ঘূর্ণিঝড় আমফান এখনও ক্রমশই এগিয়ে আসছে। যার জেরে কলকাতায় বাড়ছে ঝড়ো হাওয়া ও বৃষ্টি। ইতিমধ্যেই কলকাতার একটি পুরনো বাড়ির কার্নিশ ভেঙে পড়েছে। অপরদিকে নিউ আলিপুরে ভেঙে পড়ে একটা বিশাল বড় গাছ। ইতিমধ্য়েই সেখানে পৌছে গিয়েছে কলকাতা পুলিশ। এখনও অবধি কোনও হতাহতের খবর পাওয়া যায়নি।  

আরও পড়ুন, ধেয়ে আসছে ঘূর্ণিঝড় আমফান, পরিষেবা অটুট রাখতে সবভাবে প্রস্তুত বিদ্যুৎ-ইন্টারনেট সংস্থাগুলি

সূত্রের খবর, কলকাতার একটি পুরনো বাড়ির কার্নিশ ভেঙে পড়েছে।নিউ আলিপুরে ভেঙে পড়ে একটা বিশাল বড় গাছ। ইতিমধ্য়েই সেখানে পৌছে গিয়েছে কলকাতা পুলিশ।  যদিও হতাহতের খবর নেই। ইতিমধ্য়েই ওই বাড়ির বিপজ্জনক অংশ ভেঙে ফেলার কাজ শুরু হয়েছে। অপরদিকে কলকাতার সব উড়ালপুল বন্ধ করে দেওয়া হল। শহরের সমস্ত উড়ালপুলের মুখে বসানো হল ব্যারিকেড।

আরও পড়ুন, পরিস্থিতির শিকার হয়েই কলকাতা ছেড়েছেন মণিপুরী নার্সরা, দাবি সেবিকা সংগঠনের

উল্লেখ্য়, আমফানের মোকাবিলায় সরকার সব দিক থেকে প্রস্তুত। খোলা হয়েছে আশ্রয় শিবির। পাঠানো হয়েছে জাতীয় ও রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী। খাবার, পানীয় জলের ব্যবস্থা হয়েছে। ঝড়ের পরে পরিস্থিতি সামলাতে প্রস্তুত রাখা হয়েছে বিদ্যুৎ, পূর্ত, দমকল বাহিনীকেও। এরই পাশপাশি ঘূর্ণিঝড়ের জেরে রাজ্যে সরানো হল ৪ লক্ষাধিক মানুষকে। বুধবার রাতে নবান্ন কন্ট্রোলরুমে থাকছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  ঘূর্ণীঝড় আমফানে জরুরী  নাম্বার গুলি হল- বিপর্যয় মোকাবিলা- ১০৭০, দমকল- ১০১, রাজ্য পুলিশ- ১০০, কলকাতা পুলিশ- ১০০, ২২১৪৩২৩০, রাজ্য পুলিশ- ০৩৩-২২১৪-৫৪১২, ০৩৩-২২১৪-৫৪১৩, কলকাতা পুলিশের হোয়াটসঅ্যাপ নম্বর- ৯৪৩২৬২৪৩৬৫। 

 

দেহ রাখার জায়গা না থাকায় ডিপ ফ্রিজ বসছে মেডিকেলের মর্গে, মৃতদেহ 'ম্যানেজমেন্ট'-এ নিয়োগ অ্যাসিস্ট্যান্ট

কোভিড হাসপাতালে স্বাভাবিক মৃত্য়ুতেও পরিবার চাইলে সৎকার করবে কলকাতা পৌরসভা, জানালেন ফিরহাদ

কোভিড পজিটিভ হয়ে মৃত্য়ু প্রখ্যাত ইতিহাসবিদ হরিশঙ্কর বাসুদেবনের

রোগী ফেলে পালাতে পারল না অ্যাম্বুল্যান্স, পিপিই পরা স্বাস্থ্য়কর্মীদেরকে তীব্র প্রতিবাদ নাকতলাবাসীর