শুভজিৎ পুততুন্ডঃ- উত্তরবঙ্গ সফরের জন্য কলকাতা বিমানবন্দরে ইতিমধ্য়েই পৌছে গিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়।  উল্লেখ্য, গত ২১ তারিখই উত্তরবঙ্গে যাওয়ার কথা ছিল মুখ্যমন্ত্রীর। কিন্তু খারাপ আবহাওয়ার জন্য সেই সফর স্থগিত হয়। তাই ২৮ সেপ্টেম্বর উত্তরবঙ্গের উদ্দেশ্যে রওনা দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। 

আরও পড়ুন, পুজোর আগেই গঙ্গা বক্ষে ভ্রমণ শুরু, ৯০ মিনিটের নস্টালজিয়া মাত্র ৩৯ টাকায়

 

 

আরও পড়ুন, রাজ্য়ের মুখ্যসচিব হচ্ছেন আলাপন বন্দ্য়োপাধ্যায়, ৮৭-র আইএএসকে শুভেচ্ছা মমতার

সূত্রের খবর, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়ের সঙ্গে উত্তরবঙ্গ সফরে তাঁর সঙ্গে যাচ্ছেন ৬ টি গুরুত্বপূর্ণ দফতরের সচিব।  সামনেই বিধানসভা নির্বাচন। প্রায় ৬ মাস পর তাই উত্তরবঙ্গ দিয়েই শুরু হচ্ছে মমতার জেলা সফর। উত্তরবঙ্গের পরিস্থিতি এবং ক্ষোভ প্রশমনের লক্ষেই সম্ভবত একাধিক প্রকল্পের কথা ঘোষণা করতে পারেন মুখ্যমন্ত্রী। প্রসঙ্গত,  উল্লেখ্য, গত ২১ তারিখই উত্তরবঙ্গে যাওয়ার কথা ছিল মুখ্যমন্ত্রীর। কিন্তু উত্তরবঙ্গে গত সপ্তাহ থেকে একটানা অতি ভারী থেকে ভারী বৃষ্টি সহ ধস নামে। তারপরে নদীর জল বেড়ে বন্যার আশঙ্কা তৈরি হয়। এই পরিস্থিতিতে  ২১ সেপ্টেম্বরের সফর স্থগিত হয়। তাই এক সপ্তাহ পর সোমবার ২৮ সেপ্টেম্বর  উত্তরবঙ্গের রওনা দিলেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন, ভিসা ছাড়াই বিশ্ব-ভ্রমণ, বহাল তবিয়তে এই ১৬ টি দেশে ঘুরে আসতে পারবেন ভারতীয়রা, দেখুন ছবি


অপরদিকে, উত্তরবঙ্গের তৃণমূলের সাংগঠনিক পরিস্থিতি নিয়েও উদ্বেগে তৃণমূল নেতারা। সংগঠনের কাজ নিয়ে নেতাদের ভূমিকা নিয়ে আলোচনা করতে পারেন তৃণমূল নেত্রী। তাই মমতার সফরের আগেই যাবতীয় প্রস্তুতি সেরে রেখেছেন দলের শীর্ষ নেতারা। 

 আরও পড়ুন, সংসার চালাতে ৫৩ লক্ষ টাকা চেয়েছিলেন রাজ্যপাল, সাফ 'না' শোনাল নবান্ন

 

      

 

হেরেই খুশি বাকিরা, করোনায় সবাই পিছনে ফেলে এগিয়ে কলকাতা-উত্তর ২৪ পরগণা

বিষম খেয়ে শিশু মৃত্যু, হাসপাতালকে জরিমানা কমিশনের, কোভিড-ক্রাইমে ফের অভিযুক্ত ডিসান

চিকিৎসা সংক্রান্ত খরচ গোপন, কলকাতার ৬ হাসপাতালের বিরুদ্ধে মামলা স্বাস্থ্য কমিশনের

কোভিড আক্রান্তের ফ্ল্য়াটে ঝুলল তালা, বিপাকে পরিবার, রইল করোনা ক্রাইমের সাতকাহন