হজে নিয়ে যাওয়ার নামে লক্ষাধিক টাকার প্রতারণার অভিযোগ আনলেন  কলকাতা ও লাগোয়া এলাকার ৬০ জন বাসিন্দা একটি ভ্রমণ সংস্থার বিরুদ্ধে।পার্ক স্ট্রিট ও জোড়াসাঁকো থানায় অভিযোগ দায়ের করার পাশাপাশি এই ব্যাপারে লালবাজারের শীর্ষকর্তাদের কাছেও অভিযোগ জানানো হয়েছে। অভিযোগকারীদের দাবি, টাকা ফেরত নিতে গেলে ওই ভ্রমণ সংস্থার কর্ণধার ও তাঁর কর্মচারীরা তাঁদের মারধর করেছেন।  

আরও পড়ুন, কলকাতায় সকাল থেকেই মেঘলা আকাশ, উত্তরবঙ্গের জেলাগুলিতে থাকবে হালকা শীতের আমেজ

পুলিশি সূত্রের খবর, জানুয়ারি ও ফেব্রুয়ারি মাসে রাজাবাজার, খিদিরপুর, মেটিয়াবুরুজ, মগরাহাট এলাকার মোট ৬০ জন, হজ ও উমরা হজে যাওয়ার জন্য পার্ক স্ট্রিটের 'আব্দুল তাহাদ টুর অ্যান্ড ট্র্যাভেলস'-এর অফিসে যান। সবাই মিলে সেখানে ২৬ লক্ষ টাকা জমা দেন । অভিযোগ, নির্দিষ্ট সময়ের মধ্যে তাঁদের হজে নিয়ে যাওয়া হয়নি।

আরও পড়ুন, মোদীকে ভালো ইভেন্ট ম্যানেজার, দিলীপের বক্তব্য়ে অস্বস্তিতে বিজেপি


পার্ক স্ট্রিট থানা সূত্রে খবর, প্রথমে অভিযুক্ত ওই ভ্রমণ সংস্থার কর্ণধারের খোঁজে বেশ কয়েক বার তাঁর অফিসে গিয়েও তাঁকে পাওয়া যায়নি। এরপরে তাঁকে থানায় ডেকে দফায় দফায় জিজ্ঞাসাবাদ করা হয়েছে। অপরদিকে, অভিযুক্ত মহম্মদ খালিদকে ফোন করা হলে তিনি বলেন, 'সব অভিযোগ মিথ্যে। ওঁদের টাকা দেওয়ার কোনও প্রমাণ নেই। আরশাদের চেক বাউন্স করেছিল। অনেককে আমরা নিয়ে গিয়েছি। তাঁরা ফিরেও এসেছেন।'এক তদন্তকারী অফিসার জানিয়েছেন, গোটা বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। 

 

আরও পড়ুন, বাড়ি বাড়ি গিয়ে ডেঙ্গুর খোঁজ নেওয়ার কথা যাঁদের, তাঁরাই মাসখানেক ধরে ধরনায়