মহিলা কনস্টেবলকে চুলের মুঠি ধরে মারধরের ঘটনায় গ্রেফতার করা হল এক অভিযুক্তকে। ওই অভিযুক্তের নাম আজিজুর রহমান। নিউটাউন নতুন পুকুর এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে তাকে।  অভিযুক্তকে গ্রেফতার করেছে বিধান নগর উত্তর থানার পুলিশ।

কী গল্প কলকাতাকে শোনাল রোবট কন্যা সোফিয়া, দেখুন সেরা ১২ ছবি

গত ৮ তারিখ কলকাতা বই মেলায় বিজেপি স্টলের সামনে সিএএ ও এনআরসি বিরোধী আন্দোলন করে বেশ কিছু ছাত্র । মূলত, বিজেপি নেতা রাহুল সিনহার বইমেলায় উপস্থিতির বিরোধিতা করেন তারা। গেরুয়াপন্থী একটি স্টলে রাহুল সিনহা  আসতেই  'রাহুল সিনহা গো ব্যাক' স্লোগান ওঠে। বামপন্থী ছাত্রদের সঙ্গে বচসা শুরু হয় গেরুয়াপন্থীদের। বিষয়টা হাতাহাতির দিকে গড়ালে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে এগিয়ে আসে। এরপরই পুলিশ-প্রতিবাাদকারীদের মধ্য়ে ধস্তাধস্তি লেগে যায়।

মার্চেই হয়তো দোতালা বাস ফিরবে কলকাতায়, এবার খোলা ছাদে শহর দেখবে যাত্রীরা

প্রতিবাদকারীরা অভিযোগ করে, সিএএ প্রতিবাদ করতে গিয়ে পুলিশের হাতে মার খেতে হয়েছে তাদের। এরপরই বইমেলা কাণ্ডে পুলিশ কিছু প্রতিবাদকারীকে গ্রেফতার করে। পুলিশের দাবি, পরে উত্তপ্ত হয়ে ওঠে বই মেলার সাত নম্বার গেট এলাকা। সেই রেশ গিয়ে পড়ে বিধান নগর উত্তর থানায়। সেখানে প্রচুর আন্দোলনকারী গিয়ে বিক্ষোভ দেখাতে শুরু করে। শুরু হয়ে যায় পুলিশের সাথে ধস্তাধস্তি ও মারামারি।

কেজরিওয়ালের পথ ধরেই কি বিধানসভার বৈতরণী পার হতে চাইছেন মমতা

সেই সময় এক মহিলা কনস্টেবলকে চুলের মুঠি ধরে মারধর করা হয়। ইতিমধ্য়েই বিভিন্ন চ্যানেলে দেখানো হয়েছে সেই ছবি। এই ঘটনায় কয়েকজন পুলিশও আহত হন। পুলিশ প্রতিবাদকারী  সংঘর্ষে থানার গেটের কাচ ভেঙে যায়। সেই ঘটনায় বিধান নগর উত্তর থানার পুলিশ একজনকে নিউটাউন থেকে গ্রেফতার করে। আজ তাকে বিধান নগর কোর্টে তোলা হবে।