতে থাকেন সাপের সংখ্যা ততই বাড়তে থাকে। তাই তিনি বাড়ি থেকে বেরিয়ে আসেন। তারপর দুটি বড় বালতি নিয়ে নতুন করে অভিযান শুরু করেন। দ্বিতীয়বার আর কোনও ঝুঁকি নেননি সাপের গুহায় ঢোকার আগে। তিনি গ্লাভস পরেছিলেন। সমস্ত নিরাপত্তাও নিয়েছিলেন। 

Taliban: বিষয় তালিবান অধিকৃত আফগানিস্তান, আলোচনার জন্য পাকিস্তানকে ডাকল ভারত

Bangladesh: দূর্গা পুজো ঘিরে আশান্তির প্রতিবাদ, ৬ ঘণ্টার অনশন ও অবস্থান কর্মসূচির ডাক সংখ্যালঘুদের

Terrorist Attack: জঙ্গি হামলায় রক্তাক্ত ভূস্বর্গ, বিহারের ২ শ্রমিককে গুলি করে হত্যা

ওল্ফের কথায়, প্রায় চার ঘণ্টা ধরে চলে তাঁর অভিযান। শেষপর্যন্ত ২২টি প্রাপ্ত বয়স্ত রেটলস্নেক ও ৫৯টি শিশু সাপ উদ্ধার করেন তিনি।তৃতীয় দফায় আবার সেই বাড়়িতে ঢুকে আরও ১১টি সাপ উদ্ধার করেন তিনি। সঙ্গে পেয়েছিলেন একটি মৃত বিড়াল আর ইঁদুর। 

ওল্ফ জানিয়েছেন সাপগুলির সবই উত্তর প্রশান্ত মহাসাগরীয় রেটলস্নেক। যা একমাত্র উত্তর ক্যালিফোর্নিয়ায় পাওয়া যায়। এটি একটি বিষধর সাপ। তিনি আরও বলেছিলেন রেটলস্নেক সাধারণত অক্টোবর ছেকে এপ্রিল পর্যন্ত হাইবারনেট করে। সেইসময় পাথরের নিচে কোনও উষ্ণস্থানে লুকিয়ে থাকে। সাপগুলি বছরের পর একই জায়গায় ফিরে আসে।  ওল্ফের কথায় বাড়ির মালিক যখন বাড়িটি তৈরি করেছিলেন তখন তারা কোনও পাথর সরাননি। তাই সাপেদের জন্য সেই জায়গাটি আকর্ষনীয় হয়ে উঠেছিল। ওল্ফ বলেছিলেন বাড়ির ঘরগুলি শীতের সময়ে ভেজা যাকে যা সাপগুলিকে প্রয়োজনীয় সুরক্ষা দেয়। 

us woman finds more than 90 rattlesnakes in her home bsm

us woman finds more than 90 rattlesnakes in her home bsm

Follow Us:
Download App:
  • android
  • ios