দিল্লি হরিয়ানা সীমান্তে আন্দোলনরত কৃষক নেতাদের সঙ্গে কথা বললেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। আন্দোলনরত কৃষকদের পাশে থাকার আশ্বাস দিয়েছেন তিনি।  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, তিনি নিজে এবং দলগতভাবে কৃষকদের এই আন্দোলনের পাশে রয়েছেন। 

আরও পড়ুন, 'কৃষি বিল প্রত্যাহার না করলে আন্দোলনে নামবে তৃণমূল', মমতার হুঁশিয়ারিতে পাল্টা চাপ কেন্দ্রে

 

 

নেতাদের সঙ্গে কথা বলেছেন ডেরেকও ব্রায়েন

প্রসঙ্গত মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে দিল্লি হরিয়ানা সীমান্তে আন্দোলনরত কৃষকদের সমর্থন জানাতে সেখানে যান রাজ্যসভার তৃণমূল কংগ্রেস সাংসদ ডেরেক ও'ব্রায়েন। আন্দোলনরত বিভিন্ন কৃষক সংগঠনের নেতাদের সঙ্গে কথা বলেছেন ডেরেকও ব্রায়েন। তার পরেই তিনি আন্দোলনরত কৃষক নেতাদের সঙ্গে কথা বলিয়ে দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। 

আরও পড়ুন, 'জয় শ্রীরাম শুনলেই শরীর খারাপ হয়ে যাচ্ছে', মমতাকে তোপ দিলীপের

 

কেন্দ্রীয় সরকারকে হুঁশিয়ারি দিয়েছেন মুখ্যমন্ত্রী

উল্লেখ্য, কৃষক আন্দোলনের বড় কর্মসূচি শুক্রবার ঘোষণা করতে পারেন তৃণমূল সুপ্রিমো। সেই কারণে শুক্রবার বিকালে দলের সমস্ত জেলা নেতৃত্ব এবং শীর্ষ নেতৃত্বের সঙ্গে নিয়ে ভিডিও কনফারেন্স করবেন তিনি। এই বৈঠকে রাজ্য ভিত্তিক কৃষি আইন বিরোধী আন্দোলন কিভাবে জোরদার করা যেতে পারে সেই বিষয়ে দিশা ঠিক করে দেবেন তিনি। এই বিষয়ে ইতিমধ্যে কেন্দ্রীয় সরকারকে হুঁশিয়ারি দিয়েছেন মুখ্যমন্ত্রী। কৃষি আইন প্রত্যাহার করা না হলে আন্দোলন জোরদার করার ইচ্ছা প্রকাশ করেছেন মমতা।