করোনা আতঙ্কের জের এবার বেলুড় মঠেও। সতর্কতা হিসাবে এবার মঠের প্রেসিডেন্ট মহারাজের প্রণাম বন্ধ করল মঠ কর্তৃপক্ষ। ইতিমধ্য়েই এনিয়ে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে মঠ কর্তৃপক্ষের তরফে। পাশাপাশি মন্ত্রদীক্ষা সম্বন্ধে অনুরোধ করা হচ্ছে  ১৪ এপ্রিলের পর যোগাযোগ করতে।

আরও পড়ুন, ৪টি ক্যাটেগরিতে চিহ্নিতকরণ, করোনা রুখতে নয়া নিদান স্বাস্থ্য় ভবনের

সূত্রের খবর,  মঠ কর্তৃপক্ষের তরফে জারি করা বিজ্ঞপ্তিতে করোনার কোনও উল্লেখ করা হয়নি। কিন্তু বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বেলুড় মঠের প্রেসিডেন্ট মহারাজকে আপাতত ভক্তরা প্রণাম করতে পারবে না। এছাড়াও মন্ত্রদীক্ষা সম্বন্ধে ভক্তগণকে অনুরোধ করা হচ্ছে তারা যেন ১৪ এপ্রিলের পর নিজেরা উপস্থিত হয়ে কিংবা টেলিফোনের মাধ্য়মে যোগাযোগ করেন। ভক্তদের উদ্দেশ্য়েই বেলুড় মঠের তরফে এই বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। 

আরও পড়ুন, দলে এলেও পদ্ম কাঁটা, শোভনকে মেয়র প্রোজেক্ট করবে না তৃণমূল


বিশ্ব স্বাস্থ্য় সংস্থা অর্থাৎ 'হু'- তরফে ইতিমধ্য়েই করোনাকে মহামারী বলে ঘোষণা করা হয়েছে। তাই অনেকেরই ধারণা যে, করোনার উল্লেখ না থাকলেও সতর্কতা হিসাবেই  বেলুড় মঠে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য়, কেন্দ্রীয় স্বাস্থ্য় মন্ত্রক থেকে ইতিমধ্য়েই রাজ্য় এবং সংস্থাকে আগাম করোনা ভাইরাস নিয়ে আগাম সতর্কতা নির্দেশ দেওয়া হয়েছে। স্টেডিয়াম, থিয়েটার, সিনেমা হল সহ সব জায়গাতেই কোনওরকম জমায়েতের বিরুদ্ধে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।  এই মুহূর্তে বিশ্বের প্রায় ১২৩টি দেশে কামড় বসিয়েছে প্রাণঘাতী ভাইরাস করোনা। এক লক্ষ পচিশহাজারেরও বেশি মানুষ এই ভাইরাসে আক্রান্ত। চিনে মৃতের সংখ্যা তিনহাজার ছাড়িয়েছে। ভারতেও আক্রান্তের সংখ্যা ক্রমশ বেড়ে একশো ছাড়িয়েছে। তাই এই মুহূর্তে করোনা মোকাবিলায় কোনও রকম ঝুঁকি নিতে রাজি নয় রাজ্য় সরকারও।

 

আরও পড়ুন, করোনো ভাইরাসের জের, অ্যাকাডেমিক সেশন বন্ধ রাখল আইআইটি খড়গপুর