পাকিস্তানি জঙ্গি সংগঠন জইশ-ই-মুহম্মদ-এর প্রধান মাসুজ আজহারকে গোপনে কারাগার থেকে মুক্ত করে দেওয়া হয়েছে বলে খবর। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ইনটেলিজেন্স ব্যুরোর তরফে দাবি করা হয়েছে, শিয়ালকোট-জম্মু ও রাজস্থান সীমান্তে বড় রকমের কোনও কোনও সন্ত্রাসবাদী হামলার ছক কষতেই তাঁকে ছেড়ে দেওয়া হয়েছে। 

প্রসঙ্গত, গত ৫ অগাস্ট কেন্দ্রের তরফে নেওয়া জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রদানকারী ৩৭০ ধারা বাতিল করার যে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, তা নিয়েই কার্যত চরম বিরোধীতা করছে পাকিস্তান। এর জন্য আন্তর্জাতিক মহলেও সমর্থন আদায় করতে মরিয়া চেষ্টা চালিয়েছে পাকিস্তান। কিন্তু কোনও কিছুতেই বিশেষ সুবিধা করে উঠতে পারেনি পাকিস্তান। বরং বিভিন্ন ভাবে আন্তর্জাতিক মহলের কাছে মুখ পুড়েছে ইমরান খান সরকারের। 

প্রসঙ্গত, দিন কয়েক আগে পাক প্রধানমন্ত্রী ইমরান খান, কাশ্মীরে সাধারণ মানুষের ওপর নির্বিচারে দমন-পীড়ন চালানো নিয়ে ভারতের কঠোর সমালোচনা করেন। তাঁর দাবি সারা বিশ্ব বিষয়টি চুপচাপ দেখছে যার ফল মোটেও ভাল হবে না। সকল নির্যাতিতরা একসঙ্গে ঘুড়ে দাঁড়াবেই। 

সোপিয়ান দিয়ে অনুপ্রবেশের চেষ্টা, উপত্যকায় সেনাবাহিনীর ওপর হামলার ছক লস্কর জঙ্গির

চন্দ্রপৃষ্ঠে বাধা,তাই বিক্রমের সঙ্গে সংযোগ স্থাপন করা যাচ্ছে না,জানালেন চন্দ্রযান-১-এর ডিরেক্টর

চন্দ্র অভিযানে 'কলঙ্ক', এনআরসি তালিকায় নাম নেই চন্দ্রযান-২-এর বিজ্ঞানীর

শুধু চন্দ্রযান-২ নয়, গত ছয় দশকে ৬০ শতাংশ চন্দ্রাভিযান সাফল্য পেয়েছে, জানাল নাসা

আর এবার মাসুদ আজহারের ছাড়া পাওয়ার খবর গোপন সূত্রে ছড়িয়ে পড়ার পর জম্মু ও কাশ্মীর এবং রাজস্থান সীমান্তে নিযুক্ত ভারতীয় সেনাবাহিনীকে যে কোনও পরিস্থিতির জন্য তৈরি থাকতে বলা হয়েছে।