রাজ্যে রেশন দুর্নীতিকে রাশ টানতে কড়া পদক্ষেপ নিল নবান্ন।  গ্রেফতার করা হয়েছে ১৯ রেশন ডিলারকে। এবং শোকজ করা হয়েছে ২৭১ জনকে। যার দরুণ ইতিমধ্য়ে খাদ্য সচিবের পদ থেকে মনোজ আগরওয়ালকে সরিয়েও দেওয়া হয়েছে। 

আরও পড়ুন, মাওবাদী নেতার পর্দা ফাঁস, হুগলি-মঠের পুরোহিতকে কাকভোরে গ্রেফতার করল দিল্লি পুলিশ
 
রাজ্য জুড়ে লকডাউনের সময় রেশন ব্যবস্থা নিয়ে দুর্নীতি হচ্ছে বলে লাগাতার অভিযোগ আসছিল। প্রথম থেকেই অভিযোগ করছে বিরোধী দলগুলি। বিশেষ করে বিজেপি বারংবার অভিযোগ করে যে বহু জায়গায়, রেশন দোকানের পরিবর্তে তৃণমূলের স্থানীয় কার্যালয় থেকে রেশনের চাল-গম বিলি করা হচ্ছে। নিরন্তর অভিযোগ ওঠায় ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মন্ত্রিসভার বৈঠকে এনিয়ে খাদ্যমন্ত্রীকে সতর্কও করেছেন। পাশপাশি খাদ্য সচিবের পদ থেকে মনোজ আগরওয়ালকে সরিয়েও দেওয়া হয়েছে। কিন্তু  রেশন দুর্নীতির পুরোপুরি রাশ টানতে রাজ্যের  ২৭১ জন রেশন ডিলারকে শোকজ করা হয়েছে  শনিবার। দুর্নীতির অভিযোগে  ১৯ জনকে গ্রেফতার করা হয়েছে। সেইসঙ্গে ফুড কমিশনারকে তলব করেছেন মুখ‍্যসচিব।

আরও পড়ুন, আকাশ ঝেঁপে পুষ্প বৃষ্টি শহরের কোভিড হাসপাতালে, পাপড়ি ছড়িয়ে চিকিৎসকদের সম্মান জানাল বায়ু সেনা

অপরদিকে জানানো হয়েছে, যেসব জায়গায় রেশন দেওয়া নিয়ে ঝামেলা চলছে, সেসব জায়গায় এখন রেশন দেওয়া হবে না। এই ঘোষণার পরে বিরোধী দলগুলি আরও বেশি ক্ষোভ প্রকাশ করেছে। খাদ্য দফতর সূত্রে জানা গিয়েছে, ইতিমধ্যেই বেশ কয়েকটি রেশনে দোকানের লাইসেন্স বাতিল হয়েছে। রাজ্যের দাবি, এপ্রিল থেকে জুন অবধি তিন মাসের জন‍্য ৯ লাখ মেট্রিক টন এর পরিবর্তে মাত্র ৩ লাখ মেট্রিক টন চাল পেয়েছে রাজ‍্য। উল্লেখ্য়, রাজ‍্যে জাতীয় খাদ‍্য সুরক্ষার আওতাধীন বেনিফিশিয়ারির সংখ‍্যা ৬ কোটি ১ লক্ষ। কেন্দ্র ও রাজ‍্য মিলিয়ে মোট ১০ কেজি করে চাল পাওয়ার কথা। এদিকে পরিমান মত চাল ডাল না পাওয়ায় রেশন ব‍্যবস্থা বিপর্যস্ত হচ্ছে বলেই অভিযোগ করেছে রাজ্য।

 

 

টানা ২ সপ্তাহ পর খুলল হাওড়া হাসপাতাল, করোনাকে হারিয়ে কাজে যোগ দিলেন সুপার

 করোনা আক্রান্ত এবার জোড়াবাগান ট্রাফিক গার্ডের এক পুলিশকর্মী, বাঙ্গুর হাসপাতালে তিনি চিকিৎসাধীন

টিকিয়াপাড়া কাণ্ডে কড়া পদক্ষেপ নিল পুলিশ, গ্রেফতার প্রধান অভিযুক্ত শাকিব সহ আরও ১৩

রোগী ফেলে পালাতে পারল না অ্যাম্বুল্যান্স, পিপিই পরা স্বাস্থ্য়কর্মীদেরকে তীব্র প্রতিবাদ নাকতলাবাসীর