রাজ্যে করোনাভাইরাসের উপস্থিতি এখনও ধরা পড়েনি। তবে, কলকাতায় বেড়াতে এসে থাইল্যান্ডের এক তরুণীর মৃত্যু হয়েছে। অপর দিকে, করোনার লক্ষণ নিয়ে বেলেঘাটা আইডি হাসপাতালে এক চিনা তরুণী ভর্তি হয়েছেন। তাই করোনা ভাইরাস মোকাবিলায় আগাম সতর্কতা হিসেবে উদ্য়োগ নিল রাজ্য স্বাস্থ্য দফতর। সূত্রের খবর,  করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসার জন্য প্রথম পর্যায়ে কলকাতা ও উত্তরবঙ্গের দুটি হাসপাতালে বরাদ্দ হল ১৬টি বেড।

আরও পড়ুন, কলকাতায় মৃত তাইল্যান্ড- এর যুবতী, করোনা আক্রান্ত কি না জানতে পরীক্ষা

সোমবার কলকাতার এক বেসরকারি হাসপাতালে জ্বরে আক্রান্ত থাইল্যান্ডের এক  তরুণীর মৃত্যুর পর আশঙ্কা করা হয়েছিল, ওই বিদেশিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। তবে এক স্বাস্থ্য কর্তা জানিয়েছেন, ওই তরুণী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাননি। অপর দিকে, করোনার লক্ষণ নিয়ে বেলেঘাটা আইডি হাসপাতালে এক চিনা তরুণী ভর্তি হয়েছেন। তাঁর রক্তের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। হাসপাতাল সূত্রে খবর, চিনা তরুণীর রক্তেও করোনা ভাইরাস মেলেনি। 

আরও পড়ুন, কুয়াশায় ঢাকা শহরে দুপুর থেকে মেঘলা আকাশ, সরস্বতী পুজো মাটি করতে আসছে বৃষ্টি

করোনা ভাইরাসের আতঙ্কে কাঁপছে গোটা বিশ্ব। চিনে ইতিমধ্যেই এই ভাইরাসে আক্রান্ত হয়ে ১০৬ জনের  মৃত্যু হয়েছে ।  এই অবস্থায় , কলকাতায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের জন্য ১০ টি বেড বরাদ্দ করল বেলেঘাটা আইডি হাসপাতাল। পাশাপাশি উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজেও বরাদ্দ হয়েছে ৬টি বেড। শিলিগুড়ির পানিটাঙ্কি এলাকায় ক্যাম্প করেও চলছে কড়া নজরদারি। সোমবার দুপুরেই বেলেঘাটা আইডি হাসপাতালে যান স্বাস্থ্য অধিকর্তা দেবাশীষ ভাট্টাচার্য ও ডেপুটি ডিরেক্টর অব হেলথ দীপঙ্কর মাজি। হাসপাতাল সুপারের সঙ্গে বৈঠক করেন তাঁরা এবং কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের সঙ্গে তাঁদের কথা হয়।