নাকতলা উদয়ন সংঘের দুর্গাপুজোয় পার্থ-কাণ্ডের ঝাঁঝ, উদ্যোক্তাদের আমন্ত্রণে সাড়াই দিলেন না মমতা বন্দ্যোপাধ্যায়

| Sep 25 2022, 02:01 PM IST

নাকতলা উদয়ন সংঘের দুর্গাপুজোয় পার্থ-কাণ্ডের ঝাঁঝ, উদ্যোক্তাদের আমন্ত্রণে সাড়াই দিলেন না মমতা বন্দ্যোপাধ্যায়
নাকতলা উদয়ন সংঘের দুর্গাপুজোয় পার্থ-কাণ্ডের ঝাঁঝ, উদ্যোক্তাদের আমন্ত্রণে সাড়াই দিলেন না মমতা বন্দ্যোপাধ্যায়
Share this Article
  • FB
  • TW
  • Linkdin
  • Email

সংক্ষিপ্ত

এবছর বিপদ বোধহয় পিছু ছাড়ছে না উদয়ন সংঘের দুর্গাপুজোতে। মমতা বন্দ্যোপাধ্যায় নাকতলার পুজো উদ্যোক্তাদের আমন্ত্রণে সাড়া না দেওয়ায় জল্পনার পাশাপাশি শুরু হয়েছে দুশ্চিন্তা। 

এসএসসি নিয়োগ দুর্নীতিকাণ্ডে ইডির হাতে গ্রেফতার হয়েছেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী তথা তৃণমূলের প্রাক্তন মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। তাঁর ঘনিষ্ঠ বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়ের একাধিক ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছে কোটি কোটি নগদ টাকা, পাওয়া গিয়েছে প্রচুর সম্পত্তির হদিশও। ঘটনাটি নিয়ে রাজ্যের বিরোধী পক্ষ থেকে সমস্ত সাধারণ মানুষের মধ্যে চাঞ্চল্য শুরু হতেই পার্থ চট্টোপাধ্যায়কে দলের গুরুত্বপূর্ণ পদ থেকে সরিয়ে দিয়েছে ঘাসফুল শিবির। তাঁর নাম পর্যন্ত উচ্চারণ করছেন না দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। 

দক্ষিণ কলকাতার নাকতলা উদয়ন সংঘ ক্লাবের দুর্গাপুজোয় গুরুত্বপূর্ণ পদে ছিলেন পার্থ চট্টোপাধ্যায়। পুজোর প্রায় পাঁচ দিনই ওই মণ্ডপে দেখা যেত তাঁকে। ধুতি পাঞ্জাবিতে উপস্থিত থাকতেন উদয়ন সংঘের উদ্বোধনের দিনেও। পাশাপাশি তাঁর বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়ও ছিলেন এই পুজোর গুরুত্বপূর্ণ 'মুখ'। এই পুজোতে প্রত্যেক বছর উদ্বোধনের দিন প্রধান অতিথি হয়ে আসতেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

Subscribe to get breaking news alerts

পার্থ চট্টোপাধ্যায় গ্রেফতার হওয়ার পর নাকতলা উদয়ন সংঘের দুর্গাপুজোর ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন ওঠে নেটিজেনদের মনে। নাকতলা উদয়ন সংঘে অর্পিতা মুখোপাধ্যায়ের উপস্থিতির কিছু ছবিও ভাইরাল হয়ে যায় নেট দুনিয়ায়।  সোশ্যাল মিডিয়ায় অনেকেই কৌতূহল প্রকাশ করে লেখেন, এবছর নাকতলার পুজো হচ্ছে কি না। তবে, দুর্গাপুজোর উদ্যোক্তারা অবশ্য সেই প্রসঙ্গ ঝেড়ে ফেলে স্পষ্ট জানিয়ে দিয়েছিলেন যে, তাঁরা কমিটির কেউ নন এবং তাঁদের গ্রেফতারিতে পুজোর উপর কোনও প্রভাব পড়বে না। অন্যান্য বছরের মতো এই বছরও ক্লাবের দুর্গাপুজো হবে জাঁকজমক সহকারে এবং ধুমধাম করেই। 

কিন্তু, এবছর বিপদ বোধহয় পিছু ছাড়ছে না উদয়ন সংঘের দুর্গাপুজোতে। সমস্যা এসেছে সম্পূর্ণ অন্যদিক থেকে। প্রতিবছর মহালয়ার দিন নাকতলার পুজো উদ্বোধন হয় এবং সেই অনুষ্ঠানে উপস্থিত থাকেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু, ২০২২-এ সেই নিয়মে ঘটল দোলাচল। ক্লাবের তরফে জানা গেছে, প্রতিবছরের মতো এবছরও উদ্বোধনের জন্য নাকতলা উদয়ন সংঘের অফিশিয়াল আইডি থেকে মেল করা হয় মুখ্যমন্ত্রীর অফিশিয়াল ইমেল আইডিতে। কিন্তু, শনিবার সকাল পর্যন্ত কোনও উত্তর পাওয়া যায়নি মুখ্যমন্ত্রীর তরফ থেকে। 

মমতা বন্দ্যোপাধ্যায় নাকতলার পুজো উদ্যোক্তাদের আমন্ত্রণে সাড়া না দেওয়ায় জল্পনার পাশাপাশি শুরু হয়েছে দুশ্চিন্তা। ক্লাবের কর্মকর্তাদের কপালে পড়েছে গভীর ভাঁজ। শোনা যাচ্ছে, মুখ্যমন্ত্রী না আসায় উদ্বোধনী অনুষ্ঠানের ঔজ্জ্বল্য ধরে রাখতে অন্য কোনও বিকল্প পরিকল্পনা করছে ক্লাব কর্তৃপক্ষ। অর্থাৎ, পার্থ কাণ্ডের জেরে আবারও প্রশ্নের মুখে পড়তে হল নাকতলা উদয়ন সংঘকে।

আরও পড়ুন-
মিঠুন চক্রবর্তীর বালুরঘাট সফরের আগেই ছিঁড়ল ফ্লেক্স, সেই জায়গায় তৃণমূলের পতাকা লাগানোর অভিযোগ তুলল বিজেপি
হাসপাতালের পথে হঠাৎ বিকল অ্যাম্বুলেন্স, গুরুতর অসুস্থ রোগীর উদ্ধারে নিজেই লেগে পড়লেন কলকাতা পুলিশের সুপ্রভাত
ভারতে যখন দেবীপক্ষ, ইরানে উড়ছে নারীদের চুলের ধ্বজা, ‘বরদাস্ত করব না’, হুঁশিয়ারি প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির