Asianet News BanglaAsianet News Bangla

Polls: 'বেহালার একই ব্যাক্তি দুই ওয়ার্ডের ভোটার', তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ তুলে কমিশনে BJP

পুরভোটের দোরগড়ায় ফের ভোটার সংখ্যা নিয়ে গড়মিলের ইস্যুতে তৃণমূলের (TMC) বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ তুলেছে বিজেপি (BJP)। বেহালা ১১৬ নম্বর ওয়ার্ডের বিজেপি সমর্থকরা অভিযোগ করছে, তৃণমূলের বেশ কয়েকজন কর্মী সমর্থক দুটো ওয়ার্ডের ভোটার ।

 

BJP Lodge Complaint with Election Commission against TMC over Behala voter conpiracy issue before Polls RTB
Author
Kolkata, First Published Nov 24, 2021, 2:59 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

পুরভোটের (Municipal Polls) দোরগড়ায় ফের ভোটার সংখ্যা গড়মিলের ইস্যু নিয়ে তৃণমূলের (TMC) বিরুদ্ধে অভিযোগ তুলেছে বিজেপি (BJP)। তার আগে বেহালা ১১৬ নম্বর ওয়ার্ডের বিজেপি সমর্থকরা অভিযোগ করছে, তৃণমূলের বেশ কয়েকজন কর্মী সমর্থক (TMC Worker) দুটো ওয়ার্ডের ভোটার (Voter)।

BJP Lodge Complaint with Election Commission against TMC over Behala voter conpiracy issue before Polls RTB

১৬২৮ ভোটার  ২ বছরে কীভাবে বাড়লো, প্রশ্ন তুলেছে বিজেপি

বিজেপির বক্তব্য, তাদের হাতে এরকম প্রমাণও আছে। যেখানে একজন ব্যক্তি ১১৬ নম্বর ও ১১৭ নম্বর ওয়ার্ডের ভোটার। গেরুয়া শিবিরের বক্তব্য, ষড়যন্ত্র করে তৃণমূল কর্মী ও নেতারা এই কাজ করেছেন। এছাড়াও বিজেপি কর্মীদের অভিযোগ করছে ১১৬ নাম্বার ওয়ার্ডে গত দু'বছর আগে ভোটার সংখ্যা ছিল ২২ হাজার ৫৩৬ জন এখন ভোটার সংখ্যা ২৪ হাজার ১৬৪ জন  অর্থাৎ ১৬২৮ জন ভোটার বেড়েছে।  তাদের সন্দেহ যে এই ১৬২৮ ভোটার  ২ বছরে কিভাবে বাড়লো। সে ক্ষেত্রে তাদের সন্দেহ বেশ কিছু এমন লোক আছে যারা ১১৭নম্বর ওয়ার্ডের ভোটার হওয়া সত্বেও ১১৬ এসে ভোট দেয় এবংতারা তৃণমূল সমর্থক। বিজেপির অভিযোগ, লোকসভা ভোটে বিজেপি তৃণমূল ৮০০ ভোটে হেরেছিল । তাঁদের অভিযোগ, তার জন্যই তৃণমূল নেতারা ফায়দা তোলার জন্য এরকম ঘটনা ঘটিয়েছে তাদের কাছে দুটো প্রমাণও আছে যেখানে একজন ব্যক্তি দুটো ওয়ার্ড ১১৬ ও ১১৭ নম্বর ওয়ার্ডের ভোটার ।

BJP Lodge Complaint with Election Commission against TMC over Behala voter conpiracy issue before Polls RTB

আরও পড়ুন, SSC Group D case: গ্রুপ ডি মামলায় CBI অনুসন্ধানের নির্দেশে স্থগিতাদেশ হাইকোর্টের

নির্বাচন কমিশনে তৃণমূলের বিরুদ্ধে 'ষড়যন্ত্রের' অভিযোগ জানাল বিজেপি

ইতিমধ্যে বিজেপির তরফ থেকে ইলেকশন কমিশনের কাছে অভিযোগ জানানো হয়েছে এই বিষয়ে। বিজেপির অভিযোগ, ১১৬ নম্বর কাউন্সিলর কৃষ্ণ সিং এবং ১১৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর কৃষ্ণাসিং এর ভাই অমিত সিং। তার জন্য বিজেপির সন্দেহ এটা উদ্দেশ্যপ্রণোদিতভাবে করা হয়েছে । কৃষ্ণ সিং এর বক্তব্য, 'এটা অবাস্তব কথা ভোটার লিস্ট তৈরি করে নির্বাচন কমিশন ।যদি বিজেপির কোন সন্দেহ থাকে মনে ওরা অভিযোগ করুন ।পাশাপাশি আমরা দেখবো যদি এরকম কোনও ব্যক্তি থাকে যা ব্যবস্থা নেওয়ার নেব।' প্রসঙ্গত, ১৯ ডিসেম্বর কলকাতা এবং হাওড়া পুরসভার ভোট করতে চায় রাজ্য সরকার। নবান্নের প্রস্তাবে সম্মতি দেয় রাজ্য নির্বাচন কমিশন। এরপরেই ১৯ ডিসেম্বর কলকাতা ও হাওড়া পুরভোটের দিনক্ষণ মোটের উপর স্থির হয়। কিন্তু বেঁকে বসে বিজেপি। কেন রাজ্য সব পুরসভায় একসঙ্গে ভোট হচ্ছে না, প্রশ্ন তুলে আদালতের দ্বারস্থ হয় বিজেপি। এই মর্মে কলকাতা হাইকোর্টে একটি জনস্বার্থ মামলা দায়ের করেন বিজেপি নেতা প্রতাপ বন্দ্য়োপাধ্যায়। 

BJP Lodge Complaint with Election Commission against TMC over Behala voter conpiracy issue before Polls RTB

আরও দেখুন, বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

Follow Us:
Download App:
  • android
  • ios