করোনা আবহের কারনে গত ছয় মাস সশরীরে প্রশাসনিক বৈঠক করতে পারেননি মুখ্যমন্ত্রী। ভার্চুয়ালে কিছু কিছু জেলার পর্যালোচনা বৈঠক করেছেন। এই পরিস্থিতি উত্তরবঙ্গ সফরের জন্য মনস্থির করেছিলেন মুখ্য়মন্ত্রী। কিন্তু শুরুতেই ধাক্কা খেল মুখ্যমন্ত্রীর সফর। শিলিগুড়ি ও আলিপুরদুয়ারে প্রশাসনিক বৈঠক করার কথা ছিল মমতার।

আরও পড়ুন-সহজলভ্য বস্তু দিয়ে বিস্ফোরক-জ্যাকেট তৈরি, সেনার উপর হামলার ছক ছিল ধৃত আল কায়দা জঙ্গিদের

সোমবার উত্তরবঙ্গ সফরের কথা ছিল মুখ্যমন্ত্রী মমতার। ২১ সেপ্টেম্বর শিলিগুড়িতে প্রশাসনিক বৈঠক করার কথা ছিল।  ২২ সেপ্টেম্বর উত্তরকন্যায় আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি এই দুই জেলার প্রশাসনিক বৈঠক হওয়ার কথা ছিল। অন্যদিকে, দার্জিলিঙ, কালিম্পঙ ও কোচবিহার এই তিন জেলার ভার্চুয়ালি প্রশাসনিক বৈঠক হওয়ার কথা। কিন্তু শেষ মহূর্তে স্থগিত হল মুখ্যমন্ত্রীর উত্তরবঙ্গ সফর।

আরও পড়ুন-'মাস্ক পরেননি কেন', হাসপাতালরক্ষীর 'মারে' মাথা ফাটল রোগীর আত্মীয়র

যদিও করোনার কারনে স্থগিত হয়নি মুখ্যমন্ত্রীর সফর। খারাপ আবহাওয়ার পূর্বাভাস থাকায় আপাতত স্থগিত হয়েছে। আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, রবিবার থেকেই আবহাওয়ার অবনতি হতে পারে উত্তরবঙ্গে। নিম্নচাপের কারনে আগামী কয়েকদিন প্রবল ঝড়-বৃষ্টির আশঙ্কা রয়েছে। সেই কারনে মুখ্যমন্ত্রীর সফরে কোনও ঝুঁকি না নিয়ে সোমবারের উত্তরবঙ্গ সফর স্থগিত রেখেছে প্রশাসন।

আরও পড়ুন-দিঘার মৎসবন্দরে ভয়াবহ অগ্নিকাণ্ড, মোহনা বাজারে আগুন লেগে প্রচুর ক্ষয়ক্ষতি

করোনা আবহে গত ছয় মাস মুখ্যমন্ত্রী সশরীরে প্রশাসনিক বৈঠক করেননি। কয়েকটি জেলার সঙ্গে পর্যালোচনা বৈঠক করেছেন মমতা। উত্তরবঙ্গের করোনা পরিস্থিতি নিয়েও গুরুত্বপূর্ণ আলোচনার কথা ছিল মুখ্যমন্ত্রীর। কিন্তু বাধা দিল আবহাওয়া।