Asianet News BanglaAsianet News Bangla

Covid-19: ছট পুজোর আগেই ফের লাগামছাড়া করোনা, একদিনে লাফিয়ে বেড়ে ৮০০ ছুঁইছুঁই রাজ্যে

 দৈনিক কোভিড সংক্রমণ গত ২৪ ঘন্টায় ফের বেড়ে ৮০০ ছুঁইছুঁই রাজ্যে।  মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,  রাজ্যে কোভিড সংক্রমণ ৭৮৮ জন। 

 

 

788 person tested Covid 19 positive in west Bengal during last 24 hours RTB
Author
Kolkata, First Published Nov 10, 2021, 8:23 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ছটপুজোর আগেই গত ২৪ ঘন্টায় দৈনিক কোভিড সংক্রমণ (Covid Positive) ফের বেড়ে ৮০০ ছুঁইছুঁই রাজ্যে। একদিনে ২০০ পার করল কলকাতা।মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন (WB Health Department Bulletin)অনুযায়ী,  রাজ্যে কোভিড সংক্রমণ ৭৮৮ জন। 

 আরও পড়ুন, Weather Report: ছট পুজোর সকালে শীতের আমেজ বাড়ল কলকাতায়, সপ্তাহান্তে বৃষ্টির আশঙ্কা

মঙ্গলবারের  স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী,   গত ২৪ ঘন্টায়  কোভিড সংক্রমণ ২০২ জন আক্রান্ত  কলকাতায় । রাজ্যে কোভিড সংক্রমণ গত ৪৮ ঘন্টা বাড়লেও তা ফের গত ২৪ ঘন্টায় কমে গিয়েছে। এবার ৭৮৮ জনে এসে দাঁড়িয়েছে। অগাস্ট - অক্টোবর অবধি সংক্রমণ কমে ৪০০ থেকে ৮০০-র মধ্যেই ক্রমাগত ওঠা-নামা করছিল কোভিড গ্রাফ। কিন্তু পুজোর মাঝে সেই যাবতীয় রেকর্ড ভেঙে দিয়ে চিন্তা বাড়িয়ে দিলেও ফের সংক্রমণ কমেছে কলকাতা সহ রাজ্য (kolkata and West bengal)। কলকাতায় একাধিক জায়গায় কোভিডের দ্বিতীয় ডোজের পরেও অনেকে আক্রান্ত হচ্ছেন। তাই কোভিড বিধি কড়াভাবে মেনে চলার কথা বলা হয়েছে।  তবে একদিনে সর্বনিম্ন সংক্রমণ হয়েছে পুরুলিয়া  । এখানে একদিনে ১ আক্রান্ত হয়েছেন। ২ জন করে আক্রান্ত হয়েছে কালিংপংয়ে,  ৩ জন করে আক্রান্ত হয়েছে আলিপুরদুয়ারে ।  ৪ জন করে আক্রান্ত হয়েছে উত্তর দিনাজপুরে । আর এবার সবার থেকে অনেকটাই ব্য়বধানে গিয়ে সর্বোচ্চ সংক্রমণ এই মুহূর্তে ফের কলকাতায়। কলকাতায় একদিনে আক্রান্ত   ২০২ । দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগণায় সংক্রমণ একদিনে ১৪৬ জন আক্রান্ত হয়েছেন। সংক্রমণ আগের থেকে বেড়েছে উত্তরবঙ্গেও। দার্জিলিং একদিনে আক্রান্তের সংখ্যা ২০ জন। কোচবিহারে ১০ জন আক্রান্ত। অপরদিকে দক্ষিণবঙ্গে  হাওড়াতে ৬৯ জন এবং হুগলিতে ৭৫ জন এবং  দক্ষিণ ২৪ পরগণাতে  একদিনে আক্রান্তের সংখ্যা ৭০ জন।

আরও পড়ুন, Biswa Bangla Global Summit: 'শিল্পই ভবিষ্যত', দুই বছর পর ফের বিশ্ব বাংলা বাণিজ্য সম্মেলন রাজ্যে

মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী, কলকাতায় মোট  সংক্রমণের সংখ্যা ৩২৪, ৪০৮ জন। মহানগরে  মোট মৃতের সংখ্যা ৫,১৮১ বেড়ে  জন। নতুন করে কোভিড জয়ী হয়েছেন ২০৪ জন। অপরদিকে, কোভিডে মৃত্যু এবার ৬ জেলায় দাঁড়িয়েছে। তবে এবার মৃত্যু ১২ জনের মৃত্যু হয়েছে।  এর মধ্য়ে ৪ জন কলকাতা-উত্তর ২৪ পরগণা , ১ নদিয়ায়, বীরভূম, জলপাইগুড়ি, দক্ষিণ দিনাপুর  ১ জন করে প্রাণ হারিয়েছেন। দক্ষিণ দিনাজপুর,বাঁকুড়া,  হুগলি , মালদা, দক্ষিণ ২৪ পরগণায় কোভিডে আক্রান্ত মৃত্য়ু হয়েছে। উল্লেখ্য, পশ্চিমবঙ্গে এই অবধি মোট অ্য়াক্টিভ আক্রান্তের সংখ্য়া ৭,৯১৬ জন। বেড়েছে কোভিড জয়ীর সংখ্যা। পশ্চিমবঙ্গে একদিনে  সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৫৯ জন।  বাংলায় কোভিডজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫,৭২, ৭১১ জন।  রাজ্যে  সুস্থতার হার সম্প্রতি পাঁচ দফায় কমার পর গত ৪৮ ঘন্টায় সামান্য বেড়েছে। মঙ্গলবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুযায়ী রাজ্যে  সুস্থতার হার,  ৯৮.৩০ শতাংশ।

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

Follow Us:
Download App:
  • android
  • ios