এবার করোনায় আক্রান্ত হল চারটি সিংহ। বারসোলোনার একটি চিড়িয়াখানায় ঘটেছে এই ঘটনা। বেশ কিছু দিন ধরে কিছু সমস্যা দেখা যাচ্ছিল তাদের মধ্যে। পরে করোনা পরীক্ষা করলে দেখা যায় এই চারটি সিংহই করোনা আক্রান্ত হয়েছে।  সেই সঙ্গেই সেখানকার আরও দু'জন কর্মচারীও করোনা আক্রান্ত হয়েছে বলে জানা গিয়েছে। তবে কিভাবে এই সিংহগুলি করোনা আক্রান্ত হয়েছে তাই নিয়েই শুরু হয়েছে এখন তদন্ত। তবে অনুমান করা হচ্ছে সেখানকার কর্মচারীদের সংস্পর্শে আসার কারণেই তারা করোনা আক্রান্ত হয়েছে। 

মানুষের জন্য করোনা পরীক্ষার যে সোয়্যাব টেস্ট করা হয় সেই একই পদ্ধতিতে তাদেরও পরীক্ষা হয়েছে বলে জানা গিয়েছে। সাধারণ কাশি ও সর্দির সমস্যা থেকেই প্রথম অনুমান করা হয় তারা করোনায় আক্রান্ত হয়েছে। ইতিমধ্যেই তাদের চিকিৎসা শুরু হয়েছে এবং তারা চিকিৎসায় সাড়াও দিচ্ছে।

এর আগেও পশুদের করোনা আক্রান্তের কথা শোনা গিয়েছিল। এপ্রিল মাসে আমেরিকার ব্রনেক্স চিড়িয়াখানার তিনটি সিংহ ও চারটি বাঘ করোনা আক্রান্ত হয়। আমেরিকায় নাদিয়া নামের একটি বাঘের প্রথম করোনা ধরা পড়ে বলেই মনে করা হয়। তবে সেই সময় করোনা আক্রন্ত সব পশুরাই সুস্থ হয়ে গিয়েছিল।

আরও পড়ুন- দোকানে ঢুকে পড়েছে হরিণ, মালিক দেখতে পেয়েই দিলেন চকলেট-কুকিস

আরও পড়ুন- বিশ্বের প্রথম কোভিড টিকা পেলেন ৯০ বছরের দিদিমা, তারপরই উইলিয়াম শেক্সপিয়ার

এখন পশুদের থেকে মানুষেরাও আক্রান্ত হতে পারে বলে মনে করছে চিড়িয়াখানা কর্তৃপক্ষ। আর সেই বিষয়ই চিন্তা বাড়াচ্ছে এখন। তবে যাতে সেটা না হয় সেই দিকে নজর রেখেই মানুষের থেকে চিড়িয়াখানার প্রণীদের দূরত্ব বজায় রাখার নির্দেশ দিয়েছে চিড়িয়াখানা কর্তৃপক্ষ।