আজ আইপিএলের মেগা ম্যাচে মুখোমুখি হতে চলেছে কলকাতা নাইট রাইডার্স ও মুম্বই ইন্ডিয়ান্স। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে লিগের প্রথম ম্যাচে হারতে হয়েছিল রোহিত শর্মার দলকে। তাই দ্বিতীয় ম্য়াচে কেকেআরের বিরুদ্ধে জয়ে ফিরতে মরিয়া গতবারের আইপিএল চ্যাম্পিয়নরা। অপরদিকে আজ আইপিএল ২০২০-র অভিযান শুরু করছে কলকাতা নাইট রাইডার্স। অনুশীলনে নিজেদের উজাড় করে দিয়েছিলেন কেকেআরের প্লেয়াররা। মুম্বই ইন্ডিয়ান্সকে হারিয়ে আইপিএল অভিযান শুরু করার বিষয়ে আত্মবিশ্বাসী নাইটরা।

আরও পড়ুনঃMatch Prediction- আইপিএল অভিযান শুরু করছে কেকেআর, মুম্বইকে হারাতে আত্মবিশ্বাসী নাইটরা

আরও পড়ুনঃআজ আইপিএলে কেকেআর বনাম মুম্বইয় ইন্ডিয়ান্স, মেগা ম্যাচ নজরে কোন কোন তারকা

মুম্বইয়ের বিরুদ্ধে প্রথম ম্যাচে কেকেআর সম্ভবত সম্পূর্ণ একটি নতুন ওপেনিং জুটি দিয়ে শুরু করতে চলেছে। ওপেনিং করতে দেখা যাবে শুভমান গিল ও সুনীল নারিনকে। এছাড়াও দলে থাকার সম্ভাবনা রয়েছে নীতিশ রানা, ইয়ন মর্গ্যান, দীনেশ কার্তিক, আন্দ্রে রাসেল, প্যাট কামিন্স, কুলদীপ যাদব, কমলেশ নাগারকোটি, প্রসিদ্ধ কৃষ্ণা। এছাড়া রিঙ্কু সিং ও রাহুল ত্রিপাঠীর মধ্যে যেকোন একজন জায়গা পেতে পারে প্রথম একাদশে। ফলে মুম্বই বধের জন্য পূর্ণ শক্কির দল নিয়েই ঝাপাতে চলেছে কেকেআর। 

অপরদিককে, চেন্নাইয়ের কাছে প্রথম ম্যাচ হেরে একটু চাপে রয়েছে মুম্বই ইন্ডিয়ান্স দল। দলের মিড অর্ডারের ব্যর্থতা, দুই স্পিনার ক্রুণাল পান্ডিয়া ও  রাহুল চাহরের ছন্দে না থাকা, সর্বোপরি বুমরার ফর্ম, সব কিছু নিয়ে চিন্তায় রয়েছেন অধিনাক রোহিত শর্মা। একিসঙ্গে কেকেআরের বিরুদ্ধে ম্যাচে নিজেও রানে ফেরার জন্য মরিয়া হয়ে উঠেছেন হিটম্যান। তারপরও মোটামুটি এখন পর্যন্ত যা খবর প্রথম ম্যাচের দল নিয়ে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে নামতে চলেছে মুম্বই ইন্ডিয়ান্স। 

যদিও দুদলের মুখোমুখি পরিসংখ্যান স্বস্তিতে রাখবে মুম্বই ইন্ডিয়ান্সকে। আইপিএলের ইতিহাসে এখনও পর্যন্ত ২৫ বার সাক্ষাৎ হয়েছে দুই দলের। মুম্বই ইন্ডিয়ান্স জিতেছে ১৯ বার ও কলকাতা নাইট রাইডার্স জিতেছে মাত্র ৬ বার। যদিও পরিসংখ্যান নিয়ে ভাবতে নারাজ কেকেআর শিবির। প্রথম ম্য়াচে শুধু মুম্বই বধ নয়, মরুদেশে আইপিএল জয় ছাড়া কিছুই ভাবছে না নাইটরা।