বাংলায় লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা। করোনা আক্রান্তের সংখ্যা ৭০ হাজার ছাড়াল। অ্যাক্টিভ করোনা আক্রান্তের সংখ্যা ২০ হাজার ছাড়াল৷ গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ৪৫ জনের৷ একদিনে আক্রান্ত প্রায় আড়াই হাজার৷ উল্লেখ্য, এই মুহূর্তে সুস্থ হয়ে বাড়িও ফিরেছেন অনেকেই। সুস্থ হয়ে ওঠার হারে  কেন্দ্রের মাত্রাকে ছাপিয়ে গিয়েছে রাজ্য। 

আরও পড়ুন, শহরে হালকা বৃষ্টির পূর্বাভাস, শনিবার ভাসতে চলছে আলিপুরদুয়ার-কোচবিহার


শুক্রবার নবান্ন থেকে প্রকাশিত বুলেটিন অনুসারে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন আরও ২ হাজার ৪৯৬ জন। ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭০ হাজার ১৮৮ জন। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৪৮ হাজার ৩৭৪ জন। বাংলার হাসপাতালগুলিতে চিকিৎসা চলছে মোট ২০ হাজার ২৩৩ জনের। তবে সুস্থ হয়ে ওঠার হারে কেন্দ্রের মাত্রাকে ছাপিয়ে গিয়েছে রাজ্য। বাংলায় করোনা মুক্তির হার ৬৮.৯২ শতাংশ। শুক্রবার থেকে গত ২৪ ঘণ্টায় রাজ্যে আরও ৪৫ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। ফলে এখনও পর্যন্ত মোট ১ হাজার ৫৮১ জন করোনার বলি হলেন।

আরও পড়ুন, শনিবার ইদুজ্জোহা, সংক্রমণ রুখতে বাড়িতেই নমাজ পড়তে আবেদন ইমামদের


রাজ্যের মধ্যে আক্রান্ত এবং মৃতের সংখ্যা সর্বাধিক কলকাতায়। গত ২৪ ঘণ্টায় শহরে আক্রান্ত হয়েছেন আরও ৬৭০ জন। তাই মোট সংক্রমিত ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ২১ হাজার ৬৩৯ জন। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৪ হাজার ৫০৬ জন। সুস্থ হয়ে উঠার হার বেড়ে হয়েছে ৬৮.৯২ শতাংশ৷ আর করোনায় প্রাণ হারিয়েছেন ৭৬০ জন। আক্রান্ত এবং মৃতের সংখ্যা কলকাতার পরে সবথেকে বেশি উত্তর ২৪ পরগনা জেলায়। জেলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৫ হাজার ১৩১ জন। এর মধ্যে ৩৪১ জনে মৃত্যু হয়েছে। করোনা টেস্ট হয়েছে ১৯ হাজার ৩টি৷ এটাই একদিনে বাংলায় সর্বোচ্চ টেস্ট৷ গতকাল ছিল সংখ্যাটা ছিল ১৮ হাজার ৪২টি৷ এই পর্যন্ত মোট টেস্টের সংখ্যা ৮ লক্ষ ৯৩ হাজার ৪০০টি৷

 

 

করোনায় ফের ১ এসবিআই কর্মীর মৃত্য়ু, মৃতের পরিবারকে চাকরি দেওযার দাবিতে ব্যাঙ্ক কর্মীরা

   পূর্ব ভারতের প্রথম সরকারি প্লাজমা ব্যাঙ্ক-কলকাতা মেডিকেল, করোনা রুখতে প্রস্তুতি তুঙ্গে

  মৃত্যুর পর ২ দিন বাড়ির ফ্রিজে করোনা দেহ, অভিযোগ 'সাহায্য মেলেনি স্বাস্থ্য দফতর-পুরসভার'

  অঙ্গপ্রত্যঙ্গ বিকলের পরও কোভিড জয়ী ৫৪-র দুধ ব্যবসায়ী, শহরকে দিলেন এক সমুদ্র আত্মবিশ্বাস

কোভিড রোগী ফেরালেই লাইসেন্স বাতিল, হাসপাতালগুলিকে হুঁশিয়ারি রাজ্য়ের