বছর ঘুরে আবার বাপের বাড়ি ফিরছেন মা দুর্গা। তাই তাঁকে নিয়ে তোড়জোড় এখন তুঙ্গে। পাড়ায় পাড়ায় শুরু হয়ে গিয়েছে মায়ের আগমনীর প্রস্তুতি। সেই সঙ্গেই মাতৃ আরাধনার জন্য নতুন নতুন থিমে সেজে উঠছে ক্লাবগুলি। সেইমতই বাঘাযতীন তরুণ সংঘ সেজে উঠতে চলেছে আবারও এক নতুন থিমে। 

আরও পড়ুনঃ নাম লেখাননি এখনও, দেরি না করে অংশ নিন এশিয়ানেট নিউজ শারদ সম্মান ২০১৯-এ

৭০ তম বর্ষে পদার্পণ করতে চলেছে এই ক্লাব। তারা প্রতি বছরেই নতুন নতুন থিমে সাজায় তাদের প্যান্ডেলকে। সে ধারা বজায় রেখে এবছরেও তাদের দুর্গা পুজোর থিমে থাকছে নতুন চমক। এবছর তাদের থিম হল 'এসো মুক্ত করো'। তাদের থিমের মাধ্যমে তুলে ধরতে চেয়েছে বর্তমান বিশ্বের পরিস্থিতি। পুরাণে কথিত আছে যে ভগীরথের অনুরোধে শিবের জটা থেকে মর্তে এসেছিলেন গঙ্গা। তারপর থেকেই মা গঙ্গা করে চলেছেন সবার পাপ স্খলন। তবে বর্তমানে সমাজের এত হিংসা, অবিশ্বাস, হানাহানির কারণে গঙ্গায় আর পাপক্ষয় হচ্ছে না। তাই ধরাধামে শান্তির উদ্দেশ্যে পুনরায় ভগীরথের অনুরোধে মা গঙ্গার আগমন প্রয়োজন। আর সেই আরাধনাতেই থাকবে বাঘাযতীন তরুণ সংঘ। 

আরও পড়ুনঃ সৃষ্টির ৫০ বছরে গুপী-বাঘা ফিরতে চলেছে বিজি ব্লকে

গতবছরেও এক অসাধারন থিমের মাধ্যমে দর্শকদের চমক দিয়েছিল এই ক্লাব। তাদের গতবছরের থিম ছিল 'ভুতের রাজা দিল বর'। অসম্ভব জনপ্রিয় হয়েছিল তাদের এই থিম। মণ্ডপে হয়েছিল অসংখ্য মানুষের ঢল। এবছরেও এই ক্লাব তাদের নিজেদের থিমে কতটা সফল তা জানার জন্য আর মাত্র কিছুদিনের অপেক্ষা।