কলকাতায় মেট্রোয় আগুন আতঙ্ক। শুক্রবার দুপুরে  কলকাতা মেট্রো স্টেশনে প্রথমে ধোঁয়া দেখতে পান যাত্রী। তারপরেই নাকে আসে পোড়া গন্ধ। মুহূর্তেই তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়ে যাত্রীদের মধ্য়ে। এই ঘটনায় অনেকটা সময় কালীঘাট স্টেশনে দাঁড়িয়ে থাকে মেট্রোর ওই রেকটি।

আরও পড়ুন, প্রায় ৬০ হাজার টাকার অক্সিজেন সিলিন্ডার সরবরাহে প্রতারণা, প্রশাসনের দ্বারস্থ সমাজসেবী 


মেট্রো রেল সূত্রে পরে খবর পাওয়া যায় যে, আগুন নয়-যান্ত্রিক গলোযোগের জন্যই ওই পোড়া গন্ধ বেরোচ্ছিল। প্রায় ১০ মিনিট পরেই যান্ত্রিক ত্রুটি মেরামত করে চালানো হয় রেকটি। মুহূর্তেই এই ঘটনায় তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়ে মেট্রোর যাত্রীদের মধ্য়ে। কলকাতার মেট্রোর সিপিআরও ইন্দ্রানী মুখোপাধ্য়ায় বলেছেন, এদিন বেলা ১ টা ৪৮ মিনিটে মহানায়ক উত্তম কুমারগামী একটি মেট্রো রেক কালীঘাটে এসে পৌছয়। এরপরেই ৩০১৭ নম্বর রেকটি থেকে   পোড়া গন্ধ-ধোঁয়া বেরোতে দেখা যায়। এরপরেই আর কোনও ঝুঁকি না নিয়ে সব যাত্রীদের নামিয়ে  যান্ত্রিক ত্রুটি মেরামত করা হয়।' যদিও ক্ষণিকের জন্য হলেও যাত্রীরা চিন্তাতেই ছিল। কারণ ট্রেন বন্ধ থাকায় অফিস ফেরৎ টাইমে কীকরে ভীড় বাসে উঠবে। 

 আরও পড়ুন, কোভিডে লাফিয়ে বাড়ছে কালোবাজারি, শহরে ধৃত একাধিক, নয়া নাম্বার চালু করল কলকাতা পুলিশ  


অপরদিকে, কোভিডে এমনিতেই বন্ধ লোকাল ট্রেন পরিষেবা। তারপর করোনায় আক্রান্ত মেট্রোর অসংখ্য স্টাফ-চালক। যার জেরে মেট্রোর সংখ্যাও কমিয়ে আনা হয়েছে। ইদের দিনেও এমনিতেই কম চলছে মেট্রো। এদিন ১৯২ টির বদলে ১৪৪ টি মেট্রো চলছে। যার জেরে এমনিতেই ভোগান্তি চরমে। কারণ ইদে সরকারি ছুটি থাকলেও কোভিড পরিস্থিতিতেও এখনও অমেককেই প্রতিদিনই অফিস করতে হচ্ছে।  তার উপর এই যান্ত্রিক বিভ্রাটে যেন আরও আতঙ্কের সৃষ্টি হয়েছে।