করোনাভাইরাসের সংক্রমণ রুখতে গোটা দেশ গিয়েছে ছুটিতে। লকডাউনের এই সময় বন্ধ রয়েছে সকড় ও রেল যোগাযোগ ব্যবস্থা। উড়ান পরিষেবাও প্রায় বন্ধ। কিন্তু তাতেও কী থেমে থাকার উপায় আছে। কঠিন এই পরিস্থিতে দায়িত্ব সামলাতে বিচারপতি দীপঙ্কর গুপ্তকে কলকাতা থেকে সুদূর মুম্বই পর্যন্ত গাড়ি ছোটাতে হল। 

 বোম্বে হাইকোর্টের প্রধান বিচারপতি হিসেবে নিয়োগ করা হয়েছে দীপঙ্ক দত্তকে। সূত্র খবর,এই দায়িত্ব গ্রহণের কারণে সপরিবারে গাড়িতে করেই কলকাতায় থেকে মুম্বই পাড়ি দিলেন বিচারপতি। গাড়িতে করেই তাঁকে অতিক্রম  করতে হয় ২,১৫৯ কিলোমিটার পথ। 

কেন্দ্রীয় সরকার এক বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছিল কলকাতা হাইকোর্টের বিচারপতি দীপঙ্কর দত্তকে বোম্বে হাইকোর্টের প্রধান বিচারপতি দায়িত্ব দেওয়া হচ্ছে। একইভাবে এলাহাবাদ হাইকোর্টের বিচারপতি বিশ্বনাথ সমাদ্দারকে মেঘালয় আদালতের প্রধান বিচারপতির দায়িত্ব পাচ্ছেন। 

দীপঙ্কর দত্তের মতই অবস্থায় বিচাপতি বিশ্বনাথ সমাদ্দারের। তিনিও সড়ক পথেই এলাহবাদ থেকে রওনা দেন শিলং-এর উদ্দেশ্যে। সূত্রের খবর শনিবার দুপুরে কলকাতায় পৌঁছে ছিলেন। সল্টলেকে তাঁর নিজের বাসভবনে কিছুক্ষণ বিশ্রাম নিয়ে আবারও সন্ধ্যে নামার আগেই যাত্রা শুরু করেন। তাঁকেও ২ হাজার কিলোমিটারের কাছাকাছি পথ অতিক্রম করতে হয়েছে। 

আরও পড়ুনঃ লকডাউন আরও বাড়তে পারে মুম্বইতে, আপাতত দিল্লিতে দোকানপাট বন্ধ রাখার নির্দেশিকা ...

 

আরও পড়ুনঃ ইদের আগেই বিশ্বকে করোনাভাইরাস মুক্ত করতে আরও প্রার্থনা, মন কি বাতে মন্তব্য মোদীর ...

আরও পড়ুনঃ লকডাউনের ১ মাস পরেও নমুনা পরীক্ষা থেকে অভিবাসী শ্রমিক সমস্যা অধরা , উদ্বেগ প্রকাশ রাহুল গান্ধির ...