Asianet News BanglaAsianet News Bangla

PM in Glasgow: নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করে অভিভূত, কী বললেন প্রবাসী স্কটরা জেনে নিন

প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে দেখা করার পর স্কটল্যান্ডে বসবাসকারী ভারতীয় প্রতিনিধিরা তাঁদের উপলব্ধি ভাগ করে নিয়েছেন। তাঁদের অধিকাংশের মত ভারত এমন একজনকে প্রধানমন্ত্রী হিসেবে পেয়েছে যিনি দেশকে বিশ্বের শ্রেষ্ঠ দেশে আসনে বসাতে মরিয়া চেষ্টা করে যাচ্ছেন। 

pm  in Glasgow Indian community met narendra modi know their reaction bsm
Author
Kolkata, First Published Nov 1, 2021, 8:54 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ইতালি (Italy) থেকে ভারতীয় সময় অনুযায়ী রবিবার রাতেই গ্লসগোতে (Galsgow) পৌঁছেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। গ্লাসগোতে বিশ্ব জলবায়ু সম্মেলন সিওপি২৬ (COP26) এর অংশগ্রহণ করবেন। পাশাপাশি জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ মোকাবিলায় ভারত কী কী পদক্ষেপ নিচ্ছে তাও তুলে ধরবেন তিনি। স্কল্যান্ড সফরের সময় প্রবাসী ভারতীয়দের একটি প্রতিনিধি দল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উষ্ণ অর্ভ্যর্থনা জানায়। পাশাপাশি তাঁর সঙ্গে দেখা করেছিল। তাঁরা প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলে রীতিমত উচ্ছ্বসিত। 

প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে দেখা করার পর স্কটল্যান্ডে বসবাসকারী ভারতীয় প্রতিনিধিরা তাঁদের উপলব্ধি ভাগ করে নিয়েছেন। তাঁদের অধিকাংশের মত ভারত এমন একজনকে প্রধানমন্ত্রী হিসেবে পেয়েছে যিনি দেশকে বিশ্বের শ্রেষ্ঠ দেশে আসনে বসাতে মরিয়া চেষ্টা করে যাচ্ছেন। এক নজরে দেখে নিন তাঁরা কী কী বলেছেনঃ

নাদে হাকিম (বিশ্বের শীর্ষ স্থানীয় ভাস্কর)-  ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করা একটি দারুণ উপলব্দি। তিনি খুব জনপ্রিয় একজন মানুষ। সবাই তাঁকে পছন্দ করে। তাঁর সঙ্গে দেখা করে আমি খুব খুশি। তিনি আমার তৈরি মূর্তি দেখে তার প্রশংসা করেছেন। তিনি প্রত্যেকের সঙ্গে কথা বলেছেন। প্রত্যেককে আলাদা ভাবে সময় দিয়েছেন। তাঁর সঙ্গে কথা বলে মনে হল তিনি বিশ্বভ্রাতৃত্বের বার্তা নিয়ে এসেছেন। সকলের সঙ্গেই ভাই-বোনের মতই আচরণ করছেন। 

Record GST collection: জিএসটি সংগ্রহে রেকর্ড, পশ্চিমবঙ্গ ছাপিয়ে গেল গত অক্টোবরকেও

Girl Abused: জিন্স পরায় গলা ধাক্কা , দোকারদারের প্রশ্নে নাজেহাল এক তরুণী

Uttar Pradesh Election 2022: জিন্না-প্যাটেলকে নিয়ে মন্তব্য করে বিপাকে অখিলেশ, যোগী বললেন তালিবানি মানসিকতা

পাম ঘোষাল, (স্কট পার্লামেন্ট্র প্রথম মহিলা সাংসদ, শিখ সদস্য)- গ্লাসগোতে সিওপি২৬ এর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা একটি চমৎকার অনুভূতি। জলবায়ু পরিবর্তনের হুমকি মোকাবিলায় বিশ্ব নেতৃত্ব একটি খসড়া তৈরি করছেন। সেখানে ভারতের প্রধানমন্ত্রী খুব ভালো কথা বলেছেন- 'ওয়ান ওয়ার্ল্ড ওয়ান ইনিশিয়েটিভ'- এটি খুবই গুরুত্বপূর্ণ প্রস্তাব। 

ডক্টর বিবিনঃ প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে আমি সত্যি আনন্দিত। আমি স্কটল্যান্ডের প্রবাসী ভারতীয়। কিন্তু প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদীকে আমি অত্যান্ত সম্মান করি। তাঁকে পছন্দ করি। আমরা ভারতে বাস করি না। কিন্তু এখনও ভারতের উন্নয়ন আর অগ্রগতির স্বপ্ন দেখি। একজন নেতা হিসেবে প্রধানমন্ত্রী মোদী খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করেছেন। 

মঞ্জুলিকাঃ যোগব্যায়াম নিয়ে বহু শতাব্দী ধরেই চর্চা চলছে। ভারতের যোগব্যায়াম বিশ্বের অন্যান্য দেশই চর্চা করে। কিন্তু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কারণে যোগব্যায়াম জনপ্রিয়তা পেয়েছে। মোদীজিতে ধন্যবাদ। বিশ্ব এই জন্য উপকৃত হয়েছে। এটি মানুষের মানসিক আর শারীরিক সুস্থতার জন্য গুরুত্বপূর্ণ। শান্তি আর প্রশান্তির জন্য যোগব্যাম অপরিহার্য। তিনি একজন মহান নেতা যিনি ভারতকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। 

অনিলঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করে খুব ভালো লাগল। আমি এখানে একটি গ্রুপ চালাই। যখন আমি তার সঙ্গে দেখা করে জানিয়েছিলাম আমি অন্ধ্রের বাসিন্দা। তাতে তিনি খুব খুশি হয়েছিলেন। ভারত একটি উদীয়মান দেশ। প্রধাননন্ত্রী মোদী ভারতের যোগ্য নেতা। যখন ভারতকে এগিয়ে যেতে দেখি তখন আমাদেরও খুব গর্ব হয়।  
 

pm  in Glasgow Indian community met narendra modi know their reaction bsm

Follow Us:
Download App:
  • android
  • ios