Asianet News BanglaAsianet News Bangla

Coronavirus in WB : ফের বড় লাফ করোনার, দৈনিক আক্রান্ত ছাড়াল ২১ হাজারের গণ্ডি, চিন্তা বাড়ছে কলকাতায়

গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনা পরীক্ষার সংখ্যা ৬৫ হাজার ২১০টি। যার মধ্যে থেকে পজিটিভ রোগীর সংখ্যা ২১ হাজার।

Coronavirus in West Bengal daily update of 11th January
Author
Kolkata, First Published Jan 11, 2022, 11:04 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

করোনার চোখ রাঙানি যেন বেড়েই চলেছে গোটা বাংলা জুড়ে ( Coronavirus in West Bengal ) । আক্রান্তের সংখ্যায় পারাপতন তো দূর, উল্টে হু হু করে গোটা রাজ্যে বেড়ে চলেছে সংক্রমিতের সংখ্যা। বর্তমানে গোটা রাজ্যে দৈনিক করোনা আক্রান্তের(Daily corona is infected) গড় ২০ হাজারের গণ্ডি পার করেছে। এদিকে সদ্য প্রকাশিত রাজ্যের করোনা বুলেটিনে(State Corona Bulletin) দেখা যাচ্ছে গত ২৪ ঘণ্টায় গোটা বাংলায় করোনার কবলে পড়েছেন ২১,০৯৮ জন। বেড়েছে দৈনিক মৃত্যুর সংখ্যাও। গগত ২৪ ঘণ্টায় গোটা রাজ্যে করোনার কারণে মারা গিয়েছেন ১৯ জন। সংক্রমণের গ্রাফ চওড়া হয়েছে শহর কলকাতাতেও। গত ২৪ ঘণ্টায় শুধুমাত্র কলকাতায় করোনার(Coronavirus in Kolkata) কবলে পড়েছেন ৬ হাজার ৫৬৫ জন।

অন্যদিকে মোট ১৯ মৃত্যুর মধ্যে কলকাতায় ছয়, উত্তর ২৪ পরগনায় পাঁচ, দক্ষিণ ২৪ পরগনায় তিন, হাওড়ায় তিন এবং নদিয়ায় দু’জনের মৃত্যু হয়েছে। কলকাতা সংলগ্ন হাওড়া, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনায় দৈনিক আক্রান্তের সংখ্যা অনেকটাই বৃদ্ধি পেয়েছে। এদিকে মঙ্গলবার দৈনিক সংক্রমণের হার বেড়েছে ৩২.৩৫ শতাংশ, যা সোমবারের তুলনায় আবার ৫ শতাংশ কম। অন্যদিকে ইতিমধ্যে রাজ্যের মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৭ লক্ষ ৯৫ হাজার ৪৩০ জনে পৌঁছে গিয়েছে। যার মধ্যে সক্রিয় রোগীর সংখ্যা ১ লক্ষেরও বেশি বলে রাজ্যের করোনা বুলেটিনে দেখা যাচ্ছে। পাশাপাশি এথখও পর্যন্ত রাজ্যে করোনায় মোট মৃত্যু হয়েছে প্রায় ২০ হাজারের বেশি মানুষের। সেখানে করোনার কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন ১৭ লক্ষের বেশি মানুষ।

আরও পড়ুন- করোনাকালে হোয়াটসঅ্যাপেই জানানো যাবে অভিযোগ, নয়া উদ্যোগ কলকাতা পুলিশের

রাজ্যের করোনা পরিসংখ্যানে এও দেখা যাচ্ছে গত ২৪ ঘণ্টায় দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৪৩৫ জন। হাওড়া ও হুগলিতে নতুন করে করোনার কবলে পড়েছেন যথাক্রমে ১ হাজার ৮১৫ জন ও এক হাজার ৩০৫ জন। একইসঙ্গে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে দুই মেদিনীপুরেও। পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে করোনা আক্রান্ত হয়েছেন যথাক্রমে ২১৯ এবং ৫১৪ জন। তবে আশার কথা এই যে দৈনিক আক্রান্তের সংখ্যা কমেছে উত্তর ২৪ পরগনায়। এখানে গত ২৪ ঘণ্টায় করোনার কবলে পড়েছেন ৪ হাজার ১৬ জন। যা আগের দিনের থেকে বেশ কিছুটা কম। তবে গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনা পরীক্ষা হয়েছে ৬৫ হাজার ২১০ জনে। গত ৭ দিন ধরেই রাজ্যে নমুনা পরীক্ষার গ্রাফ ৬০ থেকে ৭০ হাজারের আশেপাশেই ঘোরাফেরা করছে।

Follow Us:
Download App:
  • android
  • ios