Asianet News BanglaAsianet News Bangla

সিধুর পিছনে থেকে ক্যাপ্টেনের বিরুদ্ধে আন্দোলনের কারিগর, সুখজিন্দরই হতে পারেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী

সুখজিন্দর সিং রণধাওয়া নভজ্যোৎ সিং সিধুর ক্যাম্পের প্রথম সারির ব্যক্তিত্ব। ক্যাপ্টেন অমরিন্দর সিং-এর সঙ্গেই তাঁর ভালো সম্পর্ক রয়েছে। 
 

who is sukhjinder Singh Randhawa likely to be next CM of punjab bsm
Author
Kolkata, First Published Sep 19, 2021, 5:14 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ক্যাপ্টেন অমরিন্দর সিং-এর ছেড়ে যাওয়া মসনদে বসতে পারেন পঞ্জাবের তিন বারের বিধায়ক তথা কংগ্রেস নেতা সুখজিন্দর সিং রনধাওয়া। সূত্রের খবর তিনি পঞ্জাবের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে কথা বলার জন্য রাজ্যপাল বনওয়ারিলাল পুরোহিনের সঙ্গে দেখা করতে চেয়েছেন। রাজ্যপালের কাছ থেকে সময় চেয়েছেন তিনি। কংগ্রেস সূত্রের খবর নভজ্যোৎ সিং সিধু নন, সুধজিন্দর সিং রনধাওয়াকেই পঞ্জাবের মুখ্যমন্ত্রীর আসনে দেখতে চাইছেন রাহুল গান্ধী ও তাঁর বোন সনিয়া গান্ধী। সূত্রের খবর আজই সুখজিন্দর সিংকে পঞ্জাবের পরবর্তী মুখ্যমন্ত্রী হিসেবে ঘোষণা করা হতে পারে। 

যদিও তিনি জানিয়েছেন এখনও পঞ্জাবের মুখ্যমন্ত্রীর পদের জন্য কোনও নামই চূড়ান্ত হয়নি। দফায় দফায় বৈঠক চলছে। আরও দুই-তিন ঘণ্টা অপেক্ষা করতে হবে। তবে নাম যে রবিবারই ঘোষণা করা হবে সে বিষয়টা তিনি নিশ্চিত করেছেন। 

 

সুখজিন্দর সিং রনধাওয়া গুরুদাসপুর জেলার মাঝা এলাকার বিধায়ক। ২০০২, ২০০৭ ও ২০১৭ সালে বিধানসভা নির্বাচনের জয়ী হয়েছিলেন তিনি। পঞ্জাব কংগ্রেসের সহসভাপতি ও দলের সাধারণ সম্পাদক ছিলেন তিনি। কংগ্রেসের সঙ্গে পারিবারিক যোগ রয়েছে তাঁর। তাঁর বাবা সন্তোখ সিং দুবারের রাজ্য কংগ্রেসের প্রধান ছিলেন। মাঝার একজন বিখ্যাত কংগ্রেস নেতাও ছিলেন। 

Babul Supriyo: রামদেব বাবা থেকে মশলামুড়ি, বাবুল সুপ্রিয়র বর্ণময় রাজনীতির ৭ বছর

সনিয়া গান্ধীকে চিঠি লিখেই পদত্যাগ ক্যাপ্টেনের, ঠিক কী কী লিখেছিলেন অমরিন্দর সিং

ভিন ধর্মের সহকর্মীর সঙ্গে বাইক সফর, মহিলাকে মারধর করে স্বামীকে 'নপুংসক' বলে আক্রমণ
সুখজিন্দর সিং রণধাওয়া নভজ্যোৎ সিং সিধুর ক্যাম্পের প্রথম সারির ব্যক্তিত্ব। ক্যাপ্টেন অমরিন্দর সিং-এর সঙ্গেই তাঁর ভালো সম্পর্ক রয়েছে। তিনি জানিয়েছেন ক্যাপ্টেন একজন সিনিয়র নেতা। তাঁকে তিনি নিজেরপ বাবার মতই দেখেন। সাংবাদ সংস্থা এএনআইকে দেওয়া সাক্ষাৎকারে তিনি আরও বলেছেন তিনি ক্যাপ্টেনের সঙ্গে সর্বদা তাঁর ছেলের মতই আচরণ করছেন। তবে সিধু ক্যাম্পের খবর অনুযায়ী রনধাওয়া এমন একজন ব্যক্তি যিনি ক্যাপ্টেনের বিরুদ্ধে কংগ্রেস বিধায়কদের আন্দোলনের অত্যমত পথিকৃৎ। 

কংগ্রেস সুখজিন্দরকেই আসন্ন বিধানসভা নির্বাচনে তরুপের তাস করেছে। কারণ দীর্ঘ দিন পর মাঝা এলাকার কোনও বিধায়ককে মুখ্যমন্ত্রী করা হচ্ছে। প্রতাপ সিং কাইরনের পর তিনি এই এলাকার প্রতিনিধি হয়ে পঞ্জাবের মুখ্যমন্ত্রী হতে চলেছেন। পূর্ববর্তী মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং  ছিলেন মালওয়া অঞ্চলের প্রতিনিধি। 

সূত্রের খবর সুখজিন্দর সিং রনধাওয়াকে মুখ্যমন্ত্রী করে দুজন উপমুখ্যমন্ত্রী করতে চাইছে কংগ্রেস। রবিবারই নাম ঘোষণা করা হবে। সুখজিন্দর সিং-এর নামে ইতিমধ্যেই সিলমোহর দিয়েছে কংগ্রেস হাইকমান্ড। 

who is sukhjinder Singh Randhawa likely to be next CM of punjab bsm

Follow Us:
Download App:
  • android
  • ios