ফের  গাফিলতির অভিযোগের তীর উঠে এল এনআরএস হাসপাতালের দিকে। করোনা উপসর্গ যুক্ত রোগীকে পুরুষ মেডিসিন ওয়ার্ডে রেখে চিকিৎসা করা হল। করোনা আক্রান্ত রোগীর মৃত্যুর পর নড়ে চড়ে বসল হাসপাতাল কর্তৃপক্ষ। রোগী মৃত্যুর জেরে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মী মিলিয়ে মোট ৫৮ জনকে কোয়ারেন্টাইনে পাঠানো হল।  একসঙ্গে এতজন চিকিৎসক-স্বাস্থ্যকর্মী কোয়ারেন্টাইনে চলে যাওয়ায় কার্যত দিশাহারা অবস্থায় এনআরএস হাসপাতাল।

শহরে দেদার শব্দবাজি ফাটানোর অভিযোগ, মোট ৯৮ জনকে গ্রেফতার করল পুলিশ


সূত্রের খবর, গত ৩০ মার্চ মহেশতলার ৩৪ বছরের এক যুবককে অসুস্থ অবস্থায় ভর্তি করা হয় এনআরএস হাসপাতালে। ১ এপ্রিল রাতে তাঁর করোনা উপসর্গ ধরা পড়ে। জানা গিয়েছে, এরপরও তাঁকে আইসোলেশনে না রেখে আইসিইউতে রাখা হয়। পরের দিন রোগীর নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়। কিন্তু আইসিইউতে চিকিৎসাধীন অবস্থাতেই ওই যুবক মারা যান। চিকিৎসকদের দাবি, ওই রোগীর উপসর্গের কথা এনআরএস কর্তৃপক্ষকে জানিয়েও কোনও সমাধান মেলেনি। আইসোলেশনের পরিবর্তে মেডিসিন ওয়ার্ডে রেখেই তাঁর চিকিৎসা চলছিল। যার দরুণ ওই বিভাগের চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মী মিলিয়ে ৫৮ জনকে পাঠানো হল কোয়ারেন্টাইনে। এদের মধ্যে ২৫ জনকে রাজারহাটের কোয়ারেন্টাইন সেন্টারে এবং বাকিদের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

আরও পড়ুন, রাজ্য়ে করোনায় মরছেন কারা,ঠিক করবে পাঁচজনের বিশেষজ্ঞ কমিটি
 

এর আগেও একবার এনআরএস হাসপাতালে গাফিলতির ছবি উঠে আসে। সেইসময় রোগীর মৃত্যুর পর তাঁর রিপোর্ট না আসায় ধোঁয়াশায় ছিলেন চিকিৎসকরা, যে করোনা আক্রন্ত হয়েই মৃত্য়ু হয়েছে কিনা। তখন রোগীর পরিবার হাসপাতালে এসে ওয়ার্ডে ঘুরেছেন। তখনও কোনও নিয়ম মানা হয়নি বলে অভিযোগ। তাই ফের একই ছবি উঠে এল এনআরএস হাসপাতালে। উল্লেখ্য়, সম্প্রতি একই অভিযোগ উঠেছিল রাজ্য়ের হাওড়া হাসপাতালের বিরুদ্ধে। করোনা উপসর্গ সহ এক মহিলাকে রেখে দেওয়া হয়েছিল, হাসপাতালের সাধারণ ওয়ার্ডে। পরে ওই মহিলার মৃত্য়ু হয়। প্রসঙ্গত গত ২৪ ঘন্টায় রাজ্য়ে করোনা পজিটিভ রোগীর  মৃতের সংখ্যা বেড়ে চার।  স্বাস্থ্য ভবনের পক্ষ থেকে এখনও রোগীদের করোনায় মৃত্যু হয়েছে কিনা তা বলা হয়নি। যদিও জানা গিয়েছে, রাজ্য়ের সরকারি ও বেসরকারি হাসপাতালে মৃত্যু হয়েছে এই করোনা পজিটিভদের। যদিও এই মুহূর্তে আপৎকালীন পরিস্থিতিতে একসঙ্গে ৫৮ জন কোয়ারেন্টাইনে চলে যাওয়া ঘিরে বড়সড় চিন্তার মুখে এনআরএস হাসপাতাল।

 

 

 রাজ্য়ে করোনায় আক্রান্ত এবার এক নার্স, পরিবারকে কোয়ারেনটাইনে থাকার নির্দেশ স্বাস্থ্য দফতরের

করোনা আক্রান্তদের এমআর বাঙ্গুরে স্থানান্তর ঘিরে তুলকালাম, অভিযোগ নিয়ে অবস্থান বিক্ষোভে নার্সরা

পাঁচিল টপকালেই ভাইরাস এক্সপার্ট সেন্টার, তবুও মুখ ফিরিয়ে মেডিক্য়াল কলেজ