গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় মৃতের সংখ্যা বাড়ল সাতজন। সব মিলিয়ে রাজ্য়ে বৃহস্পতিবার পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা ৭৯। নতুন করে আরো ৯২ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে রাজ্যের স্বাস্থ্য দফতর জানিয়েছেন। ফলে এই মুহূর্তে রাজ্যের সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১,১০১ জন। এই নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১,৫৪৮। এখনও পর্যন্ত ২৯৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন।

আচমকা ওলোট পালোট কলকাতা, ঝড়ের তাণ্ডবে 'তছনছ বাড়ি-ঘর

এদিন স্বাস্থ্য় দফতরের বুলেটিনে বলা হয়েছে,গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ২৬১১ জনের। বর্তমানে রাজ্যে মোট করোনা টেস্টের সংখ্যা ৩২ হাজার ৭৫২। করোনা যুদ্ধে নমুনা পরীক্ষায় রাজ্যের মোট ১৭টি ল্যাবে কাজ করছে। সব মিলিয়ে রাজ্যে কোভিড হাসপাতালের সংখ্য়া৬৮। বুধবার পর্যন্ত এই সংখ্য়াটা ছিল ৬৭, নতুন করে মেডিক্যাল কলেজকে সর্বক্ষণের কোভিড হাসপাতাল ঘোষণা করায় এখন সংখ্য়াটা ৬৮ দাঁড়িয়েছে।   

শহরের শ্মশানভূমি ঘিরেই যাঁদের জীবিকা, লকডাউনে তাঁদের রোজগারেও পড়েছে কোপ..

বুলেটিন বলছে, রাজ্যে মোট ৮৫৭০টি বেড আছে। যার মধ্য়ে আইসিইউ পরিষেবা রয়েছে ৯০৭ জনের। ভেন্টিলেটর রয়েছে ৩৯২টি। সরকারি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ৪৭৫৭ জন। হোম কোয়ারেন্টাইনে ৯৬১৮ জন।

তাণ্ডব দেখাবে কালবৈশাখী, প্রস্তুত থাকুন ৪৮ ঘণ্টা

স্বাস্থ্য ভবন জানিয়েছে বর্তমানে কলকাতায় আক্রান্তের সংখ্যা ৭৮৩। অর্থাৎ রাজ্যে মোট যত মানুষ আক্রান্ত করোনাভাইরাস সংক্রমণে, তার অর্ধেকের বেশি আক্রান্ত শুধু কলকাতায়। বুধবার পর্যন্ত এই সংখ্যাটা ছিল ৭৫৪। কলকাতায় এই মুহূর্তে করোনা অ্যাকটিভ রয়েছে ৫৩৫ জনের দেহে, এমনটাও বলছে বুলেটিন।