Asianet News BanglaAsianet News Bangla

Germany lockdown: ভ্যাকসিন না নিলে থাকতে হবে লকডাউনে, কড়া নিয়ম জারি জার্মানিতে

নয়া নির্দেশিকা জাড়ি করা হয়েছে জার্মানিতে। ভ্যাকসিন আবশ্যিক, যাঁদের ভ্যাকসিন নেওয়া হয়নি, বা নেননি, তাঁদের এবার থাকতে হবে লকডাউনে। 

Germany on Thursday announced a nationwide lockdown for the unvaccinated bjc
Author
Kolkata, First Published Dec 3, 2021, 5:31 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ভ্যাকসিন (Vaccination) নিয়ে জটিলতা কাটার পর থেকেই জোর কদমে বিভিন্ন দেশে শুরু হয়ে গিয়েছে ভ্যাকসিন দেওয়ার কাজ। প্রতিদিন গড়ে লক্ষ লক্ষ ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থা করা হয়েছে, প্রথমটায় মজুতের সমস্যা হওয়ায় বেশ কিছুদিন চলে ঢিলেঢালা, তবে বর্তমানে পর্যাপ্ত পরিমাণে ভ্যাকসিনের ব্যবস্থা করা হয়েছে। তার জেরেই এবার নয়া নির্দেশিকা (Regulations) জাড়ি করা হয়েছে জার্মানিতে (Germany) । ভ্যাকসিন আবশ্যিক (Vaccine Compulsory) , যাঁদের ভ্যাকসিন নেওয়া হয়নি, বা নেননি, তাঁদের এবার থাকতে হবে লকডাউনে (Lock Down)। এমনই নির্দেশ জাড়ি হল এবার জার্মানিতে (Germany) । গোটা দেশকে ভ্যাকসিন পূর্ণ করতেই এই কড়া পদক্ষেপ নেওয়া হয়েছে। বৃহস্পতিবার অ্যাঙ্জেলা মার্ক ও তাঁর সদস্যদের পক্ষ থেকে জানানো হয়, ভ্যাকসিনকে আবশ্যক করতে, এবং দ্রুত ভ্যাকসিন নেওয়ার বিষয় মানুষকে সতর্ক করতেই এই সিদ্ধান্ত। 

এই বিধি নিষেধ অনুযায়ী, যাঁরা ভ্যাকসিন নেননি, তাঁর খুব বেশি হলে দুজনের সঙ্গে সাক্ষাৎ করতে পারেন। পানশালা (Bar), নাইটক্লাব (Night Club) বেশ কিছু এড়িয়াতে বন্ধ রাখার সিদ্ধান্ত, যেখানে যেখানে গড়ে এক লাখ মানুষের মধ্যে সাড়ে তিনশো জন করোনায় আক্রান্ত। বড় বড় ইভেন্টে উপস্থিতির সংখ্যাও বেঁধে দেওয়া হয়েছে। করোনার নতুন ভ্যারিয়েন্ট নিয়ে গোটা বিশ্ব জুড়ে (World Wide) আবারও ভয়ের ছাপ। করোনার নতুন রূপ ওমিক্রম ভ্যারিয়েন্ট (Omicrom) সামনে আসার পর থেকেই জাড়ি হয়েছে সতর্কতা (Awarness)।

আরও পড়ুন- Omicron: ওমিক্রনের শক্তি থেকে টিকার কার্যকারিতা, করোনার নতুন রূপ সম্বন্ধে জানুন সবকিছু

Heron Drone: ভারতের হাতে হেরন ড্রোন, পূর্ব লাদাকে লাল ফৌজের ওপর নজরদারিতে শক্তিবৃদ্ধি

Goa TMC: নতুন টার্গেট তৃণমূলের, অভিষেক-মমতার গোয়া সফরে বদলে যেতে পারে রাজনৈতিক সমীকরণ

এদিন আরও জানানো হয়, বর্তমানে পরিস্থিতি আবারও ভয়ানক রূপ নিতে চলেছে, ইতিমধ্যেই একাধিক পদক্ষেপ নেওয়া হয়েছে, আরও পরিস্থিতি ক্ষতিয়ে দেখা হচ্ছে, সাংবাদিকদের উদ্দেশ্যে জানানো হয়, যেভাবে হোক চতুর্থ ঢেউকে (Fourth Wave) আটকাতেই হবে, তাই দেশ জুড়ে ভ্যাকসিন খুবই জরুরী। তিনি আরও বলেন, কারুর ভ্যাকসিনের (Vaccine) মাঝে যদি নয় মাসের বিরতি চলে আসে, তবে তাঁদের ভ্যাকসিনের রেকর্ড (Vaccine Track) বাতিল করা হবে, একইভাবে অস্ট্রেলিয়াতেও শুক্রবার থেকে ভ্যাকসিন আবশ্যিক করে দেওয়া হচ্ছে। করোনার নতুন রূপ আবিষ্কার হয়েছে সাউথ আফ্রিকায় শেষ সপ্তাহে, তবে থেকেই এই খবর ঝড় তুলেছে বিশ্ব জুড়ে, নড়ে চড়ে বসছে প্রশাসন, চতুর্থ ঢেউ আটকানোর চেষ্টায়। গোটা বিশ্ব জুড়েই এখনই এই একই ছবি। নতুন করোনা ভাইরাসের হাত থেকে বাঁচতে, বিভিন্ন জায়গায় নেওয়া হচ্ছে বিভিন্ন সতর্কতা। 

Follow Us:
Download App:
  • android
  • ios