Asianet News BanglaAsianet News Bangla

75th Independence Day: 'দেশটা সবার নিজের', শুভেচ্ছা জানিয়ে নিজের লেখা গান শেয়ার মুখ্যমন্ত্রীর

৭৫ তম স্বাধীনতা দিবস উপলক্ষে দেশপ্রেম নিয়ে গান লিখলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়। নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে গানের লিঙ্ক শেয়ার করেছেন তিনি। 

CM  Mamata Banerjee has written a song about patriotism on the occasion of 75th Independence Day RTB
Author
Kolkata, First Published Aug 15, 2021, 10:11 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp


৭৫ তম স্বাধীনতা দিবস উপলক্ষে দেশপ্রেম নিয়ে গান লিখলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়। নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে গানের লিঙ্ক শেয়ার করেছেন তিনি। এই গানটিতে কণ্ঠ দিয়েছেন ইন্দ্রনীল সেন, মনোময় ভট্টাচার্য, তৃষা পাড়ুই, দেবজ্যোতি বোস।

আরও পড়ুন, 75th Independence Day: ৭৫ তম স্বাধীনতা দিবসে দেশবাসীকে শুভেচ্ছা প্রধানমন্ত্রী মোদীর

শনিবার রাত বারোটা নাগাদ ৭৫ তম স্বাধীনতা দিবস উপলক্ষে দেশপ্রেম নিয়ে নিজের লেখা গান ফেসবুক অ্যাকাউন্ট থেকে শেয়ার করেছেন মুখ্য়মন্ত্রী। গানের প্রথম চার লাইনে তিনি লিখেছেন, 'এই ধরণীর মাটির বাঁধন, বাঁধুক জোরে মোদের, সোনার চেয়েও যে খাঁটি, দেশটা সবার নিজের।' মুখ্যমন্ত্রী গানের লিঙ্ক শেয়ার করে সম্প্রীতির বার্তা দিয়েছেন সবাইকে। তিনি লিখেছেন, ভারতবর্ষের ৭৫ তম স্বাধীনতা দিবসে দেশমাতৃকাকে আমার প্রণাম জানাই। আজকের এই শুভ দিনে আমার রচনা এবং ভাবনায় একটি গান রইল সবার জন্য। দেশবাসীরকে জানাই শুভেচ্ছা এবং অভিনন্দন। ঐক্য, সম্প্রীতি এবং সর্বধর্ম সমণ্বয়ের পরম্পরা এই দেশের গৌরব বৃদ্ধি করেছেন। নাগরিক হিসেবে সেই ঐতিহ্য অটুট রাখাই হোক আমাদের আজকের শপথ।' মুখ্যমন্ত্রী জানিয়েছেন, এই গানটিতে কণ্ঠ দিয়েছেন ইন্দ্রনীল সেন, মনোময় ভট্টাচার্য, তৃষা পাড়ুই, দেবজ্যোতি বোস।

আরও পড়ুন, 75th Independence Day: লালকেল্লায় উপস্থিত ৩২ অলিম্পিক জয়ীদের অভিনন্দন প্রধানমন্ত্রীর

অপরদিকে, ৭৫ তম স্বাধীনতা দিবস উপলক্ষে সেজে উঠেছে কলকাতার রেড রোড।এদিন উপস্থিত রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবার  দেশের সমস্ত রাজ্যের পালন হচ্ছে স্বাধীনতার দিনটি।  তবে এবার করোনা পরিস্থিতিতে বেশ কিছুটা ছোট করতে হচ্ছে এই অনুষ্ঠান। অনুষ্ঠানে যাতে কোনও দুর্ঘটনা না ঘটে, সে জন্য রাখা হয়েছে বেশ কয়েকটি ওয়াচ টাওয়ার। সেই সঙ্গে নিরাপত্তা খামতি থাকবে না রেড রোড সংলগ্ন স্থানে।রেড রোডে উপস্থিত থেকে স্বাধীনতা দিবস উদযাপনের সাক্ষী থাকা গর্বের বিষয়। প্রত্যেক বছর তাই রেড রোডে স্বাধীনতা দিবস উদযাপনের সাক্ষী থাকতে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে ছুটে আসেন হাজার হাজার মানুষ। কিন্তুচলতি বছর স্বাধীনতা দিবস রেড রোডে করোনা বিধির কড়া নিয়ম রয়েছে। জাতীয় পতাকায় মুড়েছে ওয়াচ টাওয়ার ও স্টেজ। চারিদিক অত্যন্ত পরিষ্কার। রেড রোডে থাকছে অসংখ্য সিসিটিভি ক্যামেরা। শহরে ঢোকা-বেরনোর প্রত্যেক জায়গায় নাকা চেকিং হবে। গুরুত্বপূর্ণ জায়গায় বসানো হচ্ছে পুলিশ পিকেট। গোটা শহর জুড়ে ১৫ অগাস্ট কয়েক হাজার পুলিশ মোতায়েন থাকছে। 

 আরও পড়ুন, ভাইরাসের ভয় নেই তেমন এখানে, ঘুরে আসুন ভুটানে  

আরও দেখুন, মাছ ধরতে ভালবাসেন, বেরিয়ে পড়ুন কলকাতার কাছেই এই ঠিকানায়  

আরও পড়ুন, রাজ্য়ের সর্বনিম্ন সংক্রমণ এই জেলায়, বৃষ্টিতে হারাতেই পারেন পুরুলিয়ার পাহাড়ে

আরও দেখুন, বৃষ্টিতে বিরিয়ানি থেকে তন্দুরি, রইল কলকাতার সেরা খাবারের ঠিকানার হদিশ  

আরও দেখুন, কলকাতার কাছেই সেরা ৫ ঘুরতে যাওয়ার জায়গা, থাকল ছবি সহ ঠিকানা 

আরও পড়ুন, বনগাঁ লোকাল নয়, জাপানে ঠেলা মেরে ট্রেনে তোলে প্রোফেশনাল পুশার, রইল পৃথিবীর আজব কাজের হদিস 

CM  Mamata Banerjee has written a song about patriotism on the occasion of 75th Independence Day RTB

CM  Mamata Banerjee has written a song about patriotism on the occasion of 75th Independence Day RTB

 

 
 

Follow Us:
Download App:
  • android
  • ios