এবার থকে পূর্ণসময়ের কোভিড হাসাপাতাল হয়ে গেল কলকাতা মেডিক্যাল কলেজ। বৃহস্পতিবার থেকেই চালু হয়ে যাচ্ছে কোভিড যুদ্ধের প্রস্তুতি। এই নিয়ে রাজ্যে কোভিড হাসপাতালের সংখ্যা দাঁড়াল ৬৮৷  টুইট করে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷

কলকাতা পুরসভার প্রশাসক পদে ফিরহাদ ! ১৪ জনের প্রশাসক বোর্ড গঠনের সম্ভাবনা.

সোশ্য়াল মিডিয়ায় তিনি বলেছেন, রাজ্যে করোনা ভাইরাসের সংক্রমণ বেড়েই চলেছে।  দ্রুত পরীক্ষা ও চিকিৎসার জন্য আমরা কলকাতা মেডিকেল কলেজ ও হাসপাতালকে একটি পূর্ণাঙ্গ কোভিড হাসপাতাল হিসাবে গড়ে তোলার সিদ্ধান্ত নিয়েছি৷ ৭ মে থেকে কাজ শুরু করবে এই হাসপাতাল।

এই বলেই অবশ্য় থেমে থাকেননি মুখ্য়মন্ত্রী। তিনি বলেছেন, কলকাতার মেডিকেল কলেজে প্রাথমিকভাবে ৫০০ বেড নিয়ে শুরু হবে৷ পরে ধাপে ধাপে প্রয়োজন অনুযায়ী বেড বাড়ানো হবে। রাজ্যে এটা নিয়ে মোট ৬৮টি করোনা হাসপাতাল তৈরি হল৷ রাজ্য়ে করোনা পরিস্থিতির দিকে তাকালে দেখা যাবে, কদিন আগেও করোনা সংক্রমণ নিয়ে চিন্তা বাড়ে মেডিক্য়াল কলেজে। চিকিৎসক,নার্স, স্বাস্থ্য়কর্মী নিয়ে ইতিমধ্য়েই সেই হাসপাতালে ২১ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

'টিকিয়াপাড়ার' মতো ঘটনা কাম্য় নয় , মুখ্য়সচিবকে কড়া চিঠি কেন্দ্রের. 

এদিকে রাজ্য়ে একদিনে করোনায় মৃতের সংখ্যা বাড়ল ৪। সব মিলিয়ে বুধবার পর্যন্ত রাজ্য়ে কোভিড মৃতের সংখ্য়া বেড়ে হল ৭২। বর্তমানে বঙ্গে করোনা আক্রান্ত রোগীর সংখ্য়া ১৪৫৬ জন। মঙ্গলবার এই সংখ্য়াটা ছিল ১৩৪৪। গত ২৪ ঘণ্টায় বাংলায় নতুন আক্রান্ত হয়েছেন ১১২ জন। বুধবার বিকেলে নবান্নের সাংবাদিক বৈঠকে এমনটাই জানালেন রাজ্যের স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।
 মেয়র থেকে প্রশাসক পদে ফিরহাদ!আদালতে যাওয়ার হুঁশিয়ারি দিলীপের..