Asianet News BanglaAsianet News Bangla

Sri Lanka Kite flying Video: ঘুড়ির সঙ্গে উড়ে গেল মানুষও, তুমুল ভাইরাল ভিডিও

ঘুড়ি ওড়ানোর (Kite flying) আনন্দ শ্রীলঙ্কার (Sri Lanka) এক ব্যক্তির জন্য দুঃস্বপ্ন হয়ে উঠল। ঘুড়ি ওড়াতে গিয়ে তাঁর নিজেরই উড়ে যাওয়ার ভিডিও হল ভাইরাল (Viral Video)।
 

Sri Lankan man lifted 30-feet into the air while flying Kite video goes viral ALB
Author
Kolkata, First Published Dec 23, 2021, 3:30 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ঘুড়ি ওড়ানো (Kite flying) শুধু ভারত নয়, এশিয়া মহাদেশের বিভিন্ন দেশেই দারুণ জনপ্রিয়। বাংলায় যেমন বিশ্বকর্মা পুজোর সময় ঘুড়ি ওডা়নোর ধুম পড়ে যায়, তেমনই শ্রীলঙ্কায় (Sri Lanka),  'থাই পোঙ্গল' (Thai Pongal) উৎসবের সময় ঘুড়ি ওড়ানো হয়। কিন্তু, উৎসবের এই আনন্দই  এক ব্যক্তির জন্য ভয়ঙ্কর দুঃস্বপ্ন হয়ে উঠল। ঘুড়ি ওড়াতে গিয়ে নিজেই উড়ে গেলেন তিনি। ৩০ ফুট উঁচুতে তাঁকে উড়িয়ে নিয়ে গেল ঘুড়ি।

আগামী ১৪ জানুয়ারি শুরু হচ্ছে 'থাই পোঙ্গল' উৎসব। তার আগে এখন শ্রীলঙ্কা জুড়ে ছোট-বড় সকল বয়সের মানুষ ঘুড়ি ওড়ানোর আনন্দ নিচ্ছেন। দুর্ঘটনাটি ঘটেছে জাফনা (Jaffna) জেলার পয়েন্ট পেড্রো এলাকায়। হতভাগ্য ওই ব্য়ক্তিটির নাম মনমোহন। বাংলায় যেমন কাগজের তৈরি ছোট ঘুড়ি ওড়ানো হয়, শ্রীলঙ্কার ঘুড়ি গুলি সেরকম নয়। সেগুলি আকারে অনেক বড়, রঙিন এবং থিমযুক্ত হয়। সুতো দিয়ে নয়, ওড়ানো হয় পাটের দড়ি দিয়ে, বেশ কয়েকজন মিলে ওড়াতে হয়। 

আরও পড়ুন - Sri Lankan Killed in Pakistan: '৩৫,০০০ চোখ দিয়েছে শ্রীলঙ্কা, তাও অন্ধ পাকিস্তান'

আরও পড়ুন - ঘুড়ির সঙ্গে আকাশে পাক খাচ্ছে ৩ বছরের ছোট্ট মেয়ে, দেখুন সেই হাড়হিম করা ভাইরাল ভিডিও

আরও পড়ুন - করোনাভাইরাস কি তবে বাড়িয়ে দিল বিবর্তনের গতি, দেখুন কেন এই ভিডিও ভাইরাল

জানা গিয়েছে, গত মঙ্গলবার মনমোহন ও তাঁর আরও বেশ কয়েকজন বন্ধু মিলে ঘুড়ি ওড়াচ্ছিল। ওইদিন পয়েন্ট পেড্রো (Point Pedro) অঞ্চলে খুবই জোরে হাওয়া দিচ্ছিল। এক দমকা হাওয়ায় ঘুড়িটি ঝটকা মেরে উড়ে গিয়েছিল। দলের বাকি সদস্যরা দড়ি ছেড়ে দিলেও, মনমোহন ছাড়েনি। ফলে সে ঘুড়ির টানে বাতাসে উড়ে যায়। 

এই অদ্ভূত ঘটনাটির একটি ভিডিও ভাইরাল (Viral Video) হয়েছে। তাতে দেখা যাচ্ছে মনমোহন জোরালো বাতাসে ঘুড়ির টানে হাওয়ায় উড়ে যাচ্ছেন। জানা গিয়েছে মাটি থেকে অন্তত ৩০ ফুট উচ্চতায় তাকে তুলে নিয়ে গিয়েছিল ঘুড়িটি। ভিডিওতে তাঁকে বেশ খানিকক্ষণ প্রাণ হাতে করে ঘুড়িটির পাটের দড়ি ধরে ঝুলতে দেখা যায়। সেই দড়ি বেয়ে তিনি নেমে আসার চেষ্টাও করেছিলেন। শেষে উপর থেকে মাটিতে পড়ে তাঁকে কাতরাতে দেখা যায়। মনমোহনকে সঙ্গে সঙ্গে পয়েন্ট পেড্রো হাসপাতালে ভর্তি করা হয়। তবে, তাঁর আঘাত তেমন গুরুতর নয় বলেই জানিয়েছেন চিকিৎসকরা। 

দেখে নেওয়া যাক ভাইরাল হওয়া ভিডিওটি - 

পরে, মনমোহন অবশ্য তাঁর এই অবস্থার জন্য বন্ধুদেরই দায়ী করেছেন। তিনি জানিয়েছেন, তাঁর সঙ্গে সেদিন পাঁচ বন্ধু ছিল, তারা যে কখন পাটের দড়িটা ছেড়ে দিয়েছে, সে বুঝতেও পারেনি। আর বাতাসের টানে তিনি উড়ে যান। অনেকটা উপরে উঠে যাওয়ার পর তিনি একবারও নিচের দিকে তাকাননি বলে জানিয়েছেন মনমোহন। একসময় তাঁর হাত অসাড় হয়ে গিয়েছিল। তাতেই তিনি দড়ি ছেড়ে দিয়েছিলেন।

Follow Us:
Download App:
  • android
  • ios