Asianet News BanglaAsianet News Bangla

পুজোয় কলকাতার রাস্তায় মোতায়েন থাকবে ৫ হাজার পুলিশ, গাইড ম্যাপ প্রকাশ করে বললেন সিপি

শুক্রবার দুপুরে গাইড ম্যাপ প্রকাশের জন্য লালবাজারে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। আর সেখানে উপস্থিত ছিলেন কলকাতা পুলিশের কমিশনার সৌমেন মিত্র, জয়েন্ট কমিশনার ট্রাফিক, ডিসি ট্রাফিক সহ কলকাতা পুলিশের উচ্চপদস্থ কর্তারা। 

5 thousand police will be deployed on streets of Kolkata in Puja said CP after releasing guide map bmm
Author
Kolkata, First Published Oct 8, 2021, 6:19 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

পুজোর গাইড ম্যাপ (Puja Guide Map 2021) প্রকাশ করল কলকাতা পুলিশ (Kolkata Police)। শুক্রবার লালবাজারে (Lalbazar) আয়োজিত এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলকাতার পুলিশ কমিশনার (Police Commissioner of Kolkata) সৌমেন মিত্র (Soumen Mitra)। পুজোতে প্রায় ৫ হাজারের বেশি পুলিশ মোতায়েন থাকবে বলে জানিয়েছেন তিনি।

আজ দ্বিতীয়া। দুর্গাপুজো শুরু হয়ে গিয়েছে বলাই যায়। ইতিমধ্যে বড় পুজোগুলির উদ্বোধন হয়ে গয়েছে উদ্বোধন। তাই অপেক্ষা না করে দ্বিতীয়ার দিনই ঠাকুর দেখতে বেরিয়ে পড়েছেন বহু মানুষ। আর পঞ্চমী থেকে তো পুরোদমে শুরু হয়ে যাবে পুজো। ফলে রাস্তায় উপচে পড়বে ভিড়। তার আগে দ্বিতীয়ার দিনই কলকাতা পুলিশের (Kolkata Police) তরফে প্রকাশিত হল পুজোর গাইড ম্যাপ। সেই সঙ্গে ট্রাফিক (Traffic) বুলেটিনও প্রকাশ করা হয়েছে। 

 

 

শুক্রবার দুপুরে গাইড ম্যাপ প্রকাশের জন্য লালবাজারে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। আর সেখানে উপস্থিত ছিলেন কলকাতা পুলিশের কমিশনার সৌমেন মিত্র, জয়েন্ট কমিশনার ট্রাফিক, ডিসি ট্রাফিক সহ কলকাতা পুলিশের উচ্চপদস্থ কর্তারা। 

আরও পড়ুন- টিকা নিয়ে বাঁচতে চেয়েছিলেন, টিকাকেন্দ্রে বৃদ্ধকে পিটিয়ে মারার অভিযোগ সিভিক ভলেন্টিয়ারদের বিরুদ্ধে

এদিন সাংবাদিকদের মুখোমুখি সৌমেন মিত্র বলেন, গত এক বছরে পথ দুর্ঘটনা থেকে শুরু করে ট্রাফিকের সার্বিক উন্নতি হয়েছে। এবছর পুজোতে প্রায় ৫ হাজারের বেশি পুলিশ মোতায়েন থাকবে। তবে রাজ্য সরকারের নির্দেশিকায় এবছরের পুজো হবে। পুজো গাইড ম্যাপে সব মণ্ডপের তথ্য থাকবে। পাশাপাশি নাইট কারফিউ থাকলেও কলকাতা পুলিশের তরফে রাতে বিশেষ ব্যবস্থা থাকছে।

আরও পড়ুন- বাসন্তীর হোগল নদীতে ধস, পুজোর আগে তলিয়ে গেল ৪০টি বাড়ি

মণ্ডপে সেখানে বাচ্চাদের প্রবেশ নিয়েও সতর্ক করা হয়েছে কলকাতা পুলিশের তরফে। বাচ্চদের জন্য ব্যাচ করা হয়েছে। পুজোর কটাদিনের জন্য নাইট কারফিউ উঠে যাওয়া ওই সময় ঠাকুর দেখতে বের হবেন বহু মানুষ। সেই জন্য কলকাতা পুলিশের তরফে বিশেষ সতর্কতা অবলম্বন করা হবে। 

আরও পড়ুন- "যত তাড়াতাড়ি চলে যান, ততই ভালো", সব্যসাচীর ঘরওয়াপসি নিয়ে মন্তব্য দিলীপের

পুজোর কটাদিনের জন্য করোনার বিধিনিষেধ শিথিল করা হয়েছে। তবে মাস্ক পরা ও সামাজিক দূরত্ববিধি মেনে চলতে বলা হয়েছে সরকারের তরফে। এছাড়া টিকাকরণের উপর বিশেষ জোর দেওয়া হয়েছে। করোনা টিকার দুটি ডোজ নেওয়া থাকলে তবেই মণ্ডপে প্রবেশ করতে পারবেন দর্শনার্থীরা। পাশাপাশি সিঁদুর খেলা ও অঞ্জলির অনুমতিও মিলবে। পুজো কর্তৃপক্ষদের এ বিষয়ে দায়িত্ব নিতে হবে। কলকাতা পুলিশের কমিশনার সৌমেন মিত্র এ প্রসঙ্গে জানান, "চতুর্থী থেকেই প্রস্তুতি জোরদার করা হবে। পুজোর আগে ছুটির দিনেও পুলিশ বেশি নামানো হবে। এবছর বিধিনিষেধ শিথিল হওয়ায় ভিড় বাড়বে। তার জন্য আমাদের তরফে সব প্রস্তুতি নেওয়া হয়েছে।" 

Follow Us:
Download App:
  • android
  • ios