করোনার কোপে টানা ২ সপ্তাহ বন্ধ থাকার পর  খুলল হাওড়া জেলা হাসপাতাল। তবে শুধু জরুরি ও প্রসূতি বিভাগের পরিষেবা চালু হয়েছে। হাসপাতাল সূত্রে খবর, আগামী সপ্তাহের মধ্যে ধাপে ধাপে মেডিসিন ও সার্জারি বিভাগ চালু করা হবে। এরই সঙ্গে সুখবর,  করোনাকে হারিয়ে হাসপাতালে কাজে যোগ দিলেন সুপার নারায়ণ চট্টোপাধ্যায়।

আরও পড়ুন, মাওবাদী নেতার পর্দা ফাঁস, হুগলি-মঠের পুরোহিতকে কাকভোরে গ্রেফতার করল দিল্লি পুলিশ

হাসপাতাল সূত্রে খবর, হাওড়া জেলা হাসপাতাল বন্ধ থাকায় জেলার প্রসূতিরা সবচেয়ে বেশি অসুবিধায় পড়েছিলেন। তাই শনিবার হাসপাতালের প্রসূতি বিভাগ খুলে দেওয়া হল এবং প্রসূতি বিভাগের সঙ্গে যুক্ত অন্যান্য বিভাগও খোলা হয়েছে। জানা গিয়েছে, তবে এখনই হাওড়া জেলা হাসপাতালে করোনার কোনও রোগীর চিকিৎসা করা হবে না। হাসপাতালে ফের করোনাভাইরাসের সংক্রমণ যাতে না ছড়ায় তাই এই সিদ্ধান্ত। তবে হাওড়া জেলা হাসপাতালে ফিভার ক্লিনিক চালু করা হয়েছে। ছুটির দিনেও ফিভার ক্লিনিক চালু রাখার পাশাপাশি নমুনা সংগ্রহের কাজও করা হচ্ছে। পাশাপাশি, অনেকদিন আগেই চালু হয়ে গিয়েছে হাসপাতালে ময়নাতদন্তের কাজ।

আরও পড়ুন, পরকীয়ার জের নদিয়ায়, কুপ্রস্তাবে রাজি না হওয়ায় বৌদিকে খুন করে আত্মঘাতী দেওর

অপরদিকে সম্প্রতি করোনা আক্রান্ত হয়েছিলেন হাওড়া জেলা হাসপাতাল সুপার নারায়ণ চট্টোপাধ্যায়। তাঁর পরিবার সহ সংস্পর্শে আসা হোম কোয়ারানটিনে গিয়েছিলেন জেলা প্রশাসন ও স্বাস্থ্য দফতরের প্রায় ২০০ জন আধিকারিক। তবে এখন পুরোপুরি করোনা মুক্ত জেলা হাসপাতালের এই সুপার। উল্লেখ্য়, হাওড়া জেলা হাসপাতালে এর আগে ভর্তি ছিলেন সালকিয়ার এক মহিলা। তাঁর রিপোর্ট করোনা পজিটিভ এসেছে। তিনি জেনারেল ওয়ার্ডে ভর্তি ছিলেন। পরে তাঁর মৃত্যু হয়। উল্লেখ্য়,  হাওড়া জেলায় সংক্রমিত এলাকার সংখ্যা বেড়ে হয়েছে ৭৪। এদিনও শিবপুর এলাকায় করোনা সন্দেহে অনেককে চিহ্নিত করা হয়। হাওড়া সিটি পুলিশের ডিসি সেন্ট্রালের অফিসের এক কর্মীকে করোনা সন্দেহে পরীক্ষার জন্য শুক্রবার রাতেই নিয়ে যান স্বাস্থ্যকর্মীরা।

 

 

 

লকডাউনে করোনা আক্রান্তের সঙ্গেই মদ্যপান, সাত বন্ধু পরিবার সহ ৪০ জন কোয়ারেন্টিনে

এনআরএস-এ ৮ জনের শরীরে করোনা, আক্রান্তদের ৬ জন স্ত্রী রোগ বিভাগে ভর্তি

 করোনা আক্রান্ত এবার জোড়াবাগান ট্রাফিক গার্ডের এক পুলিশকর্মী, বাঙ্গুর হাসপাতালে তিনি চিকিৎসাধীন

টিকিয়াপাড়া কাণ্ডে কড়া পদক্ষেপ নিল পুলিশ, গ্রেফতার প্রধান অভিযুক্ত শাকিব সহ আরও ১৩

রোগী ফেলে পালাতে পারল না অ্যাম্বুল্যান্স, পিপিই পরা স্বাস্থ্য়কর্মীদেরকে তীব্র প্রতিবাদ নাকতলাবাসীর