Asianet News BanglaAsianet News Bangla

১২ ঘণ্টার ম্যারাথন তল্লাশি গার্ডেনরিচের ব্যবসায়ীর বাড়িতে, ৮টি ট্রাঙ্কে ভরা হল ১৭ কোটি টাকা

সাত নয়, এনফোর্সমেন্টের ম্যারাথন তল্লাশি অভিযানে গার্ডেনরিচের ব্যবসায়ী নিসার খানের বাড়ি থেকে উদ্ধার হল ১৭ কোটি টাকা। সকাল থেকে যে তল্লাশি শুরু হয়েছে তা শেষ হয় রাত সাড়ে আটটা নাগাদ। ইডি সূত্রের খবর ১৭ কোটি টাকা উদ্ধার হয়েছে। 

ED recovered  17 crore rs from businessman's house in Garden reach BSM
Author
First Published Sep 10, 2022, 11:46 PM IST

সাত নয়, এনফোর্সমেন্টের ম্যারাথন তল্লাশি অভিযানে গার্ডেনরিচের ব্যবসায়ী নিসার খানের বাড়ি থেকে উদ্ধার হল ১৭ কোটি টাকা। সকাল থেকে যে তল্লাশি শুরু হয়েছে তা শেষ হয় রাত সাড়ে আটটা নাগাদ। ইডি সূত্রের খবর ১৭ কোটি টাকা উদ্ধার হয়েছে। 

ইডি সূত্রের খবর প্রায় ১২ ঘণ্টা ধরে চলে এই তল্লাশি অভিযান। ২০টি ট্রাঙ্কে বোঝাই করা হয়েছে টাকা। সেই টাকা ট্রাঙ্কে ভরে নিয়ে যায় ইডির আধিকারিকরা । নিসার খানের বাড়িতে যে টাকা গোনার মেশিন নিয়ে আসা হয় সেগুলিও বার করা হয়েছে বেরিয়ে গেছেন ব্যাঙ্কের কর্মীরাও। 

শবনিবার গার্ডেনরিচের শাহি আস্তাবল এলাকায় পরিহহণ ব্যবসায়ীর বাড়িতে হানা দেয় ইডি। জানা যায় সেখানে রয়েছে কোটি কোটি টাকা। যা দেখতে ভিড় জমান স্থানীয়রা। তারপরই নিরাপত্তার ব্যবস্থা করা হয়। নিয়ে আসা হয় নিরাপত্তারক্ষী। সূত্রের খবর এদিন টাকা গোনার জন্য আটটি যন্ত্র নিয়ে আসা হয়েছিল। বক্স খাটের মধ্যে থেকেই উদ্ধার হয়েছিল কোটি কোটি টাকা। গোয়েন্দাদের দাবি ২০২০ সালে সেপ্টেম্বরে অনলাইন গেমিং অ্যাপে দেশজুড়ে কয়েক লক্ষ মানুষের সঙ্গে প্রতারণা করা হয়েছিল। তাতে ৭৫ কোটি টাকা লুঠ করা হয়েছিল। সেই টাকার সন্ধানেই ইডি গার্ডেনরিতে নিসার  খানের বাড়িতে তল্লাশি  চালায় ইডি। উদ্ধার হয় ১৭ কোটির বেশি টাকা। 

টাকার উৎস সম্পর্কে এখনও কোনও তথ্য প্রমাণ পেশ করতে পারেনি ব্যবসায়ী ও তাঁর পরিবারের সদস্যরা। আর সেই কারণে নিসার খানকে গ্রেফতার করেছে ইডি। ইডি সূত্রের খবর  উদ্ধার হওয়া অধিকাংশ টাকাই ৫০০ ও ২ হাজার টাকার নোট। বান্ডিল করে রাখা হয়েছিল টাকাগুলি। অধিকাংশ নোটের বান্ডিল ছিল খাটের তলায়। বক্স খাটের মধ্যে স্তরে স্তরে সাজান ছিল নোটের বান্ডিল।  আব কিছু টাকা রাখা হয়েছিল প্ল্যাস্টিকের থলিতে। 

এদিন গার্ডেনরিচ ছাড়াও নিউটাউনেও তল্লাশি চালায় পুলিশ । সেখান থেকেও কয়েক কোটি টাকা উদ্ধার হয়েছে। ইডি সূত্রের খবর গত ১৫ ফেব্রুয়ারি পার্ক স্ট্রিট থানায় একটি অভিযোগ দায়ের হয়। এফআইআরএ  ৪০৬. ৪০৯, ৪৬৮, ৪১৭ ও ৩৮ ধারায় প্রতারণা, বিশ্বাসভঙ্গ সহ একাধিক অভিযোগ দায়ের করা হয়। ই-নাগেটস নামে একটি মোবাইল গেমিং অ্যাপ গ্রাহকদের টাকা হাতিয়ে নিয়েছে বলে অভিযোগ উঠেছে। তারই তদন্তে নেমে কোটি কোটি টাকা উদ্ধার করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। 

গার্ডেনরিচের ব্যবসায়ীর বাড়ি থেকে ৫ কোটি টাকা উদ্ধার, খাটের তলা থেকে মিলল নোটের বান্ডিল

মা-ই তাঁর আদর্শ, রানি দ্বিতীয় এলিজাবেথকে অনুসরণ করবেন বলে জানালেন রাজা চার্লস

'ই-নাগেটস' গেমের মাধ্যমে কোটি টাকার প্রতারণা, ইডির তদন্তে ফাঁস হল গার্ডেনরিচের ব্যবসায়ীর টাকার উৎস

Follow Us:
Download App:
  • android
  • ios