দ্বিতীয়বারের জন্য ফের কানাডার মসনদে বসতে চলেছেন জাস্টিন ট্রুডো। দেশের ৪৩তম জাতীয় নির্বাচনে জয়লাভ করেছে  ট্রুডোর লিবারাল পার্টি। যদিও সংখ্যাগরিষ্ঠতা থেকেছে অধরা। তাই সংখ্যালঘু সরকারই গঠন করতে হবে জাস্টিন ট্রুডোকে।

দেখুন ভিডিও: হলিউডের গ্ল্যামার কুইন যখন স্নেহাতুর মা, অন্যরূপে জেনিফার লোপেজ

সোমবার সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয় কানাডায়। ভোট গণনা শুরু হতেই দেখা যায় এগিয়ে রয়েছে ট্রুডোর দল। যদিও শেষপর্যন্ত ১৫৭ আসনেই থেমে যায় লিবারাল পার্টি। সংখ্যাগরিষ্ঠতা পাওয়ার জন্য দরকার ছিল আরও ১৩টি আসনে জয়লাভ। ফলে ট্রুডোর দ্বিতীয় মেয়াদে আইনসভায় বিল পাস করাতে বেশ বেগ পেতে হবে তাঁকে।  

 

 

বিরোধী কনজারভেটিভ পার্টি জয়ের আশা করলেও শেষপর্যন্ত ১২১ আসন পেয়েই খুশি থাকতে হয় তাদের। তবে গতবারের তুলনায় এবার ফল অনেকটাই ভাল হয়ছে কনজারভেটিভ পার্টির। গত নির্বাচনে তাদের আসম সংখ্যা ছিল ৯৫। 

দেখুন ভুিডিও: বর্ষা বিদায় নিলেও বদলালো না চিত্র, ফের বানভাসি মুম্বই

১০টি প্রদেশ নিয়ে গঠিত কানাডা আয়তনের দিক থেকে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম দেশ। প্রায় চার কোটি মানুষের এই দেশে এবারের নির্বাচনে অংশ নিয়েছে মোট ৬টি রাজনৈতিক দল। পাঁচ সপ্তাহ ধরে প্রচার চালানোর পর সোমবার অনুষ্ঠিত হয় ভোটগ্রহণ। 

দেখুন ভিডিও: তুলির টানে লখনউয়ের ভোলবদল, নতুন রূপে হাজির নবাবনগরী

জয়ের পর স্বাভাবিক ভাবে আপ্লুত ট্রুডো।  তাঁর উপর বিশ্বাস রাখার জন্য  দেশবাসীকে ধন্যবাদ জানিয়েছেন। তাঁর সরকার সবার জন্যই কাজ করবে বলে দাবি করেছেন ট্রুডো।