করোনার সংক্রমণ থেকে শহরকে বাঁচাতে ক্রমাগত কাজ করে চলেছে পুলিশ প্রশাসন। এদিকে নিজের জীবনের ঝুঁকি নিয়ে কাজ করতে গিয়ে এখনও পর্যন্ত অনেকেই করোনায় আক্রান্ত হয়েছেন রাজ্য়ের একাধিক থানার পুলিশ। তবে এবার সুখবর। করোনাকে হার মানিয়ে যুদ্ধ জয় করে ফিরলেন বউবাজারের ওসি সিদ্ধার্থ চক্রবর্তী। আর তাঁকে স্বাগত জানালেন একাধিক পুলিশকর্মীরা।

আরও পড়ুন, শনিবার রাতেই আছড়ে পড়বে 'আমফান', বদলাতে চলেছে রাজ্য়ের আবহাওয়া, সতর্কবার্তা হাওয়া অফিসের

সম্প্রতি  বউবাজারের ওসি সিদ্ধার্থ চক্রবর্তীর করোনা উপসর্গ দেখা দেওয়ায় নুমনা পরীক্ষা করতে পাঠানো হয়েছিল। রিপোর্ট পজিটিভ আসতেই দ্রুত তাঁকে পাঠানো হয় আইসোলেশনে। সংস্পর্শে আসা সহকর্মীদেরও পাঠানো হয় কোয়ারেন্টিনে। তবে করোনা চিকিৎসায় তিনি এখন পুরোপুরি সুস্থ। শুক্রবার রাতে হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর তাঁকে সহকর্মীরা ফুলের তোড়া, অন্য়ান্য় উপহার দিয়ে স্বাগত জানিয়েছেন। 

আরও পড়ুন, কলকাতা ছেড়ে বাড়ি ফিরলেন ভিনরাজ্য়ের বাসিন্দা ১৮৫ নার্স, সঙ্কটে রাজ্যের বেসরকারি স্বাস্থ্য পরিষেবা


উল্লেখ্য়, সম্প্রতি করোনা আক্রান্ত হয়েছেন বিধান নগর পুলিশের এক মহিলা কনস্টেবল। ওই কনস্টেবল বিধান নগর উত্তর থানায় কর্মরত ছিলেন। সোমবার তাঁকে সল্টলেকের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। অপরদিকে কলকাতা পুলিশের কর্মীরাও একের পর এক করোনায় আক্রান্ত হয়ে চলেছেন। মানিকতলা থানার সাব ইন্সপেক্টর, পার্ক স্ট্রিট থানার স্পেশাল ব্রাঞ্চের পুলিশ কর্মী, জোড়াবাগান ট্রাফিক গার্ডের সার্জেন্ট,  প্রগতি ময়দান থানার ওসি এর প্রত্য়েকেই করোনায় আক্রান্ত হয়েছেন।  পাশাপাশি নতুন করে কলকাতা পুলিশে ১০ জনের মধ্যে সংক্রমণের আশঙ্কা করা হচ্ছে।  সূত্রের খবর, এখনও পর্যন্ত কলকাতা পুলিশে ৫০ জনেরও বেশি আক্রান্ত হওয়ার আশঙ্কা রয়েছে।  

আরও পড়ুন, কলকাতা বিমানবন্দর খোলার আগে শেষ মুহূর্তের প্রস্তুতি, চালু একাধিক নয়া বিধিনিষেধ


যদিও, কোভিডের মোকাবিলায় সক্রিয় কলকাতা পুলিশ বাহিনী। বাহিনীর সদস্যরাও আক্রান্ত হতে পারেন এই আশঙ্কা থেকেই পুলিশ ট্রেনিং স্কুলে একটি বিশেষ শাখা গঠন করা হয়েছে। কলকাতা পুলিশ সূত্রে খবর, ইতিমধ্য়েই ১২ জন পুলিশ কর্মীকে বিশেষ প্রশিক্ষণ দেওয়া হয়েছে। বাহিনীর কারও মধ্যে করোনা উপসর্গ দেখা দিলে কিংবা কেউ আক্রান্ত হলে তাঁকে দ্রুত আইসোলেশনে পাঠানো থেকে শুরু করে তাঁর পরিবার এবং সংস্পর্শে আসা ব্যক্তিদের  চিহ্নিত করে কোয়রান্টিনে পাঠানোর মতো প্রথামিক বিষয়গুলো করবে কলকাতা পুলিশের এই বিশেষ শাখা।

 

 

কলকাতা মেডিক্যালের ভিতরের রাস্তায় অবহেলায় মৃত্যু এক বৃদ্ধের, করোনা আতঙ্কে দেহ ছুঁলেন না কেউ

অস্ত্রোপচারের পর রোগীর রিপোর্ট পজিটিভ, করোনা আক্রান্ত মুকুন্দপুর আমরির এক চিকিৎসক ও নার্স

কোভিড হাসপাতালে স্বাভাবিক মৃত্য়ুতেও পরিবার চাইলে সৎকার করবে কলকাতা পৌরসভা, জানালেন ফিরহাদ

করোনা আক্রান্ত প্রাণ হারালেন এবার রাজ্যের এক আইনজীবী, এদিকে আইসোলেশনে তাঁর স্ত্রী