চলতি বছরে আগামী ৭ই মে  বৃহস্পতিবার পবিত্র বুদ্ধ পূর্ণিমা। আর তার আগে যেন ভারত করোনা মুক্ত হয়। ৩ মে লকডাউন যেন উঠে যায়, এই প্রার্থনায় শনিবার সকাল থেকেই মোমবাতি হাতে  টালিগঞ্জ সম্বোধি বুদ্ধ মঠে বৌদ্ধ ভিক্ষুরা। উল্লেখ্য় পবিত্র রমজানের শুভেচ্ছাও জানিয়েছেন টালিগঞ্জ সম্বোধি বুদ্ধ বিহারের অধ্যক্ষ ডক্টর অরুণ জোতি ভিক্ষু মহাশয়।

 

 

আরও পড়ুন, 'কাজে না আসলেই চাকরি থেকে বরখাস্ত', করোনা সঙ্কটে পুর চিকিৎসক-স্বাস্থ্য আধিকারিকদের কড়া বার্তা
 

বৌদ্ধ সন্ন্যাসীরা প্রার্থনা করেন কোভিড ১৯ তথা মারণ ভাইরাস করোনা থেকে বিশ্বের সকল মানুষ যেন মুক্তি পায় ও তাড়াতাড়ি বিশ্বে স্থিরতা ফিরে আসুক। সামনের মাসের   ৭ই মে  বৃহস্পতিবার পবিত্র বুদ্ধ পূর্ণিমা।   ৩ মে লকডাউন যেন উঠে যায়, এই প্রার্থনায় শনিবার সকাল থেকেই ব্রত হয়েছেন তাঁরা। এরই সঙ্গে বৌদ্ধ ধর্মের পক্ষ থেকে মুসলিম সম্প্রদায়ের সকলকে পবিত্র রমজানের শুভেচ্ছা জ্ঞাপন করেন টালিগঞ্জ সম্বোধি বুদ্ধ বিহারের অধ্যক্ষ ডক্টর অরুণ জোতি ভিক্ষু মহাশয়।

 

 

আরও পড়ুন, মর্গের ভার কমাতে পুলিশকে চিঠি বাঙ্গুর হাসপাতালের, মৃত ৬ জনের নামের পাশে লেখা 'কোভিড পজিটিভ'

উল্লেখ্য়, বুদ্ধ পূর্ণিমা হল বৌদ্ধ ধর্মাবলম্বীদের পবিত্রতম উৎসব। এই উৎসব বৈশাখ মাসের পূর্ণিমা তিথিতে উদযাপিত হয়। এই পবিত্র তিথিতে বুদ্ধ জন্মগ্রহণ করেছিলেন, বোধি বা সিদ্ধিলাভ করেছিলেন এবং মহাপরিনির্বাণ লাভ করেছিলেন। এই দিনে বৌদ্ধধর্মাবলম্বীগণ স্নান করেন এবং শুচিবস্ত্র পরে মন্দিরে বুদ্ধের বন্দনায় রত থাকেন। প্রতিটি মন্দিরে অসংখ্য় প্রদীপ জ্বালানো হয়। ভক্তরা ফুলের মালা দিয়ে মন্দির সাজিয়ে বুদ্ধের আরাধনায় নিমগ্ন হন।  

 

 

 মল্লিক বাজারের নিউরো হাসপাতালে করোনা পজিটিভ ২ শীর্ষ কর্তা, সংক্রমণের আশঙ্কায় চূড়ান্ত সতর্কতা

 এবার বেসরকারিতেও করোনা চিকিৎসায় মিলবে বিনামূল্য়ের পরিষেবা, হাসপাতালের খরচও দেবে রাজ্য সরকার

করোনায় রাজ্যে মৃতের সংখ্য়া বেড়ে ১৮, গত চব্বিশ ঘন্টায় নতুন করে আক্রান্ত আরও ৫১

  মেডিক্যালের ছোঁওয়া মানিকতলায়, করোনা আক্রান্তের সংস্পর্শে আসায় দমকল কেন্দ্রের ৩২ কর্মী কোয়রান্টিনে